ADVERTISEMENT
home / Friends and BFFs
বড় বয়সে নাকি নতুন বন্ধু তৈরি হয় না - কথাটা আদৌ কতটা যুক্তিযুক্ত? in bengali

বড় বয়সে নাকি নতুন বন্ধু তৈরি হয় না – কথাটা আদৌ কতটা যুক্তিযুক্ত?

শিরোনাম পড়ে ভাবছেন নতুন করে এই বয়সে এসে আবার নতুন বন্ধু পাতানো যায় নাকি? বন্ধু তো তৈরি হয় সেই ছোট্টবেলায়। সেই যখন আপনি স্কুলে যেতেন বা বাড়ির বড়দের সঙ্গে পার্কে যেতেন, তখন তৈরি হয় আসল বন্ধু (3 easiest ways to make real friends)। যে বয়সে মনে প্যাঁচ থাকে না, সারল্যে ভরা থাকে জীবন। বড় বয়সে বন্ধু পাতানো যায় না। তখন হয় তাঁরা সহকর্মী বা বরের বন্ধু-বান্ধব অথবা প্রতিবেশী কিংবা পরিচিতের গন্ডিতেই আটকে থাকেন; বন্ধু হয়ে উঠতে পারেন না!

হ্যাঁ, এই ধ্যান-ধারনা যে খুব ভুল তা বলব না, তবে বড় হয়েও কিন্তু বন্ধু তৈরি হয়। এমন অনেক উদাহরণ হয়ত আপনি আপনার আশেপাশেই দেখতে পাবেন। অসম বয়সী বন্ধুত্ব হোক বা ভিন্ন-ভাষার বন্ধুত্ব। হয়ত কেউ বা কোনও সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পরিচিত হয়েছেন, কিন্তু তাঁদের মধ্যে প্রগাঢ় বন্ধুত্ব (3 easiest ways to make real friends)। কিন্তু নতুন বন্ধু কীভাবে তৈরি হবে – এটা একটা বড় প্রশ্ন! আর সেই প্রশ্নের উত্তরই আমরা এই প্রতিবেদনে দেওয়ার চেষ্টা করছি

আপনার সহকর্মীও কিন্তু হতে পারেন আপনার ভাল বন্ধু

মনের মিল থাকলে কলিগও ভাল বন্ধু হয়ে যায়

ADVERTISEMENT

সহকর্মী মানেই যে তিনি আপনার পিছনে বাঁশ দেওয়ার জন্য রেডি হয়ে আছেন, তা কিন্তু না। একটি ব্যক্তিগত অভিজ্ঞতার কথাই বলি, বেশ কিছু দিন ব্রেক নেওয়ার পর নতুন শহরে যখন আবার চাকরি করতে যাই, প্রথম দিন খুবই চিন্তায় ছিলাম। কারন কাউকে চিনতাম না, আর কোনও বন্ধুও ছিল না অফিসে। কিন্তু তারপরে পরিচয় হয় আমারই অন্য এক সহকর্মীর সঙ্গে। এক সঙ্গে বেশ খানিকটা সময় কাটাতে কাটাতে আমাদের মধ্যে বন্ধুত্ব বেশ গাঢ় (3 easiest ways to make real friends) হয়ে যায়, এবং এখন দু’জন দুই শহরে থাকলেও এখনও আমাদের মধ্যে বন্ধুত্ব প্রগাঢ়।

কোনও হবি ক্লাসে ভর্তি হতে পারেন

কোনও হবি ক্লাস জয়েন করুন, অনেক নতুন বন্ধু হবে

নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে চান? নতুন নতুন বন্ধু চান জীবনে? তাহলে এক কাজ করতে পারেন। আপনার যে কাজটি করতে ভাল লাগে, সেই ক্লাসে ভর্তি হয়ে যান। আমাদের এক এক জনের এক একটি হবি হয়। কেউ আঁকতে ভালবাসেন আবার কেউ গান গাইতে তো কারও ভাল লাগে নিত্য নতুন রান্না করতে। আপনার হবি যাই হোক না কেন, সেটি চালিয়ে নিয়ে যেতেই পারেন। আর উপরি পাওনা, সম মনস্ক বন্ধু!

ADVERTISEMENT

ভারচুয়ালিও বন্ধু পাবেন

সোস্যাল মিডিয়ার নানা গ্রুপেও অনেক সময়েই ভাল বন্ধু খুঁজে পাওয়া যায়

প্যান্ডেমিকের জন্য অনেকেই এই মুহূর্তে বাড়ির বাইরে বেরতে চাইছেন না। সত্যি কথা বলতে কী, খুব প্রয়োজন ছাড়া এখনও বাইরে ঘোরা সেফ না। তা বলে কি আর নতুন বন্ধু হবে না আপনার? অনায়াসে আপনি অনলাইনে বন্ধুত্ব করতে পারেন নতুন মানুষের সঙ্গে। ফেসবুকে নানা ধরনের সোস্যাল গ্রুপ রয়েছে। আপনার পছন্দের কোনও গ্রুপে অনায়াসে জয়েন করতে পারেন। সেখানেই পেয়ে যাবেন সম মনস্ক মানুষ (3 easiest ways to make real friends)। হতে পারে সেখান থেকেই গড়ে উঠল বন্ধুত্ব!

https://bangla.popxo.com/article/regular-cuddle-can-distress-you-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Jul 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT