ADVERTISEMENT
home / ডি আই ওয়াই ফ্যাশন
অফিস থেকেই সোজা পার্টিতে যাবেন? বিশেষ ফ্যাশন টিপস আপনার জন্য়

অফিস থেকেই সোজা পার্টিতে যাবেন? বিশেষ ফ্যাশন টিপস আপনার জন্য়

বিয়ের মরসুমে বিয়ে বাড়ি তো আছেই! আর এই সময়েও টুকটাক পার্টি, অনুষ্ঠান, ঘরোয়া আড্ডা থাকেই। সব সময় ছুটির দিনে নিমন্ত্রণ থাকে না। অনেক সময় অফিস করেও নিমন্ত্রণ বাড়ি যেতে হয় আমাদের। সেই সময় সাজগোজ করার জন্য় বেশি সময় পাওয়া যায় না। কারণ অফিস থেকে সরাসরি নিমন্ত্রণে বা পার্টিতে যেতে হয়। অফিসে তো আর বিয়ে বাড়ির সাজে যেতে পারবেন না। তাই সহজে সাজগোজ করার কিছু টিপস চাই। খুব অল্প সাজেই বাজিমাত করার পরামর্শ (fashion tips) দিলাম আমরা।

কেমন পোশাক পরতে পারেন (fashion tips)

অনুষ্ঠানে শাড়ি পরতে চান? বেনারসি বা কাঞ্জিভরমের মতো সিল্ক বাছতে যাবেন না। হ্যান্ডলুম, তসর বা পিওর সিল্কের মতো শাড়ি বেছে নিতে পারেন। এমব্রয়ডারি করা থাকলে বেশি ভাল। এছাড়াও অফিস থেকে খুব ভাল অপশন হতে পারে মেখলাও। একটা সুতির গর্জাস মেখলা-চাদর বাছতে পারেন। সিল্কের মেখলাও পরে যেতে পারেন। শাড়ি অথবা মেখলা পরতে একান্তই ইচ্ছে না করলে সালোয়ার-কামিজেও বাজিমাত করতে পারেন আপনি। পালাজো অথবা স্ট্রেট প্যান্টস পরুন। এগুলো ফ্যাশনে ইন। জিনসের সঙ্গে লেদার জ্যাকেট বা লং কুর্তাও পরতে পারেন। চিকনকারি বা ইন্ডিগো হ্যান্ড ব্লক প্রিন্ট পরে দেখুন (fashion tips) , খুব ভাল মানাবে।

গয়না (fashion tips)

আপনার পোশাক-আশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে গয়নাটা (fashion tips) তো মাস্ট। শাড়ি পরলেই যে সোনার গয়না পরতে হবে, তার কোনও মানে নেই। জাঙ্ক জুয়েলারির উপরই আরামসে ভরসা করতে পারেন। শাড়ির সঙ্গে কাপড়ের জাঙ্ক জুয়েলারি ট্রাই করতে পারেন। শাড়ি অনুযায়ী কালারফুল কাপড়ের বিডসের নেকপিস অথবা একরঙা কাপড়ের বিডসের নেকপিস বাছুন। রঙিন ক্লে বিডসের নেকপিসও পরতে পারবেন।

নাগা ট্রাইবাল জুয়েলারিও কিন্তু আপনার সাজে আলাদা মাত্রা আনবে। এথনিক লুকের জন্য এক কালারের কোনও শাড়ি বা এক কালারের কোনও কুর্তি ট্রাই (fashion tips) করেছেন। সে ক্ষেত্রে নাগা ট্রাইবাল জুয়েলারি কিন্তু খুব ভাল অপশন। নেকপিস ট্রাই করতে না চাইলে মেখলার সঙ্গে বেছে নিতে পারেন একটু ওভারসাইজড ইয়াররিংস অথবা ড্যাঙ্গলারস। কাঠের অথবা কাপড়ের কালারফুল ব্যাঙ্গলস আপনার সাজ সম্পূর্ণ করবে। হালকা সোনার গয়নাও খারাপ লাগবে না আপনাকে।

ADVERTISEMENT

মেকআপ

অফিস থেকে সোজা বিয়ের বাড়ি যাবেন, তাই হাতে মেকআপের সময় কম। চটজলদি মেকআপ করার মতো কিছু ট্রিক্স আপনাকে শিখে রাখতে হবে। চোখের নীচের পাতায় মোটা করে কাজল লাগিয়ে নিতে পারেন। আপনার লুক অনুযায়ী চোখের উপরের পাতায় সুন্দর করে আইলাইনার লাগিয়ে নিতে পারেন। মেকআপের সঙ্গে সামঞ্জস্য রেখে আপনার পছন্দের লিপশেড ব্যবহার করুন। চুল খোলা রাখাই এই ক্ষেত্রে বুদ্ধিমানের কাজ! আর শাড়ির সঙ্গে খোঁপা করতে চাইলে একটা আলগা হাতখোঁপা বেঁধে নিয়ে একটা সুন্দর কালারফুল কাঁটা দিয়ে খোঁপাটা আটকে নিন। ফুল লাগিয়ে নিতে পারেন।

জুতো ও ব্যাগ

যে দিন অফিস থেকে সোজা বিয়েবাড়ি যাওয়ার কথা, সে দিন এমন একটা ফুটওয়্যার আর ব্যাগ বাছতে হবে, যেটা অফিসেও চলে আবার আপনার পার্টি লুকের সঙ্গেও যায় (fashion tips) । এথনিক কিছু ট্রাই করতে পারেন। কালারফুল কোলাপুরি চটি অথবা জুতো আজকাল ফ্যাশনে বেশ ইন। পরে দেখুন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Jan 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT