ADVERTISEMENT
home / Handbags
পোশাক হোক বা অ্যাকসেসরিজ – ফ্যাশনে নিয়ন রং-ই এখন হট কেক

পোশাক হোক বা অ্যাকসেসরিজ – ফ্যাশনে নিয়ন রং-ই এখন হট কেক

আলোচনা শুরুর আগে একটা কথা বলুন তো, নিয়ন রং কাকে বলে সেটা আপনার জানা আছে কি? না, বিটকেল যে-কোনও রংকেই নিয়ন রং (how to do fashion with neon colour) বলে না। বিভিন্ন নিয়ন গ্যাসের রংকেই বলে নিয়ন রং। এই নিয়ন গ্যাস আমরা সাধারণত গ্লোসাইনে ব্যবহার করি। বহু দূর থেকেও এই রং দেখা যায়। কতগুলো বিশেষ শেডের রংকেই নিয়ন বলা হয় ফ্যাশন শাস্ত্র মতে।

উজ্জ্বল হলুদ, কচি কলাপাতা সবুজ, ক্যাটক্যাটে গোলাপি, ডিমের কুসুমের মতো ইলেকট্রিক কমলা – এই রংগুলো বেশ কয়েক বছর আগেও ফ্যাশন (how to do fashion with neon colour) দুনিয়া মাতিয়ে দিয়েছিল। আবার তা আসিছে ফিরিয়া। ফ্যাশন ডিজাইনাররা এই রং নিয়ে আদিখ্যেতা করছেন, সেলেব্রিটিরা এই রংয়ে নিয়মিত নিজেদের রাঙিয়ে নিচ্ছেন। আর সব দেখেশুনে ফুটপাথের দোকানেও এই রংয়েরই দাপাদাপি। দোকানি ঝুলোঝুলি করছেন এই বলে যে, নিয়ে যান ম্যাডাম এখন এটাই হেব্বি হিট!

তবে দোকানির কথা শুনে তো আর আপনি ফ্যাশন করবেন না! আর আমাদের মনে বদ্ধমূল ধারণা আছে যে, উজ্জ্বল রং সকলকে মোটেও মানায় না। তাই আমরা যারা উজ্জ্বল শ্যামবর্ণ, তারা ঠোঁট উল্টে বলি, ওসব নিয়ন-ফিয়ন আমাকে জাস্ট মানায় না ভাই। কিন্তু আমরা যদি বলি, এই রং সকলকে মানায়, শুধু দরকার কিছু জরুরি টিপস, তা হলেই নিয়ন রংয়ে আপনি নিজেকেও রাঙিয়ে তুলতে পারবেন, তা হলে? এখানে বলে দেওয়া হল এমন কয়েকটা কায়দার কথা, যাতে আপনিও নিয়ন ট্রেন্ড (how to do fashion with neon colour) মেনে নিতে পারেন, কিন্তু একটু বেমানান না হয়ে!

নিয়ন স্কার্ট

এই রংয়ের স্কার্ট হতে হবে ছোট ঝুলের। নিয়ন রংয়ের পা পর্যন্ত লম্বা স্কার্ট আপনি চাইলেও খুঁজে পাবেন না আর পেলেও পরবেন না প্লিজ। দূর থেকে দেখলে আপনাকে চলতা-ফিরতা গ্লোসাইন মনে হবে! এই ধরনের স্কার্ট পরলে সঙ্গে অতি অবশ্যই পরুন সাদা টপ আর সাদা কনভার্স কিংবা স্নিকার্স। মানে, আপনার পুরো লুকের ফোকাস হবে আপনার স্কার্টটি, ব্যস!

ADVERTISEMENT

নিয়ন ট্রাউজার

এই রংয়ের ট্রাউজার (how to do fashion with neon colour) নানা রকমের ও স্টাইলের হতে পারে। আপনি যদি ছিপছিপে হন, তা হলে পরুন নিয়ন রংয়ের জেগিংস। একটু ভারীর দিকে হলে পরতে পারেন নিয়ন রংয়ের লুজ ট্রাউজার। আছে নিয়ন ক্যাপ্রি, স্কিন টাইট নিয়ন লেদার প্যান্টসও। নিজের পছন্দমতো এবং মানানসই ট্রাউজার বেছে নিন। উপরে পরুন সাদা কিংবা কালো টপ, ভেস্ট ইত্যাদি।

নিয়ন টপ

যে-কোনও ধরনের ডেনিম ট্রাউজার, স্কার্ট কিংবা হট প্যান্টের সঙ্গে নিয়ন রংয়ের টপ পরে ফেলতে পারেন। এই ধরনের টপ মানিয়ে যাবে সাদা কিংবা অফ হোয়াইট বটমওয়্যারের সঙ্গেও। তবে যাঁদের গায়ের রং কালো, তাঁরা বেশি ফোলা-ফোলা নিয়ন টপ বাছবেন না। বরং বেছে নিন স্লিভলেস ভেস্ট, টপ কিংবা ছোট হাতা টপ। তাতে এই রং ওভার পাওয়ারিং হতে পারবে না, ফলে আপনাকেও ট্রেন্ডি দেখাবে, বেমানান নয়!

নিয়ন জুয়েলারি

অবাক হবেন না, নিয়ন রংয়ের (how to do fashion with neon colour) টাসেল ইয়াররিং, নিয়ন টাসেল দেওয়া পেনডেন্ট, নিয়ন রিস্টলেট, নিয়ন হেয়ারব্যান্ড, নিয়ন রিস্টব্যান্ড, সবকিছুই আপনার নিয়ন ফ্যাশনে যোগ করবে আলাদা মাত্রা।

নিয়ন অ্যাকসেসরিজ

যাঁরা পোশাকে ঝলমলে রং পছন্দ নয়, তাঁরা বরং অ্যাকসেসরিজে এই রং যোগ করুন। নিয়ন রংয়ের ব্যাগ কিংবা জুতোও কিন্তু দারুণ হিট এখন। নিয়ন পার্স, ওয়ালেট, মেসেঞ্জার ব্যাগ, স্লিং, সবকিছুই তুমুল চলছে! অন্যদিকে নিয়ন স্নিকার্স থেকে শুরু করে ফ্লিপ ফ্লপ, মায় স্টিলেটোও পরে ফেলতে পারেন অনায়াসে! 

ADVERTISEMENT

মূল ছবি সৌজন্য: মিমি চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT