ADVERTISEMENT
home / বাড়ির সাজসজ্জা
এই সময়টি কাজে লাগিয়ে নতুন করে বেডরুম সাজিয়ে ফেলুন, রইল টিপস

এই সময়টি কাজে লাগিয়ে নতুন করে বেডরুম সাজিয়ে ফেলুন, রইল টিপস

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাজ্য বিধি নিষেধ জারি করেছে। তাই এখন অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। বেশিরভাগ সময়টাই কেটে যাচ্ছে বাড়িতে। অফিসের কাজ শেষ হওয়ার পরে খুব ক্লান্ত লাগে যে নতুন করে কিছু করা হয় না। কিন্তু ছুটির দিনগুলোয় কী বা করতে পারি আমরা! আর তো আগের মতো কোনও রেস্তরাঁয় খেতে যেতে বা বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পারি না। তাই বাড়ি বসে মন খারাপ করা ছাড়া উপায় নেই। এই সময়টাকেই আপনি কাজে লাগাতে পারেন কিন্তু। আপনার বেডরুম নতুন করে সাজিয়ে ফেলে পারেন। বেশিরভাগ সময়টা এক ঘরে (decorate your bedroom) থাকতে থাকতে মনে হতে পারে শোওয়ার ঘরের পর্দাটা, কিংবা দেওয়ালের রঙটা যেন বড়ই এক ঘেয়ে হয়ে উঠেছে।

যেন ঠিক মন পছন্দের হচ্ছে না। কখনও মনে হতে পারে, এই ঘরে কিছু একটা চেঞ্জ করা দরকার। তবে ঘর সাজিয়ে ফেলার জন্য কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই জরুরি। সেই বিষয়গুলি মাথায় রাখলে ঘর সাজানোও খুব সহজ হয়ে যাবে। শুধু সামান্য বুদ্ধি খাটানো প্রয়োজন। বেডরুম সাজানোর টিপস (decorate your bedroom) দেব আমরা। আমরাই। আপনি শুধু বেডরুম সাজানোর কথা ভাবুন, তাহলেই হবে…

এভাবেও সাজাতে পারেন

ADVERTISEMENT

সবুজের ছোঁয়া থাকুক

কখনওই যেন আপনার বেডরুম নিষ্প্রাণ না লাগে। কেন এই কথা বলছি? আপনার বেডরুম সবুজ প্রাণে যেন ভরা থাকে সব সময়। বিভিন্ন ইন্ডোর প্ল্যান্ট দিয়ে আপনি ঘর সাজান। বেডরুমে কোনও বুক শেল্ফ থাকলে, তাতে গাছ রেখে সাজাতে পারেন। বা জানলায় ঝুলিয়ে দিতে পারেন গাছ। বেডরুম সাজানোয় (bedroom decoration)গাছ থাকবে না, তা কি আবার হয়?

বাহারি আলো জ্বলুক ঘরে

অনেকরকম আলো কিনতে পাওয়া যায় ই-কমার্স ওয়েবসাইটগুলোতে। সাধারণ সাদা আলো না লাগিয়ে আপনি বাহারি আলো অবশ্যই লাগাতে পারেন। সেই অনুযায়ী আপনার আলো কিনুন। স্ট্যান্ড ল্যাম্প থেকে শুরু করে (decorate your bedroom) ঝোলানো বাহারি আলোও আপনার বেডরুমকে অন্যরকম লুক দেবে।

ADVERTISEMENT

এইরকম আলোর ব্যবস্থা করতে পারেন

কার্পেট বদলে ফেলুন

আপনার বেডরুম সাজানোর (make your bedroom stylish)সময় একটি কার্পেট অবশ্যই কিনবেন। কার্পেট সবসময় মেঝের ছবিই পাল্টে দেয়। ঘরকে দেয় একটি নতুনরকম লুক। তাই বিছানার সামনে আপনি একটি কার্পেট পেতে দিন। আপনার যদি খাট থাকে, তবে খাটের সামনে কার্পেট বিছিয়ে দিন। মেঝেতে বিছানা পাতা থাকলেও তার সামনে কার্পেট বিছিয়ে দিন। ভাল লাগবে। গাঢ় রঙের কার্পেট পাততে পারেন বা হাল্কা রঙেরও পাততে পারেন। বিছানার চাদর ও ঘরের পর্দার রঙে গুরুত্ব দিন। সেই মতোই আপনার কার্পেট বেছে নিন।

ADVERTISEMENT

দেওয়াল সাজিয়ে তুলুন

ঘরের দেওয়াল সাজিয়ে তুলুন

ফটোফ্রেম – আপনার বেডরুম সাজানোর সময় একটি দেওয়াল বেছে নিন। সেই দেওয়ালে তুলনামূলক গাঢ় রং করিয়ে নেবেন। আপনার ও আপনার পরিবারের বিভিন্ন মুহূর্তের ছবি অবশ্যই বাঁধিয়ে দেওয়ালে রাখতে পারেন। অন্যরকম ছবিও আপনি বাঁধিয়ে রাখতে পারেন দেওয়ালে। পেন্টিং বা ওয়ালম্য়াটও টাঙাতে পারেন।

ADVERTISEMENT

ওয়াল পেন্টিং – বেডরুমের সজ্জা কেমন হবে, তার অনেকটাই নির্ভর করে ঘরের দেওয়ালের ডিজাইনের উপর। আপনার বেডরুমের একটি দেওয়ালে আপনি পেন্টিং করাতেই পারেন (decorate your bedroom) । ওয়াল পেন্টিংয়ে ঘরের চেহারা ছবিই পাল্টে যায়। সেই দেওয়ালে আপনি একটি বাহারি ঘড়িও এক কোণায় টাঙিয়ে দিতে পারেন। আপনার বেডরুম সুন্দর দেখাবে। আর সুন্দর বেডরুমের স্বপ্ন কার নেই বলুন তো ?

পর্দা

পর্দায় ঘরের শোভা অনেকটাই বদলে যায়। পর্দা বেছে নেওয়ার সময় ঘরের আসবাব ও দেওয়ালের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখেই পর্দা নেবেন। পর্দা ঘরের শোভা বদলে দেয় (decorate your bedroom) । উজ্জ্বল রঙের পর্দা হলে বেশি ভাল হয়। এবার বাকিটা আপনার পছন্দ।

https://bangla.popxo.com/article/tips-to-avoid-sleeping-at-afternoon-during-work-from-home-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT