Patanjali Skin Care Products In Bengali - বেস্ট পতঞ্জলি প্রোডাক্টস | POPxo

বাবা রামদেবের পতঞ্জলি বিউটি প্রোডাক্ট গুলি ত্বকের জন্য সবচেয়ে ভালো (Patanjali Skin Care Products In Bengali)

বাবা রামদেবের পতঞ্জলি বিউটি প্রোডাক্ট গুলি ত্বকের জন্য সবচেয়ে ভালো (Patanjali Skin Care Products In Bengali)

নরম, সুন্দর আর উজ্জ্বল ত্বকের আশা কে না করে? আগেকার দিনে ঠাকুমা-দিদিমার টোটকা অনুযায়ী নানান ভেষজ, গাছ-গাছালি আর ঘরোয়া উপাচার দিয়ে সবাই রূপচর্চা (Beauty Treatment) করতো, ফলস্বরূপ তাদের ত্বক বহুকাল ধরে সুন্দর থাকতো. কিন্তু আজকের ব্যস্ত জীবনে এতটা সময় দিয়ে ত্বকের যত্ন নেবার মতো সময় কারো কাছেই নেই. তাছাড়া, আমরা আজকাল সবাই বিভিন্ন কেমিক্যালযুক্ত ফেস ওয়াশ, ক্রিম, ফেসপ্যাক ইত্যাদিও ব্যবহার করি, যাতে ইনস্ট্যান্ট ঔজ্জ্বল্য পাওয়া যায়. কিন্তু এই কেমিক্যাল আদতে আমাদের ত্বকের ক্ষতি করে. কিছুদিন পর থেকেই আমাদের ত্বক নিজের স্বাভাবিক ঔজ্জ্বল্য হারাতে থাকে।


আমাদের কোমল ত্বকের জন্য এমন একটা আয়ুর্বেদিক প্রোডাক্ট (Ayurvedic Product) দরকার, যাতে কেমিক্যাল তো থাকবেই না, এবং সেই প্রোডাক্ট প্রাকৃতিক ভাবে আমাদের ত্বকের যত্ন নেবে। এরকমই একটা আয়ুর্বেদিক ব্র্যান্ড হলো পতঞ্জলি। আর বর্তমানে ত্বকের জন্য বেস্ট পতঞ্জলি প্রোডাক্ট। এর প্রোডাক্টগুলি শুধুমাত্র ত্বকের যত্নই নেয় না, ত্বকের বয়সও বাড়তে দেয়না।


আরো পড়ুনঃ ত্বকের যত্নে কার্যকারী বিউটি টিপস


পতঞ্জলি ফেস ওয়াশ - Patanjali Face Wash


পতঞ্জলি ফেস স্ক্র্যাব - Patanjali Face Scrub


পতঞ্জলি ফেসপ্যাক - Patanjali Face Pack


পতঞ্জলি ময়েশ্চারাইজিং ক্রিম - Patanjali Moisturising Cream


পতঞ্জলি স্কিন ও বিউটি কেয়ার প্রোডাক্ট সম্বন্ধিত কিছু জরুরি প্রশ্ন


সুন্দর ত্বকের জন্য কেমিক্যাল বিহীন পতঞ্জলি প্রোডাক্টস - Patanjali Products List In Bengali


পতঞ্জলির স্কিনকেয়ার প্রোডাক্টস - Patanjali Skin Care Products


পতঞ্জলির স্কিনকেয়ার প্রোডাক্টের (Patanjali Skincare Products) একটা বিশাল রেঞ্জ বাজারে পাওয়া যায়. ফেস ওয়াশ থেকে আরম্ভ করে স্ক্রাব, ময়শ্চারাইজিং ক্রিম, ফেসপ্যাক, জেল এবং আরো অনেক কিছু.  নর্মাল, ড্ৰাই আর অয়েলি স্কিনের জন্য আলাদা আলাদা প্রোডাক্ট আছে. যেহেতু সব প্রোডাক্টই আয়ুর্বেদিক এবং কেমিক্যালবিহীন, তাই ত্বকের কোনোরকম ক্ষতি হবার সম্ভাবনাই নেই. নিয়মিত এই প্রোডাক্টের ব্যবহার, আপনার বয়স বাড়লেও আপনার ত্বকের বয়স বাড়তে দেবেনা.


পতঞ্জলি ফেস ওয়াশ - Patanjali Face Wash


১. পতঞ্জলি সৌন্দর্য ফেস ওয়াশ


২. পতঞ্জলি সৌন্দর্য নিম-তুলসী ফেস ওয়াশ


৩. লেমন-হানি ফেস ওয়াশ


৪. অরেঞ্জ-এলোভেরা ফেস ওয়াশ


৫. রোজ ফেস ওয়াশ


পতঞ্জলি সৌন্দর্য ফেস ওয়াশ - Patanjali Saundarya Face Wash


Patanjali- Saundarya- facewash


এই ফেস ওয়াশে একটা নয়, চারটে প্রাকৃতিক উপাদান আছে - এলোভেরা, কমলালেবুর খোসা, নিমপাতা আর তুলসীপাতা. এলোভেরা ত্বকের ঔজ্বল্য ধরে রাখে, কমলালেবুর খোসা ত্বকের বয়স বাড়তে দেয়না. নিম আর তুলসী ত্বকের সব দাগ-ছোপ দূর করে তাকে পরিষ্কার আর স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে. এই ফেস ওয়াশ ত্বককে ড্ৰাই হতে দেয় না.


দাম - ৯০ টাকা


পতঞ্জলি সৌন্দর্য নিম-তুলসী ফেস ওয়াশ - Patanjali Neem-Tulsi Face Wash


Patanjali-neem-tulsi-facewash


এই ফেস ওয়াশটি বিশেষত তাদের কথা মাথায় রেখে তৈরী করা হয়েছে যাদের অয়েলি স্কিন আর ব্রোনোর সমস্যা আছে. নিম আর তুলসী ত্বকের গভীরে গিয়ে পরিষ্কার করে আর পুষ্টি যোগায়. শুধু তাই নয়, ত্বকের সমস্ত জীবাণুসংক্রমণ রোধ করে ব্রোনোর সমস্যা গোড়া থেকে দূর করে. নিম আর তুলসী স্বাভাবিকভাবেই এন্টি-ব্যাকটেরিয়াল, ফলে ব্রোনোর সমস্যা বাড়তে দেয়না.


দাম - ৭০ টাকা


লেমন-হানি ফেস ওয়াশ - Patanjali Lemon-Honey Face Wash


Patanjali-lemon-honey-facewash


পতঞ্জলির লেমন-হানি ফেস ওয়াশে সাবান নেই এবং এটি একটি হার্বাল ফর্মুলা যা প্রাকৃতিক ভাবে মুখের ত্বক থেকে ধীরে ধীরে অতিরিক্ত তেল বার করে. লেবু প্রাকৃতিক ভাবে তৈলাক্ত ভাব দূর করে এবং মধু ত্বককে ময়েসচারাইজ করে বহু বছর পর্যন্ত ত্বককে তরতাজা রাখে. দিনে দু'বার এই ফেস ওয়াশ ব্যবহার করতে পারেন.


দাম - ৪৫ টাকা


অরেঞ্জ-এলোভেরা ফেস ওয়াশ - Patanjali Orange-Aloe Vera Face Wash


Patanjali-Orange-Alovera-facewash


এই ফেস ওয়াশে যেহেতু কমলালেবু আর এলোভেরা - দুয়েরই গুন রয়েছে, তাই একইসাথে এটি ত্বককে সুন্দর করে তোলে এবং ব্রণ দূর করে. এতে সামান্য পরিমানে নিম আর তুলসীও আছে যা ত্বককে তরতাজা রাখতে সাহায্য করে আর একনের দাগও দূর করে.


দাম - ৪৫ টাকা


রোজ ফেস ওয়াশ - Patanjali Rose Face Wash


Patanjali-Rose-facewash


পতঞ্জলি রোজ ফেস ওয়াশ গোলাপের পাপড়ি, নিম আর এলোভেরার গুণসমৃদ্ধ. এর নিয়মিত ব্যবহারে মুখের দাগ-ছোপ দূর হয় আর সেইসাথে স্বাস্থ্যোজ্জ্বলও হয়ে ওঠে. এই প্রোডাক্টটি শুধুমাত্র ব্রোনোর সমস্যা থেকে মুক্তি দেয়না, ত্বককে গভীর থেকে পুষ্টিও যোগায়. এই ফেস ওয়াশ বিশেষভাবে অয়েলি স্কিনের কথা মাথায় রেখে বানানো হয়েছে.


দাম - ৪৫ টাকা


পতঞ্জলি ফেস স্ক্র্যাব - Patanjali Face Scrub


১. পতঞ্জলি এপ্রিকোর্ট ফেস স্ক্র্যাব


২. পতঞ্জলি সৌন্দর্য মুলতানি মাটি ফেস স্ক্র্যাব


পতঞ্জলি এপ্রিকোর্ট ফেস স্ক্র্যাব - Patanjali Apricot Face Scrub


Patanjali-Apricot-Face-Scrub


সারাদিন বাইরের ধুলো-মাটি আর দূষণ আপনার ত্বকের অনেক ক্ষতি করে. আপনার যদি এরকম একটা স্ক্র্যাবার প্রয়োজন হয় যা গভীর থেকে আপনার ত্বক পরিষ্কার করবে আর এককণা ধুলোও আপনার ত্বকে থাকবেনা, তাহলে পতঞ্জলির এপ্রিকোর্ট ফেস স্ক্র্যাব আপনার জন্য আদর্শ. এই স্ক্র্যাব শুধুমাত্র ডেডসেলই দূর করে না, ব্ল্যাকহেডসের সমস্যা থেকেও মুক্তি দেয়. এটি আপনার ত্বককে ঝুলে যাওয়া থেকে রক্ষা করে এবং স্কিনের টাইটভাব ধরে রাখে.


দাম - ৬০ টাকা


পতঞ্জলি সৌন্দর্য মুলতানি মাটি ফেস স্ক্র্যাব - Patanjali Multani Mitti Face Scrub


Patanjali-Multani-Mitti-Face-Scrub


মুখের সৌন্দর্য বাড়ানোর জন্য বহুকাল ধরেই মুলতানি মাটি ব্যবহার করা হয়. পতঞ্জলির মুলতানি মাটি স্ক্র্যাব ত্বককে প্রাণবন্ত করে স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে. শীতকালে এই স্ক্র্যাব ব্যবহার করলে অনেক সময় আপনার ত্বক শুস্ক হয়ে যেতে পারে, তাই এটি গরমকালের জন্য আদর্শ. এই স্ক্র্যাবার ত্বকের ভেতরে গিয়ে ব্ল্যাকহেডস আর মরাকোষ দূর করতে সাহায্য করে.


দাম - ৭০ টাকা


পতঞ্জলি ফেসপ্যাক - Patanjali Face Pack


১. পতঞ্জলি মুলতানি মাটি ফেসপ্যাক


২. পতঞ্জলি নিম এলোভেরা উইথ কুকুম্বার ফেসপ্যাক


পতঞ্জলি মুলতানি মাটি ফেসপ্যাক - Patanjali Multani Mitti Face Pack


Patanjali-multani-mitti-Face-Park


নাম শুনেই নিশ্চই বুঝতে পারছেন যে এই ফেসপ্যাকটি এলোভেরা আর মুলতানি মাটির গুন সমৃদ্ধ. আগে বাড়িতেই মুলতানি মাটি দিয়ে প্যাক বানানো হতো. কিন্তু আজকাল এতো ব্যস্ততায় কারোরই সেই সময় নেই যে এতকিছু করবে. কিন্তু চিন্তা নেই, পতঞ্জলির মুলতানি মাটি ফেসপ্যাক আছে তো! মুলতানি মাটি ত্বক ঠান্ডা রাখতে এবং নরম রাখতে সাহায্য করে. সাথে এলোভেরা ত্বককে স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে.


দাম - ৬০ টাকা


পতঞ্জলি নিম এলোভেরা উইথ কুকুম্বার ফেসপ্যাক - Patanjali Aloevera Neem Cucumber Face Pack


Patanjali-neem-Aloevera-Face-Pack


নিম, তুলসী আর শসার গুনযুক্ত এই ফেসপ্যাক ত্বকের থেকে অতিরিক্ত তেল দূর করে তাকে মসৃন রাখে. সাথে সাথে সব রকমের ত্বকের সমস্যা যেমন দাগ-ছোপ, ব্রণ, ব্ল্যাকহেডস ইত্যাদি থেকেও মুক্তি দেয়. এই ফেসপ্যাকের প্রতিটি উপকরণ এন্টি-ব্যাকটেরিয়াল গুনে সমৃদ্ধ ফলে খোলা লোমকূপগুলো বন্ধ করে স্বাভাবিক ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে সাহায্য করে. সপ্তাহে একবার ব্যবহার করে দেখুন, তফাৎটা নিজেই বুঝতে পারবেন.


দাম - ৬০ টাকা


পতঞ্জলি ময়েশ্চারাইজিং ক্রিম - Patanjali Moisturising Cream


১. পতঞ্জলি ময়েশ্চারাইজার ক্রিম


২. পতঞ্জলি এলোভেরা ময়েশ্চারাইজিং ক্রিম


পতঞ্জলি ময়েশ্চারাইজার ক্রিম - Patanjali Moisturizer Cream


Patanjali-Moisturizer-Cream


পতঞ্জলির সবচেয়ে ভালো স্কিনকেয়ার প্রোডাক্টগুলির মধ্যে এই ক্রিমটি অন্যতম. এটি ত্বকের কমনীয়তা বজায় রাখতে খুবই সাহায্যকারী. এতে শিয়া-বাটার, ক্যামোমাইল আর অলিভ অয়েল আছে যা আপনার ত্বককে খসখসে হতে দেয়না এবং অকালে ত্বককে পরিণত হওয়া থেকে আটকায়.


দাম- ৭৫ টাকা


পতঞ্জলি এলোভেরা ময়েশ্চারাইজিং ক্রিম - Patanjali Aloevera Moisturising Cream


Patanjali-Aloevera-Moisturizer-Cream


এই ক্রিমটি আপনার ত্বক মসৃন তো করেই সাথে উজ্জ্বলও করে তোলে. এলোভেরা প্রাকৃতিক উপায়ে শুস্ক ত্বকে আদ্রতা ফিরিয়ে আনে. আরো একটা ব্যাপার, এটি মুখের ত্বকে এন্টি-এজিং-এর কাজও করে. শীতকালে এই ক্রিম সবচেয়ে ভালো কাজ করে, কারণ তখন ত্বক এমনিতেই রুক্ষ হয়ে থাকে, ফলে এই ক্রিম ব্যবহার করলে ত্বকের আদ্রতা বজায় থাকে এবং ত্বক নমনীয় থাকে.


দাম - ৭৫ টাকা


পতঞ্জলি এলোভেরা জেল - Patanjali Aloevera Jel


Patanjali-Aloevera-Gel


বহুকাল ধরেই কাটা ছড়া জ্বলা বা পোকা কামড়ানোর ওষুধ হিসেবে এলোভেরা জেল ব্যবহার করা হয়. ত্বকের কোনো এলার্জি ঠিক করতে এলোভেরার জুড়ি নেই. পতঞ্জলির এলোভেরা জেল এমন একটি প্রসাধনী, যেটা বাড়িতে রাখা অত্যন্ত জরুরি.


দাম - ৮০ টাকা


পতঞ্জলি স্কিন ও বিউটি কেয়ার প্রোডাক্ট সম্বন্ধিত কিছু জরুরি প্রশ্ন - FAQ's


প্রশ্ন: পতঞ্জলির স্কিনকেয়ার প্রোডাক্ট কেন ব্যবহার করবো?


উত্তর: পতঞ্জলির সমস্ত প্রোডাক্ট আয়ুর্বেদিক এবং কোনো কেমিক্যাল এতে ব্যবহার করা হয় না. ফলে আপনার ত্বকে কোনোরকম ক্ষতি করে না. তাছাড়া, এই ওষধিগুলি আপনার ত্বককে ভেতর থেকে শক্তিশালী করে যার ফলে, ধুলো, ধোঁয়া, মাটি এবং প্রদূষণের সাথে লড়াই করার ক্ষমতা তৈরী হয়ে যায়.


প্রশ্ন: পতঞ্জলির সামগ্রীগুলি কি সারাজীবন ব্যবহার করতে হবে?


উত্তর: না, একেবারেই তা নয়. যেহেতু এই প্রোডাক্টগুলির কোনো পার্শপ্রতিক্রিয়া নেই, তাই আপনি চাইলে যে কোনো সময়ে এর ব্যবহার বন্ধ করে দিতে পারেন.


প্রশ্ন: পতঞ্জলির প্রোডাক্টগুলি কি ফর্সা হতে সাহায্য করে?


উত্তর: পতঞ্জলি স্কিন ও বিউটি কেয়ার প্রোডাক্টগুলির মধ্যে 'সৌন্দর্য স্বর্ণ-কান্তি ফেয়ারনেস ক্রিম'-ও আছে. এই ক্রিমের ন্যাচারাল অয়েল, ভেষজ এবং ভিটামিন ত্বককে ভেতর থেকে পরিষ্কার করে ফলে ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য চোখে পরে. সত্যি কথা বলতে কি, কোনো ক্রিমই আপনার ত্বকের স্বাভাবিক রঙকে বদলাতে পারেনা, শুধুমাত্র আপনার ত্বকের হারিয়ে যাওয়া ঔজ্জ্বল্য ফিরিয়ে আনে।


এগুলোও আপনি পড়তে পারেন


এলোভেরার ১২ টি বিশেষ উপকারিতা ও গুণাগুণ

SHIPPING
We offer free shipping on all orders above Rs. 350. Customers usually receive their orders within 4-6 business days.
RETURNS
We offer replacement guarantee on all products. If you want to replace your product, please send an email to  care@popxo.com and we will replace it at no extra cost.
HELP & ADVICE
If you have any questions regarding any product or related to your order(s), please mail us at  care@popxo.com  and we will get back to you.