ADVERTISEMENT
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
আপনিও কি লিকুইড ম্যাট লিপস্টিকের ভক্ত? বিশেষ টিপস আপনার জন্য়

আপনিও কি লিকুইড ম্যাট লিপস্টিকের ভক্ত? বিশেষ টিপস আপনার জন্য়

আপনি কি লিকুইড ম্যাট লিপস্টিক পছন্দ করেন? তাহলে আজ আপনাকে কয়েকটি পরামর্শ দেব। কারণ, ম্যাট লিপস্টিক লাগালে অনেক সময় কিছুক্ষণ পরেই ঠোঁট শুকিয়ে যায়। তাই এইসব বিষয়গুলো এড়ানোর জন্য আপনাকে কয়েকটি বিষয় মাথায় রাখলেই হবে। তাহলে প্রথমেই জেনে নিই (liquid matte lipstick) লিকুইড ম্যাট লিপস্টিক লাগানোর আগে কী কী বিষয় মাথায় রাখবেন…

স্ক্রাব (liquid matte lipstick)

ঠোঁটে আগে কোনও লিপস্টিক থাকলে তা ভাল করে তুলে নিতে হবে। এতে আপনার লিপস্টিকের রং (liquid matte lipstick)অটুট থাকবে অনেকক্ষণ। ঠোঁট যদি শুষ্ক হয় তবে লিপস্টিক লাগানোর আগে অবশ্যই এক্সফোলিয়েট করে নিতে হবে।

লিপবাম

লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে লিপ বাম লাগিয়ে রাখতে পারেন। এইটা করতে পারেন মেকআপ শুরু করার সময়েই। শেষে লিপস্টিক (liquid matte lipstick)লাগিয়ে নিন। যদি পরে ঠোঁট বেশি শুষ্ক মনে হয়, তবে চ্যাপস্টিক ব্যবহার করতে পারেন।

লিপলাইনার (liquid matte lipstick)

লিকুইড ম্যাট লিপস্টিক লাগানোর আগে প্রথমে ঠোঁটের নীচে ও উপরে ভাল করে লাইনার দিয়ে এঁকে নিন। এরপর ঠোঁটে লিপস্টিক লাগান। ঠিক ভাবে লিপস্টিক লাগাবেন, যাতে ওই লাইনের বাইরে বেরিয়ে না যায়। মনে রাখবেন, ঠোঁট আঁকার জন্য কিন্তু লিপলাইনার নয়। শুধুই একটি আউটলাইন তৈরি করা হয় লিপলাইনারের সাহায্যে।

ADVERTISEMENT
লিপলাইনার লাগিয়ে নিন

অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলুন

লিপস্টিক লাগানোর পর একটা টিস্যু ভাঁজ করে নেবেন। সেটি দুটো ঠোঁটের মাঝে রেখে দিন। এতে বাড়তি লিপস্টিক উঠে আসবে এবং লিপস্টিক আপনার ঠোঁটে ঠিকভাবে বসবে। এরপর আর একটা টিস্যু নিয়ে ঠোঁটের চারদিকে বাড়তি লিপস্টিক (liquid matte lipstick) তুলে ফেলবেন। আপনার ঠোঁট দেখাবে সুন্দর!

কয়েকটি লিপস্টিকের পরামর্শ (liquid matte lipstick)

এলআইটি লিকুইড ম্যাট লিপস্টিক – থার্স্ট ট্র্যাপ

এই লিপস্টিকে আছে মোরিঙ্গা অয়েল। যা আপনার ঠোঁটকে আর্দ্র রাখবে। ঠোঁট থাকবে কোমল এবং নমনীয়। প্রায় ১২ ঘণ্টা আপনার ঠোঁটে থাকবে এই লিপস্টিক। এমনকী কোনও প্রাণীর উপরেই এই লিপস্টিক পরীক্ষা করা হয়নি।

আপনি পাবেন ম্যাট ফিনিশিং (liquid matte lipstick)। এটি অবশ্যই স্মাজ প্রুফ। পিগমেন্ট যুক্ত এবং ভেগান ফ্রেন্ডলি।

প্রথমে একটা আউটলাইন করে নেবেন। তারপর নীচের দিকে ঠোঁটের বাকি অংশ ভরাট করে ফেলুন। একধার থেকে শুরু করে মাঝের অংশ পর্যন্ত লিপস্টিক লাগিয়ে নেবেন।

ADVERTISEMENT

এলআইটি লিকুইড ম্যাট লিপস্টিক – সোয়াইপ রাইট

এই লিপস্টিকেও আছে মোরিঙ্গা অয়েল। যা আপনার ঠোঁটকে আর্দ্র রাখবে। ঠোঁট থাকবে কোমল এবং নমনীয়। প্রায় ১২ ঘণ্টা আপনার ঠোঁটে স্থায়ী হবে এই লিপস্টিক। এটি ক্রুয়েল্টি ফ্রি (liquid matte lipstick)। অর্থাৎ কোনও প্রাণীর উপরেই এই লিপস্টিক পরীক্ষা করা হয়নি।

আপনি পাবেন ম্যাট ফিনিশিং। এটি অবশ্যই স্মাজ প্রুফ। স্মুথ অ্যাপলিকেশন। পিগমেন্ট যুক্ত এবং ভেগান ফ্রেন্ডলি।

প্রথমে একটা আউটলাইন করে নেবেন। তারপর নীচের দিকে ঠোঁটের বাকি অংশ ভরাট করে ফেলুন। একধার থেকে শুরু করে মাঝের অংশ পর্যন্ত লিপস্টিক লাগিয়ে নেবেন।

ব্যবহার করতে পারেন

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT