ADVERTISEMENT
home / Nail Art
বর্ষায় মন ভাল করা নেল আর্ট

বর্ষায় মন ভাল করা নেল আর্ট

নেল আর্ট দেখতে আমাদের সবার ভালো লাগে। আমরা অনেকেই পার্লারে গিয়ে নেল আর্ট (diy colorful monsoon nail art) করিয়েও আসি। কিন্তু সত্যি কথা বলতে কি নেল আর্ট বেশ খরচসাপেক্ষ এবং সব সময়ে পার্লারে গিয়ে নেল আর্ট করানো সম্ভবও হয় না। এখানে কয়েকটা নেল আর্ট দেওয়া হল, যেগুলো আপনি বাড়িতে বসে অবসর সময়ে খুব সহজে করতে পারবেন, আর সেটাও যথেষ্ট কম খরচে। আর এই মেঘলা ধুসর ওয়েদারে এই রঙিন নেল আর্টগুলো আপনার মনও ভাল করে দেবে, কথা দিলাম

ক্লিন লাইনস

সবার আগে নিজের পছন্দ মতো দুটো দু’রঙের নেলপলিশ বেছে নিন। এখানে যেমন উজ্জ্বল গোলাপি আর হলুদ বাছা হয়েছে। প্রথমেই বেস কোট লাগিয়ে নিন। ড্রাই হয়ে গেলে আপনার পছন্দমতো একটা রঙের নেলপলিশ (diy colorful monsoon nail art) লাগিয়ে নিন এবং তা ড্রাই হতে দিন। এবারে এটা ব্যান্ডেড নিয়ে দু’দিক থেকে কেটে নিন যাতে দু’দিকের হাফ-সারকেল শেপ পেয়ে যান। এবারে দু-তিনবার হাতের তালুতে ব্যান্ডেড লাগিয়ে তুলে নিন, এতে ব্যান্ডেডের আঠার পরিমান কমে যাবে এবং যখন নখে নেলপলিশের ওপরে ব্যান্ডেড লাগাবেন তখন নেলপলিশ নষ্ট হবে না। এবারে নখের ওপরের অংশ ছেড়ে দিয়ে বাকি অংশে ব্যান্ডেড লাগিয়ে দিন, খেয়াল রাখবেন যেন ব্যান্ডেডের গোলাকার অংশ নখের উপরিভাগে না থাকে বরং নখের উপরিভাগের গোলাকার অংশের সাথে খাপ খেয়ে যায়। এবারে ব্যান্ডেডের ওপর দিয়ে নখের ওপরের অংশে অন্য রঙের নেলপলিশ লাগিয়ে ড্রাই হয়ে গেলে ব্যান্ডেড খুলে নিন।

ডটেড

ওপরের নেল আর্টের প্রসেসটা যদি কঠিন মনে হয় তাহলে খুব সোজা এই নেল আর্টটি ট্রাই করে দেখতে পারেন। এর জন্য শুধু দুই রঙের নেলপলিশ আর কয়েকটা টুথপিক লাগবে। প্রথমে বেস কোট লাগিয়ে নিন। এরপর ড্রাই হয়ে গেলে নেলপলিশ (diy colorful monsoon nail art) লাগিয়ে নিন। আপনি আপনার পছন্দমতো নেলপলিশ লাগিয়ে নিতে পারেন। ইচ্ছে করলে দু-তিন কোট নেলপলিশ লাগিয়ে নিন। এবারে শুকিয়ে গেলে টুথপিকের পেছনের অংশ অর্থাৎ মোটা দিকটা অন্য নেলপলিশের শিশিতে ডুবিয়ে আপনার নখের ওপরে ছোট ছোট বিন্দু বা ডট আঁকুন। ড্রাই করে টপ কোট অর্থাৎ ট্রান্সপার‍্যান্ট নেলপলিশের একটা কোটিং লাগিয়ে নিন।

গর্জাস ডায়মন্ড স্টাডেড

বেশ গরজিয়াস নেল আর্ট পছন্দ হলে আপনি এই স্টাইলটি ট্রাই করে দেখতে পারেন। তবে প্রথমেই বলে রাখি, ডায়মন্ড স্টাডেড নেল আর্ট করার জন্য কিন্তু খানিক দক্ষতা এবং অনেক ধৈর্য প্রয়োজন। প্রথমেই বেস কোট লাগিয়ে তারপর নেলপলিশ লাগিয়ে নিন। এবারে ছোট ছোট স্টোন দিয়ে নিজের পছন্দমতো ডিজাইন তৈরি করুন এবং নখের ওপরে আঠা দিয়ে টুইজারের সাহায্যে লাগিয়ে নিন। নেল আর্ট কিটের (diy colorful monsoon nail art) মধ্যেও এইসব সরঞ্জাম থাকে। এবারে টপ কোট লাগিয়ে নিন। ব্যাস, গরজিয়াস ডায়মন্ড স্টাডেড নেল আর্ট তৈরি!

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!     

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Jul 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT