ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
টি ট্রি অয়েলের ৩টি গুণ জেনে নিন, কেন গরমে ব্য়বহার করবেন

টি ট্রি অয়েলের ৩টি গুণ জেনে নিন, কেন গরমে ব্য়বহার করবেন

আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে ত্বকের নতুন নতুন সমস্যা দেখা দেয়। শীতে ত্বক অত্যাধিক রুক্ষ হয়ে যায়। আবার যাঁদের তৈলাক্ত ত্বক, গরমে তাঁদের সমস্যা আরও বেশি। মুখে অতিরিক্ত তেল নিঃসরণ হতে থাকে। অ্যাকনের সমস্যা বাড়তে থাকে। ত্বকে সংক্রমণ হতে পারে। স্ক্যাল্পেও নানা রকম সমস্যা হয়। সব সমস্য়া সমাধানের জন্য় আপনি প্রাকৃতিক উপাদানের উপরেই ভরসা রাখতে পারেন। এসেনশিয়াল অয়েল ব্য়বহার করতে পারেন। যেমন এই গরমে টি ট্রি অয়েল আপনি ব্য়বহার করতে পারেন । টি ট্রি অয়েল আপনার ত্বকের জেল্লা ফেরায়। কোনও ব়্যাশ হলে তাও ঠিক করে। টি ট্রি অয়েলের উপকারিতা কিন্তু অনেক। আসুন জেনে নেওয়া যাক ত্বকের যত্নে টি ট্রি অয়েল ব্যবহার (tea tree oil) করবেন।

টি ট্রি অয়েল কী (tea tree oil)

আপনিও ব্য়বহার করুন

টি ট্রি অয়েল একধরনের এসেনশিয়াল অয়েল। টি ট্রি অয়েল যেমন অ্যান্টি-ব্যাক্টেরিয়াল। অ্যান্টি-ফাঙ্গাল এবং ন্যাচারাল অ্যান্টি-সেপটিক হিসেবেও কাজ করে। চুল ভাল রাখে। ত্বককেও স্বাস্থ্যকর রাখে টি ট্রি অয়েল। বুঝতেই পারছেন টি ট্রি অয়েলের উপকারিতা কতটা (tea tree oil)!

কী কী সমস্য়া সমাধান করে

কীভাবে ব্য়বহার করবেন

অ্যাকনের সমস্যা সমাধান (tea tree oil)

এই গরমে তৈলাক্ত ত্বকের সমস্যা আরও বাড়ে। তৈলাক্ত ত্বকে অ্যাকনের সমস্যাও বাড়ে (tea tree oil)। অনেক প্রোডাক্ট ব্যবহার করেও এই সমস্যা দূর করা যায় না। একমাত্র পথ হল আপনার ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করা। মুখ ফ্রেশ রাখা। তাই আপনি টি ট্রি অয়েল ব্যবহার করতে পারেন অবশ্যই। টি ট্রি অয়েল অ্যান্টি ব্যাকটেরিয়াল। তাই ত্বকের এই ধরনের সমস্যা দূর করে টি ট্রি অয়েল। তুলোর প্যাডে গোলাপ জলের সঙ্গে টি ট্রি অয়েল (tea tree oil)মিশিয়ে তা ত্বকে লাগান।

ত্বক জেল্লাদার রাখে

আপনি যদি প্রাকৃতিক ডিউই লুক পেতে চান, তবে কিছু না ভেবেই অবশ্যই ব্যবহার করুন টি ট্রি অয়েল। আপনার মুখের ত্বকে আপনি যদি টি-ট্রি অয়েল লাগান, তবে আপনার মুখ থাকবে জেল্লাদার। নিয়মিত ব্যবহারে আপনার মুখের ত্বকও ভাল থাকবে। তবে আপনার যদি ত্বকের কোনও সমস্যা থাকে, তাহলে ব্যবহারের আগে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। টি ট্রি অয়েলের উপকারিতা (beauty benefits of tea tree oil)শেষ নেই।

ADVERTISEMENT

গরমের ময়শ্চারাইজার (tea tree oil)

টি ট্রি অয়েল সব সময় একটি ভাল ময়শ্চারাইজ়ার হিসেবে কাজ করে। আপনি যদি ইতিমধ্যেই কোনও ময়শ্চারাইজ়ার ব্যবহার করে থাকেন, তবে আপনার ময়শ্চারাইজ়ারের সঙ্গে দুই এক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে মুখে লাগান। আপনার ত্বক ভাল থাকবে (tea tree oil)।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Mar 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT