ADVERTISEMENT
home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
আপনি কি বাড়ি থেকে দূরে একা থাকেন? তাহলে এই অভিজ্ঞতা আপনারও আছে

আপনি কি বাড়ি থেকে দূরে একা থাকেন? তাহলে এই অভিজ্ঞতা আপনারও আছে

আমরা যাঁরা বাড়ি থেকে দূরে থেকেছি বা এখনও দূরে একা থাকি তাঁরা যখন একে অপরের সঙ্গে গল্প করতে বসি (people live alone), দেখি অভিজ্ঞতাগুলো কোথাও না কোথাও গিয়ে মিলেই যায়। যাঁরা চাকরি সূত্র কিংবা পড়াশোনা সূত্রে একার জীবন যাপন করছেন, তাঁদের সবার জীবনেই বেশ কিছু মিল আপনি পাবেন। আজ সেই অভিজ্ঞতা নিয়েই আরও একবার আলোচনা হোক, দেখুন তো আপনারও অভিজ্ঞতা মিলে (people live alone), যায় কি না…

ফুড ডেলিভারি অ্যাপ আপনার বন্ধু (people live alone)

অফিস থেকে ফিরে একাধিক দিন এতই ক্লান্ত লাগে যে তখন আবার রান্না করতে হবে, এটা ভাবাই যায় না। এটা তো আর বাড়ি নয়। এখানে আপনার মাও নেই। যিনি আপনার জন্য খাবার গুছিয়ে রাখবেন। তাই এই ফুড ডেলিভারি অ্যাপই আপনার পরম বন্ধু হয়ে ওঠে। পছন্দের খাবার অর্ডার দিয়ে দেন। আর না হলে নুডলস সিদ্ধ করে খেয়েই আপনাকে ঘুমাতে যেতে হয়।

Happy Korean Drama GIF by The Swoon - Find & Share on GIPHY

বাড়ির সব কাজ আপনাকেই করতে হয়

আপনার যদি সাহায্য় করার কোনও মানুষ থাকে তাহলে তো খুব ভাল। কিন্তু চাকরির প্রথম দিকে সবারই একজন মেড রাখার সামর্থ্য থাকে না। তখন অফিসের পাশাপাশি ঘরের সব কাজও আপনাকে করতে হয়। জামা কাপড় কাচা থেকে শুরু করে ঘর পরিষ্কার (people who live alone)রাখা সব কিছুই তখন আপনার দায়িত্ব (people live alone) । কিন্তু করতেই হবে, কিছু করার নেই।

আপনাকে বকাবকি করার কেউ নেই

বাড়িতে একটা কাজে ভুল করলেই মায়ের বকা ছিল মাস্ট। না হলে বাবা বা পরিবারের অন্যান্য সদস্যও আপনাকে মাঝেমধ্যে বকাঝকা করতেন। কিন্তু এইখানে আপনি যাই করুন। আপনাকে বকার কেউ নেই (people live alone) । যদি না আপনার মাকে আপনি ফোনে সেই কথা জানান।

ADVERTISEMENT

একা একাই বাজার করতে হয়

বাড়িতে থাকলে আপনাকে বাজারেও যেতে হত না, আর মাছ বাজারের গন্ধও নিতে হত না। কিন্তু এখন আপনি একা থাকেন। তাই আর বাবাকে বা মাকে বলতে পারবেন না, আমার জন্য বাজার থেকে এটা এনো। এখন আপনি যা চান, আপনাকে নিজে গিয়েই বাজার থেকে সব কিনে আনতে হবে। এর যেমন এই খারাপ দিক আছে আবার ভাল দিকও আছে। আপনি সাবলম্বী হতে শেখেন। নিজের পছন্দের সামগ্রী নিজে গিয়েই কিনে আনতে শেখেন। এতেও এক ধরনের আনন্দ আছে (people live alone) ।

Sad Gilda Radner GIF by Saturday Night Live - Find & Share on GIPHY

নিজের মতো সময় কাটাতে পারেন

রাত করে বাড়ি ফেরা কিংবা উইকেন্ডে কোনও শর্ট ট্রিপে যাওয়া এই সবই আপনার নিজের সিদ্ধান্তে চলে। আপনাকে যেমন কেউ প্রশ্ন করার নেই, আবার আপনার বলার মতোও কেউ নেই। নিজের মতো যত ইচ্ছে সময় কাটাতে পারেন আপনি।

রান্নাঘর আপনার এক্সপেরিমেন্ট করার জায়গা (people live alone)

বাড়িতে তো মা আপনাকে রান্নাঘরে ঢুকতে দিত না। কিন্তু আপনারও মাঝেমধ্যে এটা ওটা সেটা রান্না করে ইনস্টাগ্রামে হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করতে ইচ্ছে করত বৈ কী। এখানে তো আর মা নেই। মা সেই বাড়িতে। এখন আপনাকে কেউ কিছু বলার নেই। নিজের পছন্দ মতো রান্না করতে পারেন আপনি। আজ এই রেসিপি এক্সপেরিমেন্ট করতে পারেন তো কাল সেটা।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT