ADVERTISEMENT
home / রিলেশনশিপ
ভাঙা সম্পর্কের বোঝা না বয়ে বরং জীবনে এগিয়ে যান

ভাঙা সম্পর্কের বোঝা না বয়ে বরং জীবনে এগিয়ে যান

একটা সম্পর্কে জড়িয়ে পড়া সহজ কিন্তু সেই সম্পর্ককে ঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া এবং টিকিয়ে রাখাটা কিন্তু অতটা সহজ নয় (5 guru mantras to deal with break up like an adult) – এই কথাটা মোটামুটি আমরা অনেকেই শুনেছি, আর কথাটা যে খুব ভুল, তাও নয়। তবে অনেকসময়েই তো জীবনের সব অঙ্ক নিয়ম মেনে হয়না, তাই কখনও কখনও সম্পর্কের মধ্যে এমন পরিস্থিতিও আসে যখন সেই সম্পর্কটা টিকিয়ে রাখাটাই একটা সমস্যা হয়ে দাঁড়ায় এবং ব্রেকআপ ছাড়া আর কোনো উপায় থাকে না। কিন্তু তাই বলে কি ভালোবাসার ওপর থেকে আমাদের বিশ্বাস উঠে যাবে? তা তো কখনও হয়না।

আবার আমরা হয়তো প্রেমে পড়ি, অন্য একটা মানুষ আসে আমাদের জীবনে, আর জীবনও আবার তার স্রোতে বইতে আরম্ভ করে। কিন্তু ওই ব্রেকআপের আঘাতটাই অনেকে কাটিয়ে উঠতে পারেন না এবং তার প্রভাব পড়ে পরবর্তী সম্পর্কটার ওপরে। কীভাবে ব্রেকআপের আঘাত কাটিয়ে পরবর্তী প্রেমটাকে সুস্থভাবে এগিয়ে নিয়ে যাবেন তারই কয়েকটা টিপস আজ দিচ্ছি

রইল পাঁচটি গুরুমন্ত্র

১। নিজেকে সময় দিন – ব্রেকআপ তো খুব একটা ভালো অভিজ্ঞতা নয় (5 guru mantras to deal with break up like an adult), আর সেকারণেই অনেক সময়েই ব্রেকআপ হবার পরে নতুন একটা সম্পর্ক তৈরি করার আগে মনের মধ্যে একটা ভয় কাজ করে। এই সময়ে নিজেকে একটু সময় দিন। পরবর্তী সম্পর্কে জড়ানোর আগে আপনি বেশ কয়েকটা ক্যাসুয়াল ডেটে যেতেই পারেন কিন্তু খুব ভেবেচিন্তে সময় নিয়ে তারপরেই পরের প্রেমটা করুন।

২। পজিটিভিটি খুব গুরুত্বপূর্ণ – Break-Up সবসময়েই দুঃখের, কিন্তু এর একটা পজিটিভ দিকও রয়েছে। আপনাদের সম্পর্কটা টেকেনি তার নিশ্চই একটা বা একাধিক কারণ ছিল। আপনি এটা ভেবে দেখতে পারেন যে একটা খারাপ সম্পর্ক থেকে আপনি মুক্তি পেয়েছেন। তাছাড়া আপনার জীবনে আপনার প্রাক্তন ছাড়াও নিশ্চই আরও অনেক মানুষ আছেন, আপনার মা-বাবা, ভাই-বোন, বন্ধু-বান্ধব – তাদের সাথে একটু ভালো সময় কাটান, নিজেকে একটু প্যাম্পার করুন।

ADVERTISEMENT

৩। প্রাক্তনের কাছে ফিরবেন না – ব্রেকআপ যেই করে থাকুন না কেন, ভুলেও প্রাক্তনের কাছে ফিরে যাবার কথা ভাববেননা। মনে রাখবেন সম্পর্কটা টেকেনি কোনও একটা বা একাধিক কারণে, আবার যদি সেই সম্পর্কে ফিরে যান, তাহলে কিন্তু আপনার জীবনের সমস্যা বাড়বে বৈ কমবে না।

৪। বর্তমান পার্টনারের সঙ্গে সময় কাটান – বর্তমান প্রেমিক/প্রেমিকাকে যথেষ্ট সময় দিন। প্রতিদিন দেখা করা সম্ভব না হলেও দিনের মধ্যে অন্তত একবার ফোনে তার খোঁজ নিন। সেরকম হলে উইকেন্ডে দুজনে মিলে কোথাও বেড়িয়ে আসুন (5 guru mantras to deal with break up like an adult) অথবা সিনেমা দেখতে যান বা নিদেনপক্ষে ডিনারে যান। এতে আপনি আপনার প্রাক্তনকেও সহজেই ভুলে যেতে পারবেন এবং আপনার বর্তমান সম্পর্কটাও মজবুত হবে।

৫। তুলনা টানা বন্ধ করুন – ব্রেকআপ হবার পরে যদি ইতিমধ্যেই আপনি আপনার জীবনের পরবর্তী প্রেমটা করতে শুরু করে দেন, তাহলে কংগ্র্যাচ্যুলেশন্স! তবে একটা কথা মনে রাখবেন, ভুল করেও আপনার বর্তমান প্রেমিক/প্রেমিকার সাথে আপনার প্রাক্তনের তুলনা টেনে আনবেন না। না, আমি শুধু আপনার বর্তমানের সামনে তুলনা না করার কথা বলছি না, নিজের মনেও এই তুলনাটা করবেন না। মনে রাখবেন প্রতিটি মানুষ আলাদা।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Jul 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT