ADVERTISEMENT
home / ফ্যাশন
এই গরমে পরার মতো ৫টি সেরা শাড়ির সন্ধান আপনার জন্য়

এই গরমে পরার মতো ৫টি সেরা শাড়ির সন্ধান আপনার জন্য়

গরমের দিনে আর কী পরবেন বলুন তো। এখন পরিস্থিতি এমন শীতটাও ঠিক করে পড়ে না। বছরের বেশিরভাগ সময়টাই গরম থাকে। আর গরম থাকে বলেই আমাদের সেভাবেই পোশাক বেছে নেওয়া উচিত। সবথেকে ভাল হয় সুতির পোশাক পরতে পারলে। কিন্তু এই গরমে কী শাড়ি পরবেন সেই প্রশ্ন অনেকেই করে থাকেন। আজ কয়েকটি শাড়ির সন্ধান দেব। যেগুলো গরম কালে সহজেই আপনি পরতে পারেন। তাছাড়া সারা বছরও আপনি এই শাড়িগুলো পরতে পারেন। গরমে সুতির শাড়ি থেকে উপযুক্ত আর কী বা হতে পারে। তবে চলুন, জেনে নেওয়া যাক পাঁচটি গরমে পরার শাড়ি(sarees for summer)-এর সন্ধান , যা এই গরমে পরতে পারবেন।

সুতির কাঞ্জিভরম (sarees for summer)

এই নাম দেখে চমকে যাবেন না। ভাবছেন গরমে কাঞ্জিভরম কেন পরতে বলছি। কারণ আছে। শাড়ি হিসেবে তো এই শাড়ি বেশ জনপ্রিয়। সুতির কাঞ্জিভরমও হয়। আর সুতির কাঞ্জিভরম ওজনে অনেক হালকা হয়। কর্নাটকের কাঞ্চিপুরম অঞ্চলের শাড়ি। এই অঞ্চল থেকেই শাড়ির নাম হয়েছে (sarees for summer)।

খাদির শাড়ি

গরমকালে আরাম করে যদি কোনও শাড়ি পরতে চাইলে নিঃসন্দেহে বেছে নিতে পারেন খাদির শাড়ি। স্বদেশী আন্দোলনের সময়ে বিদেশী দ্রব্য বর্জন করে খাদির পোশাক পরার রীতি বেশ প্রচলিত হয়েছিল। এখনও হ্যান্ডলুমেই তৈরি হয় খাদির পোশাক বা শাড়ি। গরমে পরেও আরাম, দেখতেও সুন্দর। নানা রকম ডিজাইনে খাদির শাড়ি (sarees for summer)পাওয়া যায়। আপনার আছে তো?

চান্দেরি হ্যান্ডব্লক প্রিন্ট শাড়ি

কাঞ্জিভরমের মতোই মধ্যপ্রদেশের এই শাড়ি পাওয়া যায় সুতি ও সিল্ক দুই মেটেরিয়ালেরই। গ্ল্যামার ও অ্যাট্রাক্টিভ লুকের জন্য এই চান্দেরি সবার উপরে রয়েছে। সৌন্দর্যের দিক থেকেও সুতির চান্দেরির কোনও বিকল্প হয় না। এই শাড়ি হালকা, বেশ নরম…কিন্তু এর প্রিন্ট এতটাই এলিগ্যান্ট যে আপনাকে এই শাড়ি কিনতে বাধ্য করবেই (sarees for summer)।

ADVERTISEMENT

তাঁতের শাড়ি (sarees for summer)

অন্যান্য রাজ্যের কথা তো হলই, এইবার বাংলার শাড়ি নিয়ে একটু আলোচনা করা যাক। তাঁতের শাড়ি শুনলেই অনেকেই এড়িয়ে যান। কারণ, পরা যায় না। গায়ে শক্ত হয়ে থাকে, তাঁতের শাড়ি সামলানো মুশকিল হয়। কিন্তু সত্যি বলতে তাঁতের শাড়ি সামলানো অতটাও কঠিন নয়। দুই বার পরলেই তাঁতের শাড়ি নরম হয়ে যায়। তখন এই শাড়ি পরলে আরাম লাগে। তাঁত কোনও শাড়ির প্রকার নয়। আসলে তাঁতে বোনা শাড়ি হয়। এই শাড়ির অনেক প্রকারভেদ থাকে। ফুলিয়া শান্তিপুরের তাঁত এখানে খুবই বিখ্যাত। ঢাকাই, টাঙ্গাইলের মতো ওপার বাংলার শাড়িও বেশ জনপ্রিয় আমাদের কাছে (sarees for summer)।

লিনেন শাড়ি (sarees for summer)

এই গরমে লিনেন সুতির শাড়ি পরতে পারেন। নানারকম প্যাস্টেল শেডে এই শাড়ি আপনি বাজারে পেয়ে যাবেন। একরঙা শাড়িগুলি আপনি পরতে পারেন। সঙ্গে প্রিন্টেড ব্লাউজ দিয়ে পরুন। দেখতে ভাল লাগবে (sarees for summer)।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Mar 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT