ADVERTISEMENT
home / বিবাহ
কনের মুখে দীপ্তি ফুটিয়ে তুলবে এই ফেসপ্যাকগুলো

কনের মুখে দীপ্তি ফুটিয়ে তুলবে এই ফেসপ্যাকগুলো

‘কনে দেখার আলো’ বলে বাংলায় খুব সুন্দর একটা প্রবাদ চালু আছে। গোধূলির নরম আলো যখন কনের মুখের উপর এসে পড়ে তখন তাঁকে ভারি সুন্দর দেখায়। বিয়ের দিন কনে যতই সাজুক না কেন, মুখে যদি সেই আভা (skin care with diy face packs for brides) না থাকে তাহলে সব সাজ মাটি। বিয়ের আগে কনের প্রস্তুতি অর্থাৎ বিয়ের কনেকে কিন্তু ত্বকের যত্ন নিতে হবে অনেক আগে থেকে। যতই পার্লারে যান না কেন, এই ব্যাপারে হোমমেড ফেসপ্যাক এর কোনও জুড়ি নেই। বাড়িতে প্যাক তৈরি করলে সেটা নিজের সময়মতো লাগাতেও পারবেন আর কোনও পার্শ্ব প্রতিক্রয়া হওয়ার চান্সও কম।

বিয়ের আগে ত্বকের যত্ন নিতে পাঁচটি ঘরোয়া ফেসপ্যাক

বিয়ের দিন কোন মেয়েটি চাইবে না তাঁকে সবচেয়ে সুন্দর দেখাক। তাই হবু কনের মুখে দুর্দান্ত গোলাপি আভা আনার জন্য রইল এই পাঁচটি ব্রাইডাল গ্লো ঘরোয়া ফেসপ্যাক

১। হোমমেড অ্যান্টিব্লেমিশেস প্যাক – বিয়ের আগে কনের প্রস্তুতি তে মধু আর কলার হোমমেড ফেসপ্যাক (skin care with diy face packs for brides) ভীষণ কার্যকরী, দুটোই দারুণ অ্যান্টি অক্সিডেন্ট। আধখানা কলা চটকে তার মধ্যে এক চা চামচ মধু আর এক চা চামচ দই মিশিয়ে দিন। কলা আর মধুর গুণে ত্বক উজ্জ্বল হবে এবং দাগছোপ দূর হবে অতি সহজেই। 

২। হোমমেড অ্যান্টি-ট্যান প্যাক – যে কোনও রকমের ট্যান দূর করে ত্বকে আভা আনতে বেসনের জুড়ি নেই। যুগ যুগ ধরে রূপচর্চায় বেসনের ব্যবহার চলে আসছে। এক টেবিল চামচ বেসন আর লেবুর রস সমানভাবে মিশিয়ে তার মধ্যে আধ চা চামচ হলুদ দিন। ১৫ মিনিট রেখে প্যাক ধুয়ে ফেলুন। 

ADVERTISEMENT

৩। হোমমেড গ্লোয়িং প্যাক – একটা গোটা শশা নিয়ে তার বীজ বের করে নিন। তারপর সেটা ব্লেন্ডারে দিয়ে তার মধ্যে ডিমের সাদা অংশ দিয়ে ভাল করে ব্লেন্ড করুন। চাইলে দু একটা পুদিনা পাতা দিতে পারেন। তবে সেটা বাধ্যতামূলক নয়। ফেসপ্যাক (skin care with diy face packs for brides) ধুয়ে নিন ঠান্ডা জল দিয়ে। দেখবেন ত্বক অনেক নরম আর উজ্জ্বল হয়ে গেছে।

৪। হোমমেড স্কিন পলিশিং প্যাক – ওটমিল প্রাকৃতিক স্ক্রাব হিসেবে খুব ভাল কাজ করে। ত্বকের উপরিভাগে মৃত কোষ তুলে ফেলতে এর জুড়ি নেই। দুই টেবিল চামচ ওটমিল আর এক চা চামচ চন্দনের গুঁড়ো মিশিয়ে নিন ভাল করে। চাইলে ওটমিল ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে পারেন। ফেসপ্যাক আরও ঘন করতে কয়েক ফোঁটা গোলাপ জলের ফোঁটা মিশিয়ে দিন। প্যাক লাগিয়ে কুড়ি মিনিট রেখে দিন। হাল্কা গরম জলে ধোয়ার সময় আপওয়ার্ড মোশনে আলতো করে ঘষে নেবেন। 

৫। হোমমেড স্কিন সুদিং প্যাক – একটা পেঁপের এক চতুর্থাংশ নিন। সেটা ভাল করে চটকে নিন। তার মধ্যে দিন দুই চামচ অ্যালোভেরা জেল। ভাল করে মিশিয়ে নিন। এবার পুদিনা পাতা থেঁতো করে এর মধ্যে মিশিয়ে দিন। যদি পুদিনা পাতা না থাকে তাহলে এক চা চামচ চন্দন গুঁড়ো আর কয়েক ফোঁটা গোলাপ জলও দিতে পারেন। কুড়ি মিনিট এই প্যাক (skin care with diy face packs for brides) মুখে রাখুন তারপর ধুয়ে ফেলুন। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!           বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
17 Mar 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT