ADVERTISEMENT
home / Uncategorized
মর্নিং ওয়াকের অভ্যাস পাল্টে দিতে পারে জীবন, কীভাবে?

মর্নিং ওয়াকের অভ্যাস পাল্টে দিতে পারে জীবন, কীভাবে?

প্রতিদিন সকালে উঠে একটি অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। যেমন, মর্নিং ওয়াক করতে যাওয়া প্রয়োজন। কিন্তু আমরা প্রত্য়েকেই হয়তো তা করে উঠতে পারি না। কারও কারও ভোরবেলাই অফিসে বেরিয়ে যেতে হয়। কিংবা কারও অফিসে এতটাই কাজের চাপ থাকে বা সারাদিন কাজ করার পর তিনি এতটাই ক্লান্ত থাকেন যে ভোরে উঠতে পারেন না। কিন্তু জেনে রাখুন, সকালে হাঁটতে যাওয়া প্রয়োজন। কেন মর্নিং ওয়াক করবেন, মর্নিং ওয়াকের উপকারিতা কী (benefits of morning walk) , আপনাকে জানাব আমরা…

সারাদিনের কাজের এনার্জি পাবেন (benefits of morning walk) ,

মর্নিং ওয়াক করতে পারলে শরীর তরতাজা থাকে। আপনি কাজের জন্য় এনার্জি খুঁজে পাবেন। আপনার সারাদিন ভাল কাটবে। তাই মাত্র ৩০ মিনিট হাঁটলেও হবে। সকালে গাড়ি কম চলে। বাতাসে অক্সিজেনের পরিমাণ থাকে বেশি। শরীরে অক্সিজেন সরবরাহ বেশি হলে স্বাভাবিকভাবেই আপনার এনার্জির পরিমাণ বৃদ্ধ পাবে। সারাদিন কাজ করার শক্তি সঞ্চয় হবে (benefits of morning walk) ,।

মন ভাল থাকে

আমাদের প্রায় সবারই সারাদিন খুব কাজের চাপ থাকে। স্ট্রেস বাড়তে থাকে। দিনের শুরু করুন মর্নিং ওয়াক দিয়ে। আপনার মন ভাল থাকবে। মানসিক স্বাস্থ্য়ে ভাল প্রভাব পড়বে।

সকালে হাঁটতে যাবেন কেন?

ওজন কমাতে সাহায্য় করবে

শুধু মর্নিং ওয়াক করে ওজন কমাতে পারবেন, এমন ভাববেন না। বরং পরিবর্তন করতে হবে ডায়েটে (benefits of morning walk) ,। এরপর অতিরিক্ত ক্য়ালোরি ঝরিয়ে ফেলার জন্য় ও ফিট থাকার জন্য় আপনি মর্নিং ওয়াক করুন। শরীর ভাল থাকবে। ওজন নিয়ন্ত্রণে থাকবে।

ADVERTISEMENT

ঘুম ভাল হয় (benefits of morning walk) ,

একাধিক গবেষণায় দেখা গিয়েছে, মর্নিং ওয়াকের একটি প্রভাব আপনার স্লিপ সাইকেলেও পড়ে (benefits of morning walk) ,। প্রতিদিন সময়ে ঘুমাতে যাওয়ার অভ্য়াস করুন। তাড়াতাড়ি উঠতে পারবেন। আপনার ঘুম ভাল হবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Apr 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT