ADVERTISEMENT
home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
বর্ষার মেকআপ- কি করবেন আর কি করবেন না জেনে নিন

বর্ষার মেকআপ- কি করবেন আর কি করবেন না জেনে নিন

বর্ষাকাল মানে মেঘলা আকাশ, সারাদিন বৃষ্টি, চারপাশে ভেজা ভাব। এই বর্ষায় মেকআপ করাও এক ঝকমারি ব্যাপার কারণ মুখ খুব তেলতেলে থাকে সারাক্ষণ। বর্ষার মেকআপে তাই কিছু জিনিস যোগ আর বিয়োগ করতে হয়। (Makeup Tips For Monsoon: Your Guide To Waterproof Makeup For Rainy Days)

বরফ দিন

মেকআপের বেস লাগানোর আগে বরফের টুকরো নিয়ে ১০ মিনিট মুখে ঘষুন। বরফ লাগানোর ফলে মুখের তেলতেলে ভাব সারাদিনের জন্য কম থাকবে। 

ওয়াটারপ্রুফ বেস

বর্ষাকালের এই ঘাম আর ভ্যাপসা আবহাওয়াতে মেকআপ যদি বেশিক্ষণ রাখতে চান তাহলে মেকআপের বেসটা অবশ্যই ওয়াটারপ্রুফ করে ফেলুন। ভারি ময়শ্চারাইজার ক্রিম বা তেলযুক্ত ফাউন্ডেশন এড়িয়ে চলুন। (Makeup Tips For Monsoon: Your Guide To Waterproof Makeup For Rainy Days)

চোখের মেকআপ

এমনিতে বর্ষাকালে চোখে ভারি মেকআপ আমি ব্যক্তিগতভাবে সাজেস্ট করব না তবে কোনও প্রয়োজনে তা করার দরকার পড়লে অবশ্যই ওয়াটারপ্রুফ আইলাইনার এবং মাশকারা ব্যবহার করবেন যা ম্যাট হবে। ক্রিমযুক্ত আইশ্যাডো না পরে পাউডার বেসড আইশ্যাডো ব্যবহার করুন। আর বর্ষাকালে উজ্জ্বল রঙকে আইশ্যাডো হিসেবে পরতে পারেন। চারপাশের মেঘলা আবহাওয়াতে আপনার চোখে রঙিন ছোঁয়া থাকলে মনও খুশি থাকবে।

ADVERTISEMENT

লিপস্টিক কেমন পরবেন

লিপস্টিক লাগানোর ক্ষেত্রেও ক্রিম যুক্ত লিপস্টিক এড়িয়ে চলুন। বর্ষাকালে লিকুইড ম্যাট লিপস্টিক সবসময় পরুন। 

পাউডার ব্যবহার করুন

বেস মেকআপের পরে অতি অবশ্যই সেটিং পাউডার মুখে লাগাবেন। বর্ষাকালে পাউডার আপনার মেকআপকে রক্ষা করবে। (Makeup Tips For Monsoon: Your Guide To Waterproof Makeup For Rainy Days)

ব্লাশ এবং হাইলাইটার

ক্রিম ব্লাশের বদলে পিচ বা গোলাপী পাউডার ব্লাশ এবং হাইলাইটার ব্যবহার করবেন। মুখে ক্রিমবেসড সবকিছু এড়িয়ে চলতে হয় বর্ষাকালে।

নিয়ন ম্যাজিক

বর্ষাকালে পোশাক থেকে মেকআপ সবেতে নিয়ন রং ঢেলে নিন। এটাই তো সময় নিয়ন রঙে সাজার। বিভিন্ন শেডের লাল, হলুদ, কমলা, গোলাপি রঙে নিজেকে সাজান। লিপস্টিকের রঙ থেকে আইশ্যাডো সবেতে থাকুক নিয়নের ম্যাজিক।

ADVERTISEMENT

চুলের স্টাইল

চুলে ভুল করেও হেয়ার জেল জাতীয় কিছু দেবেন না। এমনিতেই বর্ষাকালে প্রচুর চুল পড়ে এবং খুশকি হয় তারমধ্যে জেলজাতীয় কিছু থাকলে চুল আরো তেলতেলে হয়ে যাবে। আর চুল খুলে কম রাখবেন তাতে আপনার চুলই ভাল থাকবে। (Makeup Tips For Monsoon: Your Guide To Waterproof Makeup For Rainy Days)

এই হল মোটামুটি বর্ষাকালে নিজেকে সাজানোর টিপস। দারুণ সাজুন আর উপভোগ করুন বর্ষাকে। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

25 Jul 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT