ADVERTISEMENT
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
স্বাস্থ্যোজ্জ্বল ও সুন্দর চুল চান নিশ্চয়ই? ভিটামিন ই প্রয়োজন আপনার

স্বাস্থ্যোজ্জ্বল ও সুন্দর চুল চান নিশ্চয়ই? ভিটামিন ই প্রয়োজন আপনার

ভিটামিন ই-এর সাহায্য়েই চুলের একাধিক সমস্যা সমাধান করতে পারেন। চুলের সমস্যায় ভিটামিন ই খুবই উপযোগী। আসলে আটটি ফ্যাট সলিউবল ভিটামিনের গ্রুপ দিয়ে গঠিত ভিটামিন ই। এটি অ্যান্টি অক্সিড্যান্টে ভরপুর। যা চুলের নানা সমস্যার সমাধান করতে পারে সফলভাবে। তা হলে আপনি চুলের কোন কোন সমস্যায় কীভাবে ব্যবহার করতে পারেন ভিটামিন ই (vitamin e for hair) ? আসুন জেনে নেওয়া যাক।

ডগাফাটা চুল (vitamin e for hair) ?

চুলের ফলিকলের ক্ষতি হলে তখন চুলের ডগা ফেটে যায়। ভিটামিন ই-তে আছে অ্যান্টি অক্সিড্যান্ট। এই অ্যান্টি অক্সিড্যান্ট সেই ক্ষতি পূরণ করে। এবং চুল আগের মতো সুস্থ করে তুলতে পারে আবার। আপনি দুই চামচ টি ট্রি অয়েল নেবেন। তার সঙ্গে মিশিয়ে নেবেন এক চামচ আমন্ড অয়েল এবং তিন চামচ ভিটামিন ই অয়েল। এই মিশ্রণ আঙুলের ডগায় নিয়ে ভাল করে ঘষে ঘষে স্ক্যাল্পে এবং বিশেষ করে চুলের গোড়ায় লাগাবেন। এতে আপনার চুল পরিমাণ মতো পুষ্টি পাবে। ফলিকলের ক্ষতি পূরণ হবে। ডগা ফাটার সমস্যা আস্তে আস্তে চলে যাবে (vitamin e for hair) ? । চুলের সমস্যায় ভিটামিন ই খুবই কার্যকরী।

ছবি – ইনস্টাগ্রাম

চুল অসময়ে সাদা হয়ে যাচ্ছে

চুল অসময়ে সাদা হয়ে যাওয়ার একাধিক কারণ থাকে (vitamin e for hair) । বেশি দুশ্চিন্তা করলে যেমন চুল অসময়ে সাদা হয়ে যায়। অন্যান্য কারণেও চুল অসময়ে সাদা হয়ে যেতে পারে। তাই আপনি যদি নিয়মিত চুলে ভিটামিন ই তেল লাগাতে পারেন। আপনার চুল অসময়ে সাদা হয়ে যাবে না। আপনার চুল থাকবে সুন্দর ও কোমল (vitamin E for hair problem)।

পাতলা চুলের সমস্যা

যাঁদের চুলের ধরন পাতলা, তাঁরা চোখ বন্ধ করে এই ভিটামিন ই ক্যাপসুলের উপর ভরসা করতে পারেন। ভিটামিন ই চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ায়। চুলের গোড়ায় বাড়তি পুষ্টি জোগায়। তাই স্ক্যাল্প যদি পুষ্টি পায়, স্বাভাবিক ভাবেই আপনার চুলও মজবুত হবে। সহজেই চুল উঠে যাবে না। আপনি ভিটামিন ই ক্যাপসুলের ভিতরের তরল সরাসরিও স্ক্যাল্পে লাগাতে পারেন। না হলে অ্যালোভেরা জেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুলের তরল মিশিয়ে নিন। সেটি চুলের গোড়ায় লাগান (boost your hair health) ।

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Sep 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT