ADVERTISEMENT
home / Friends
এই পাঁচটি কথায় আপনার বেস্ট ফ্রেন্ড আঘাত পেতে পারেন

এই পাঁচটি কথায় আপনার বেস্ট ফ্রেন্ড আঘাত পেতে পারেন

অনেকসময়েই এরকম হয় যে আমরা আমাদের বন্ধুদেরকে এমন কিছু কথা বলে ফেলি, অবশ্যই নিজের অজান্তে, যাতে আমাদের সামনের মানুষটি আঘাত পেতে পারে। আসলে আমরা এতকিছু ভেবে হয়তো কথাগুলো বলিনা, আবার আমাদের প্রিয় বন্ধুকে আঘাত করার কোনো ইচ্ছেও আমাদের মধ্যে থাকে না, তবুও হয়তো বলে ফেলি। বেস্ট ফ্রেন্ডের সাথে সবকিছু শেয়ার করতে পারি কিন্তু তার মানে এই নয় যে তার মনে কষ্ট হয়, এরকম কিছু বলবো বা করবো। আপনিও এই কথাগুলো আপনার প্রিয় বন্ধুকে বলছেন না তো? (these 5 conversation can hurt your best friend)

আর খাস না, এবার ফেটে যাবি

ভুল করেও এই কথাটা আপনার বেস্টিকে বলতে যাবেননা, বিশেষ করে খাবার সময়ে। যদি ও একটু গোলুমলুও হয়, তাতে আপনার কি? আপনাকে কেউ মোটা বললে কিংবা খাবার নিয়ে খোঁটা দিলে কেমন লাগতো? ভাবুন, ভাবা প্র্যাক্টিস করুন!

তোর বয়ফ্রেন্ড একটা আহাম্মক

জানি আপনি সবসময়ে চান যে আপনার প্রিয় বন্ধুটি খুব ভালো থাকে, তার যেন কোনো অসুবিধে না হয়, সে যেন কষ্ট না পায়; কিন্তু তার মানে এটা নয় যে আপনি তার প্রতিটি ব্যক্তিগত ব্যাপারে নাক গলাবেন। আপনার প্রিয় বন্ধুর বয়ফ্রেন্ড যেমনি হোক, সেটা তাদের একান্ত ব্যক্তিগত ব্যাপার। তার প্রেমিকের সাথে সে সুখী কিনা, সেটাই বড় ব্যাপার। (these 5 conversation can hurt your best friend)

চুল কাটানোটা কী বিশ্রী। একটুও ভাল লাগছে না তোকে

আপনার প্রিয় বন্ধুটি হয়তো শখ করে একটা নতুন হেয়ারস্টাইল করেছে, কিন্তু তাকে খুব একটা মানাচ্ছে না ওই ওই হেয়ারস্টাইলে। আপনাকে যদি সে জিজ্ঞেস করে যে তাকে নতুন হেয়ারস্টাইলে কেমন লাগছে আর আপনি যদি বলেন, “বিচ্ছিরি!” তাহলে তো সে কষ্ট পাবে! আর হেয়ারস্টাইলও তো বদলে যাবেনা নিমেষে! ভাবুন তো, আপনাকে যদি কেউ এরকম বলত, আপনার কেমন লাগতো?

ADVERTISEMENT

তোদের এবার ফ্ল্যামিলি প্ল্যানিং করা উচিত

আপনি ওর বন্ধু, তাহলে বন্ধুর মতোই ব্যবহার করুন। দূর-সম্পর্কের রাঙা পিসিমা কিংবা মেজো জেঠিমার মতো ব্যবহার করবেন না। আপনার বেস্ট ফ্রেন্ড ফ্যামিলি প্ল্যানিং করার জন্য তৈরী কিনা, সেটা ওঁকেই ভাবতে দিন! (these 5 conversation can hurt your best friend)

আমি তো তোকে আগেই বলেছিলাম

ধরুন আপনার যেটা মনে হয়েছিল আপনার বেস্ট ফ্রেন্ডের বয়ফ্রেন্ডের ব্যাপারে, সেটাই সত্যি হলো, তবুও কিন্তু এরকম বলা কখনোই উচিত না যে “আমি তো আগেই বলেছিলাম, তুইই আমার কথা শুনিসনি”। আপনার প্রিয় বন্ধুটি এমনিতেই কষ্টে আছে, আর তার ওপর যদি আপনি ওকে এই কথাটা বলে খোঁচা দেন, তাহলে সে আরো বেশি আঘাত পেতে পারে, আর সেটা নিশ্চই আপনি চান না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
15 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT