ADVERTISEMENT
home / চুলের অ্যাকসেসরিজ
পার্টির মরশুমে হেয়ার স্টাইল তো হবেই! কিন্তু এই ভুলগুলি করবেন না

পার্টির মরশুমে হেয়ার স্টাইল তো হবেই! কিন্তু এই ভুলগুলি করবেন না

পার্টির মরশুম এসেই গিয়েছে। এখন বিয়ের মরশুম চলছে। আর বিয়ে বাড়িতে কিংবা বন্ধুদের আয়োজিত পার্টিতে নিশ্চয়ই আপনি সাধারণ ভাবেই চলে যাবেন না। দারুণ শাড়ি পরলেন, ভাল মেকআপও করলেন, কিন্তু তার সঙ্গে যদি মানানসই হেয়ারস্টাইল না করেন তাহলে কি আর ভাল লাগবে? এদিকে হেয়ারস্টাইল করলে চুলের ক্ষতি হতে পারে। কারণ অতিরিক্ত তাপ প্রয়োগ হয়ে যায়। অতিরিক্ত স্টাইলিং টুল ব্যবহার করা হয়। সেইসব কারণে চুলের ক্ষতি হয়। তাই এই মরশুমে চুলের স্টাইলিং (hairstyling mistakes) করবেনই, কিন্তু একটু সতর্কও থাকতে হবে।

টাইট করে চুল বাঁধবেন না (hairstyling mistakes)

কখনও টাইট করে চুল বাঁধা উচিত নয়। এতে চুলের গোড়ায় টান পড়ে। ফলে চুল গোড়া থেকে দুর্বল হয়ে যেতে পারে এবং চুল উঠে আসতে পারে। তাই টাইট করে বাঁধা এড়িয়ে চলুন।

অতিরিক্ত তাপ প্রয়োগ করবেন না (hairstyling mistakes)

অতিরিক্ত তাপ প্রয়োগ করলে চুলের অত্য়ন্ত ক্ষতি হয়। চুল তার স্বাভাবিক আর্দ্রতা হারায়। ফলে চুল রুক্ষ হয়ে পড়ে। চুল সহজেই ভেঙে যায়। তাই যতটা সম্ভব কম তাপ প্রয়োগ করুন।

হিট প্রোটেকশন আবশ্য়ক

চুলে তাপ ব্যবহার করার আগে চুলে হিট প্রোটেকশন স্প্রে করে নেবেন। নাহলে চুলে সরাসরি তাপ লাগবে। যা চুলের জন্য় খুবই খারাপ। স্প্রে করে নিলে চুল সুরক্ষিত থাকবে।

ADVERTISEMENT

সঠিক ব্রাশ বা চিরুণি ব্যবহার করবেন

যাঁদের কোঁকড়া চুল, তাঁদের চিরুণি বেছে নেওয়ার সময় আরও বেশি সতর্ক থাকা উচিত। চুলে জট ছাড়ানোর জন্য় বড় দাঁড়ার চিরুণি ব্যবহার করবেন। এতে সহজেই চুলের জট ছাড়ানো সম্ভব হবে। চুল সহজে উঠেও আসবে না।

অতিরিক্ত স্টাইলিং প্রোডাক্ট ব্যবহার করবেন না (hairstyling mistakes)

চুলের সঠিক স্টাইলিং করার জন্য় এবং চুল সেট করার জন্য় অতিরিক্ত স্টাইলিং প্রোডাক্ট একদমই ব্যবহার করবেন না। এতে আপনার চুলের ক্ষতি হবে। স্প্রে, হেয়ার জেল, ওয়াক্স, মুজের মতো প্রোডাক্টে প্রচুর পরিমাণে রাসায়নিক থাকে যা ক্রমাগত ব্যবহার করলে চুল শুষ্ক আর নিষ্প্রাণ হয়ে পড়ে। একটা সময় পর চুল উঠতে থাকে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT