ADVERTISEMENT
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
নিউ ইয়ার পার্টি টিপস : ১৫ মিনিটে মেকআপ সম্পূর্ণ করবেন কীভাবে?

নিউ ইয়ার পার্টি টিপস : ১৫ মিনিটে মেকআপ সম্পূর্ণ করবেন কীভাবে?

অনেকেই মেকআপের পিছনে অনেকটা সময় দিতে পছন্দ করেন না। আবার অনেকে চাইলেও সময় দিতে পারেন না। কিন্তু এখন যে পার্টির মরশুম। সামনেই নিউ ইয়ার। বছরের শেষ রাত তাই উদযাপন না করলেই নয়! আপনারও নিশ্চয়ই পার্টির নিমন্ত্রণ আছে? সেদিন কেমন হবে আপনার সাজ। নিউ ইয়ার পার্টি-তে ১৫ মিনিটে মেকআপ করার পরামর্শ দিচ্ছি আমরা। ডিনার ডেট থাকুক কিংবা সকালে কোথাও ঘুরতে যান, আপনার কয়েকটা দিন ভালই কাটবে। সঙ্গে রাখুন এই সব মেকআপ টিপস (makeup in 15 minutes)।

কীভাবে ১৫ মিনিটে মেকআপ (makeup in 15 minutes) করবেন

ময়শ্চারাইজ (makeup in 15 minutes) – মেকআপের আগে মুখ ময়শ্চারাইজ করতে ভুলবেন না। লো ওয়েট ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন ভাল ভাবে। সারা মুখে মাসাজ করে নেবেন। তারপর অপেক্ষা করুন ময়শ্চারাইজার ত্বকে বসে যাওয়া পর্যন্ত। এরপর মেকআপ শুরু করবেন। আপনি টিন্টেড ময়শ্চারাইজারও লাগাতে (makeup in 15 minutes)পারেন।

বিবি বা সিসি ক্রিম – আপনাকে মেকআপের বেশ কয়েকটা ধাপ পেরিয়ে যেতে হবে। তাই জন্য প্রাইমার বা ফাউন্ডেশন আপনি ব্যবহার করছেন না। ময়শ্চারাইজার লাগানোর পর বিবি বা সিসি ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। আপনার মুখে কোনও দাগ-ছোপ থাকলে অবশ্যই সিসি ক্রিম বেছে নিন। এটি একটু ঘন হয়। আপনার স্কিন টোন অনুযায়ী সিসি ক্রিম বেছে নেবেন। সেটি মুখে লাগিয়ে নেবেন। এটি আপনার মেকআপ বেসের মতো কাজ করবে।

কনসিলার (makeup in 15 minutes) – ফাউন্ডেশন ব্যবহার না করলেও কখনওই কনসিলার বাদ দেবেন না (makeup in 15 minutes)। তার জন্য চোখের নিচে ও উপরে এবং ঠোঁটের দুপাশে অবশ্যই কনসিলার লাগিয়ে নিন। আপনার মুখে আর কোনও দাগ ছোপ দেখা যাবে না।

ADVERTISEMENT

কাজল বা পেনসিল লাইনার – লিকুইড আইলাইনার ব্যবহার করতে যাবেন না। লিকুইড আই লাইনার ব্যবহার করলে আই মেকআপে অনেক বেশি সময় লেগে যায়। তার থেকে বেছে নিন কাজল। কিংবা পেনসিল লাইনারও ব্যবহার করতে পারেন। খুব কম সয়ে আপনি চোখের মেকআপ সেরে ফেলতে পারবেন (makeup in 15 minutes)।

মাস্কারা ও আইব্রোজ মেকআপ – আইশ্যাডো নাই লাগাতে পারেন, কিন্তু মাস্কারা ভুলে যাবেন না। আইল্যাশে মাস্কারা লাগিয়ে নিন। এতে আইল্যাশ বড় ও ঘন দেখাবে। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন।

লিপস্টিক – লিপস্টিকের রঙে ঠোঁটকে রাঙিয়ে নেবেন (makeup in 15 minutes) । ঠোঁট উজ্জ্বল দেখালেই আপনার মুখের ছবিই বদলে যাবে। মুহূর্তের মধ্য়ে আপনি প্রস্তুত হয়ে যাবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন

28 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT