2018 শেষ হবার আগে এই ৫টা Cinema অবশ্যই দেখে নিন (Top 5 Bollywood Movies Of 2018 In Bengali)

2018 শেষ হবার আগে এই ৫টা Cinema অবশ্যই দেখে নিন (Top 5 Bollywood Movies Of 2018 In Bengali)

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির (Film Industry) জন্য ২০১৮ সাল (2018) কিন্তু বেশ গুরুত্বপূর্ণ. বছরের শুরু থেকে শেষ পর্যন্ত অনেক গুলো সিনেমা (cinema) রিলিজ হয়েছে এবং তার মধ্যে অনেকগুলোই দর্শকের মনে জায়গা করে নিয়েছে. শুধু তাই নয়, বক্স অফিসেও রেকর্ড তৈরী করেছে. এরকম অনেক গুলো সিনেমা (Cinema), যেগুলোতে সুপারস্টার নেই, না আছে বেশি তাম-ঝাম, শুধুমাত্র ভালো গল্প (Story) আর অসাধারণ পরিচালনা (Direction) ও অভিনয়ের জোরে এই সিনেমাগুলো (Cinema) হিট হয়েছে. তাই বলছি কি, ২০১৮ (2018) শেষ হবার আগে এই সিনেমাগুলো একবার দেখে নিন; আর যদি দেখা হয়ে গিয়ে থাকে, তাহলে আরো একবার দেখে নেওয়াই যেতে পারে. কি বলেন?


আরো পড়ুনঃ সানি লিওনের জীবন কাহিনী


২০১৮ - এর ৫ টি সেরা সিনেমা (Best Bollywood Movies Of 2018)


১. অন্ধাধুন (Andhadhun)


Andhadhun


আয়ুষ্মান খুরানা (Ayushman Khurrana) তার প্রথম ছবি 'ভিকি ডোনার'-এ প্রমান করেছিলেন যে তিনি লম্বা রেসের ঘোড়া, আর সেটা তিনি এখনো পর্যন্ত প্রমান করে চলেছেন. আর রাধিকা আপ্তে (Radhika Apte) এবং টাবু (Tabu) সম্বন্ধে নতুন করে বলার কিছু নেই. এই তিন জনের অভিনীত অন্ধাধুন একটি থ্রিলার. এই তিনজন পোর খাওয়া অভিনেতা এবং একটা টানটান গল্প (Story) - এর থেকে ভালো কম্বিনেশন আর কি হতে পারে বলুন তো?


২. বাধাই হো (Badhai Ho)


Badhai Ho


বলিউডে (Bollywood) 'অ্যাডাল্ট প্রেগনেন্সি' নিয়ে এটাই সম্ভবত প্রথম ছবি (Cinema), আর এতেই বাজিমাত হয়ে গেছে. দারুন একটা গল্প (Story); আয়ুষ্মান (Ayushman Khurrana), নিন গুপ্ত এবং বাকি সব অভিনেতাদের সাবলীল অভিনয়; ইমোশন, হাস্যরস এবং ফ্যামিলি ড্রামা - সব আছে 'বাধাই হো'-তে. সিনেমাটি কিন্তু সব বয়সের দর্শকের মন জয় করেছে.


আরো পড়ুনঃ কলকাতার সেরা অ্যাক্টিং ইনস্টিটিউট


৩. স্ত্রী (Stree)


Stree


'কমেডি হরর' এর আগেও বলিউডে (Bollywood) হয়েছে, তবে সেগুলো একেবারেই ভালো ছিল না. তবুও পরিচালক এই ধারার সিনেমা (cinema) তৈরী করলেন. শুধু একটুখানি টুইস্ট দিয়ে. মানে? মানে হলো সিনেমার গল্প (Story). বাস্তবে তো আমরা মেয়েরা খুব একটা সুরক্ষিত নই, বিশেষ করে রাতের দিকে একা বেরোলে; কিন্তু গল্পে (Story) দেখানো হয়েছে এমন একটা শহর যেখানে রাতে ছেলেরা সুরক্ষিত নয়; একা একা রাতে বেরিয়েছ কি, 'স্ত্রী' এসে ধরে নিয়ে যাবে! আর অভিনয়ের কথা যদি বলি, রাজকুমার রাও, শ্রদ্ধা কাপুর, পঙ্কজ ত্রিপাঠী, অপারশক্তি খুরানা - এদের অভিনয় নিয়ে কোনো কথা হবে না!


৪. কারভা (Karwaan)


Karwaan


তিনজন অচেনা মানুষ যাদের একে অন্যের সাথে দূর-দূরান্ত অবধি কোনো সম্পর্ক নেই, তাদের জীবন যখন কোনো একটা ঘটনাচক্রে এক খাতে বইতে আরম্ভ করে, তখন তৈরী হয় 'কারভা'. অসুস্থতার খবর আসার পরে ইরফান খানের (Irrfan Khan) এটাই প্রথম ছবি. ইরফানের সাথে এই সিনেমায় রয়েছেন টেলিভিশনের পরিচিত মুখ মিথিলা পালেকার. মিথিলাকে এর আগে অনেক বিজ্ঞাপনে এবং বিন্দাস টিভির সিরিয়াল 'গার্ল ইন দ্য সিটি'-তে দেখা গেছে. যদি এখনো এই সিনেমাটি (Cinema) না দেখে থাকেন, বছর শেষ হবার আগে দেখে নিন.


৫. সোনু কে টিটু কি সুইটি (Sonu Ke Titu Ki Sweety)


Sonu Ki Tittu Ki Sweety


পরিচালক লভ রঞ্জন যে সিনেমাগুলো (Cinema) তৈরী করেন, প্রতিটি হয় ভীষণ ফ্রেশ; তা সে গল্পই (Story) হোক, পরিচালনা করার ধারাই হোক আর অভিনেতাই হোক. তার "প্যার কা পঞ্চনামা" সিরিজের পরে একই কলাকুশলী নিয়ে তৈরী ছবি "সোনু কে টিটু কি সুইটি" একটা কমেডি ছবি. দুই বন্ধুর মধ্যে একটি মেয়ে আসে এবং মেয়েটি আসার পরে শুরু হয় সমস্যা. না মেয়েটিকে দু'জনের পছন্দ, সমস্যার বিষয় এটা নয়, বন্ধুর জীবনে যে মেয়েটি এসেছে সে বন্ধুর জন্য ঠিক নয়, সমস্যা এটা. আর তাই নিয়েই গল্প এগিয়ে চলে.


ছবি সৌজন্য - YouTube


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


২০১৯ এর কয়েকটি হিট বাংলা সিনেমা