ADVERTISEMENT
home / ফ্যাশন
২০২২-এ এই পাঁচটি ফ্যাশন মিথ ঝেড়ে ফেলুন

২০২২-এ এই পাঁচটি ফ্যাশন মিথ ঝেড়ে ফেলুন

এক এক সময়ে এক এক রকমের ফ্যাশন ট্রেন্ড চলে। আপনার ঠাকুমার আমলে যেরকম ফ্যাশন ট্রেন্ড ছিল, আপনার মায়ের সময়ে সেরকম ছিল না, আবার এখন অন্য রকম ফ্যাশন ট্রেন্ড। বলা যেতে পারে যে প্রতিটি যুগের সাথেই ফ্যাশন বদলায়, ট্রেন্ড বদলায়। (fashion myths busted in 2022)

আগে যেমন বিয়ে মানেই ‘কনে লাল রঙের বেনারসি ছাড়া অন্য কোনও রং পরতে পারবে না’, এমন একটা ধারণা ছিল, এখন কিন্তু সেই ট্রেন্ড ভেঙে অন্য রঙের বেনারসিও কনেকে পরতে দেখা যায়। আর শুধু বেনারসি কেন, বিয়ের কনে কিন্তু এখন অন্যান্য শাড়িও আরামসে ক্যারি করেন।

তবে ফ্যাশন শুধুমাত্র বিয়ের মণ্ডপেই আটকে থাকে না। এরকম অনেকেই আছেন, যারা পুরনো যুগের ফ্যাশন এখনও ফলো করেন। সেটা যে খারাপ, তা বলছি না, তবে নতুনকেও তো আপন করে নিতে হয় তাই না? আজকে এরকমই কিছু ‘ফ্যাশন মিথ’ নিয়ে আলোচনা করবো যেগুলো ভেঙে বেরিয়ে আসাটা খুব দরকার (যদি আপনি যুগের সাথে তাল মিলিয়ে চলতে চান)-

জুতো আর পার্স যেন এক রঙের হয়

জুতো আর পার্স এক রঙের হতে হবে – প্লিজ এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসুন। এটা ২০২২, আর এই মুহূর্তে এই ধরণের ফ্যাশন ট্রেন্ড একেবারেই ইন নয়। পার্স আর জুতো এমনভাবে পরুন যাতে সেটা একে অপরকে কমপ্লিমেন্ট করে, কিন্তু তা বলে এক রঙের জুতো আর পার্স নেওয়াটা কিন্তু একদম চলবে না।

ADVERTISEMENT

আপনি যদি প্রিন্টেড ড্রেস বা টপ পরেন, তাহলে জুতো আর পার্স সলিড কালারের নিন। আবার যদি আপনার আউটফিট সলিড কালারের হয় তাহলে জুতো আর পার্সে যেন একটু প্রিন্ট বা প্যাটার্ন থাকে সেটা খেয়াল রাখবেন। (fashion myths busted in 2022)

দুই রকম প্যাটার্ন এক সঙ্গে পরা যায় না

কে বলেছে? ফ্লোরাল প্রিন্টের সাথে কালার ব্লক কিংবা পোলকা ডটের সাথে স্ট্রাইপ – কিন্তু খুবই ভাল মানায়। আপনার মধ্যে সেই আত্মবিশ্বাসটা রাখতে হবে যে আপনাকে এই নির্দিষ্ট আউটফিটটা পরে ভালো দেখতে লাগছে।

নেভি ব্লুয়ের সঙ্গে কালো পরা যায় না

একটা সময়ে ধারণা ছিল যে কালো আর নেভি ব্লু একসাথে পরা যায় না। আপনার মনেও যদি এরকম কোনও ধারণা থেকে থাকে তাহলে তা এখনি ঝেড়ে ফেলুন। নেভি ব্লু আর কালো রঙের কম্বিনেশনের ড্রেস খুবই গরজিয়াস দেখতে লাগে। আপনি যদি এতো বেশি গরজিয়াস লুক না চান, তাহলে অবশ্য একটা সাদা বা ক্রিম রঙের স্কার্ফ গলায় জড়িয়ে নিতে পারেন। (fashion myths busted in 2022)

সোনা ও রূপো এক সঙ্গে পরা যায় না

যদি সোনা পরেন তাহলে সবই সোনার পরবেন, যদি রূপো পরেন তাহলে তার সাথে সোনা বা অন্য কোন ধাতুর গয়না পরবেন না – এই ধারনাটা এবারে বাদ দিন। মিলিয়ে মিশিয়ে যদি আপনি গয়না পরেন বা অ্যাক্সেসরিজ নেন, তাহলে কিন্তু সেটা ভীষণ স্টাইলিশ দেখতে লাগে।

ADVERTISEMENT

বাল্কি চেহারায় চওড়া স্ট্রাইপ পরা যায় না

চওড়া স্ট্রাইপ পড়লে মোটা লাগবে – এই কথাটা শুনেই আমরা বড় হয়েছি, অন্তত আমি তো হয়েছি। তবে এটাও একটা ভুল ধারণা! যদি হরাইজেন্টাল স্ট্রাইপগুলো মোটা না হয়ে সরু সরু হয়, তাহলে কিন্তু সেটা যেকোনো চেহারায় বেশ ভালোভাবেই মানিয়ে যায়। (fashion myths busted in 2022)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Jan 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT