ADVERTISEMENT
home / মেকআপের সরঞ্জাম
INSPIRATION ALERT: মিমি চক্রবর্তীর এই দুটো মেকআপ লুক এবার আপনার হাতের মুঠোয়!

INSPIRATION ALERT: মিমি চক্রবর্তীর এই দুটো মেকআপ লুক এবার আপনার হাতের মুঠোয়!

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) শুধুমাত্র একজন অভিনেত্রী বা সাংসদ নন, তিনি কিন্তু টলিউডে একজন ফ্যাশনিস্তা নামেও পরিচিত। শুধুমাত্র যে-কোনও ধরনের পোশাক যে তিনি স্বচ্ছন্দে ক্যারি করতে পারেন তা নয়, কোন পোশাকের সঙ্গে কেমন মেকআপ এবং হেয়ারস্টাইল মানাবে, সে সম্বন্ধেও সম্যক ধারণা তাঁর রয়েছে। আজ মিমি চক্রবর্তীর দুটি মেকআপ (makeup) লুক আমরা ডিকোড করব, যেগুলো আপনিও খুব সহজেই বাড়িতে করতে পারবেন। 

লুক ১: ডিউয়ি মেকআপ লুক (Dewy Makeup Look)

ইনস্টাগ্রাম

আভিনেত্রী হলেই যে সব সময় তাঁকে চড়া মেকআপ করে থাকতে হবে, তার তো কোনও মানে নেই। মিমি চক্রবর্তীও খুব সম্ভবত এই কথাটি মেনে চলেন। ওঁর এই ডিউয়ি মেকআপ লুক তার প্রমাণ। হালকা ফাউন্ডেশন, কম্প্যাক্ট, স্মাজি আই মেকআপ আর ন্যুড লিপস্টিক – ব্যস! আপনি নিজেও কিন্তু খুব সহজে এই লুকটি ট্রাই করতে পারেন। ধরুন, বন্ধুদের সঙ্গে সকালের দিকে কোথাও ঘুরতে গেলেন, অথবা কলেজে যাওয়ার জন্য কিংবা দিনের বেলা যে-কোনও জায়গায় যাওয়ার জন্য এই মেকআপ একদম পারফেক্ট!

ADVERTISEMENT

এই লুকটি করার জন্য যা-যা প্রয়োজন –

প্রথমেই আপনার ত্বকের টেক্সচার এবং কমপ্লেকশনের সঙ্গে মানানসই ফাউন্ডেশন মুখে, গলায়, ঘাড়ে এবং কানে ব্লেন্ড করে নিন। খুব বেশি ভারী ফাউন্ডেশন ব্যবহার না করে হালকা প্রোডাক্ট ব্যবহার করুন, যেহেতু এটি দিনের বেলার মেকআপ লুক। মেবেলিনের এই ফাউন্ডেশনটি হালকা ও নানা শেডে পাওয়া যায়।

ফাউন্ডেশন ব্লেন্ড হয়ে গেলে কম্প্যাক্ট লাগিয়ে নিন। আপনি ল্যাকমের এই কম্প্যাক্টটি দিনের বেলা ব্যবহার করতে পারেন, এটি সানস্ক্রিনের কাজও করে! 

মিমি চক্রবর্তীর এই লুকের জন্য আই মেকআপের ক্ষেত্রে কিন্তু শুধুমাত্র এই আইশ্যাডো প্যালেটটি থাকলেই যথেষ্ট! গাঢ় বাদামি বা কালচে শেডের কোনও আইশ্যাডো ব্রাশে লাগিয়ে উপরের এবং নীচের চোখের পাতায় কাজলের মতো লাগিয়ে নিন। স্মাজিং ব্রাশ দিয়ে চোখের আউটার কর্নার স্মাজ করে দিন। ব্যস, হয়ে গেল! 

ADVERTISEMENT

দিনের বেলার জন্য আপনি মেবিলিনের এই নুড শেডটি ব্যবহার করতে পারেন। এটি একই সঙ্গে আপনার ঠোঁট নরম রাখে, তাকে আর্দ্রতা যোগায় আবার একটা ম্যাট ফিনিশও দেয়! 

সঙ্গে পরে নিন মানানসই পোশাক, আপনার মুখের গড়ন অনুযায়ী কানের দুল আর হাতে একটা হালকা ব্রেসলেট পরতেও পারেন, না-ও পরতে পারেন!

লুক ২: বাঙালি মেকআপ লুক (Bengali Makeup Look)

ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

সকালের দিকের আরও একটি মেকআপ লুকের জন্য কিন্তু আপনি মিমির এই লুক থেকে অনুপ্রেরণা নিতে পারেন। তেমন কিছুই করেননি, একেবারে বাঙালি একটি সাজে তাঁকে এখানে দেখা যাচ্ছে। আপনিও যদি কোনও পুজোবাড়িতে যান অথবা বিয়েবাড়ির সকালের দিকের সাজ করতে চান, তা হলে অনায়াসে এই লুকটি ট্রাই করতে পারেন। আগের মেকআপ লুকের সঙ্গে এই মেকআপ লুকের খুব বেশি পার্থক্য নেই, শুধুমাত্র ব্লাশ, লিপস্টিক এবং চোখের মেকআপ আলাদা করা হয়েছে।

এই লুকটি করার জন্য যা-যা প্রয়োজন –

প্রথমেই আপনার ত্বকের টেক্সচার এবং কমপ্লেকশনের সঙ্গে মানানসই ফাউন্ডেশন মুখে, গলায়, ঘাড়ে এবং কানে ব্লেন্ড করে নিন। খুব বেশি ভারী ফাউন্ডেশন ব্যবহার না করে হালকা প্রোডাক্ট ব্যবহার করুন, যেহেতু এটি দিনের বেলার মেকআপ লুক।

ফাউন্ডেশন ব্লেন্ড হয়ে গেলে কম্প্যাক্ট লাগিয়ে নিন। এল এইট্টিন-এর এই গ্লো কমপ্যাক্ট পাওয়া যায় বিভিন্ন ত্বকের রংয়ের সঙ্গে মানানসই নানা শেডে।

ADVERTISEMENT

গাঢ় বাদামি বা কালচে শেডের কোনও আইশ্যাডো ব্রাশে লাগিয়ে উপরের চোখের পাতায় কাজলের মতো লাগিয়ে নিন। সঙ্গে লাগিয়ে নিন আইলাইনার এবং স্মাজ করে স্মোকি আইজ করে নিন। গালে উজ্জ্বল আভা আনতে আলতো হাতে লাগিয়ে নিন ব্লাশ অন। শুধু চিকবোনের উপর লাগালেই যথেষ্ট।

সকালের দিকের লুক হলেও যেহেতু শাড়ি পরছেন এবং বাঙালি লুক, তাই লাল লিপস্টিক চলতেই পারে। নেভার সে-র এই লিপস্টিকটি যেমন আপনাকে একদিকে ম্যাট ফিনিশ লুক দেয়, তেমনই ঠোঁট শুকিয়ে যেতেও দেয় না। 

পোশাকের জন্য আপনি শাড়ি পরতে পারেন, নিজের পছন্দ অনুযায়ী। চুল চাইলে খোলা রাখুন অথবা একটা লো-বান করে নিন। কানে ঝোলানো দুল পরুন, হাতে পরে নিন এক গাছা চুড়ি। ও হ্যাঁ, কপালে একটা ছোট্ট টিপ পরতে কিন্তু ভুলবেন না!

 

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

https://bangla.popxo.com/article/step-by-step-smokey-eyes-tutorial-like-alia-bhatt-in-bengali
https://bangla.popxo.com/article/you-can-get-these-looks-of-priyanka-chopra-in-budget-in-bengali
17 Jun 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT