বয়ফ্রেন্ড কি বয়সে বড়? (do you have an older boyfriend?)

বয়ফ্রেন্ড কি বয়সে বড়? (do you have an older boyfriend?)

বন্ধুদের সঙ্গে সেমিনারে গিয়েছিল কলেজ পড়ুয়া অনামিকা। আর সেখানেই প্রেমের ফাঁদে নিজের অজান্তেই ধপাস করে কুপোকাত বছর কুড়ির তরুণী। ছেলে সুদর্শন, শিক্ষিত, বিনয়ী একজন অধ্যাপক। সবই ঠিক আছে। শুধু বয়সটা (age) অনামিকার চেয়ে বেশ কিছুটা এগিয়ে। আহা সেটা কি দোষের? কেউ যদি আগে পড়ে জন্মায় আর তাদের যদি হঠাৎ করেই চার চক্ষুর মিলন ঘটে তাহলে সেটা কি আটকানো যায়? সেটা যায়না ঠিকই, কিন্তু বয়সের ব্যবধানে অনেক সম্পর্কেই কিছু জটিলতা দেখা যায়। অনামিকা আর তার চল্লিশ ছুঁই ছুঁই প্রেমিক তন্ময়ের ক্ষেত্রেও হয়েছিল। ওরা অবশ্য সামলে নিয়েছিল সেই ঝড়ের আঘাত। তবে সবাই কিন্তু সেটা পারেনা। আপনার জীবনেও (life) যদি এরকম পরিস্থিতি আসে তাহলে কী করবেন?অযাচিত জটিলতা (complications) এড়াতে আপনার জন্য রইল কিছু পরামর্শ।


আরও পড়ুনঃ প্রেমিকের জন্মদিনে দেওয়ার সেরা উপহার


প্রেম(love) করেছি বেশ করেছি?


এমন পরিস্থিতি হতেই পারে যে আপনি বয়সে বড় কারও প্রেমে পড়লেন। কিন্তু সেই প্রেম কতটা খাঁটি সেটা আপনাকেই বুঝতে হবে। অল্প বয়সে আমাদের সবার চোখেই রঙিন চশমা থাকে। আর তাই পুরো দুনিয়াটাই রঙিন লাগে। হতে পারে আপনি কোনও সিনেমা দেখেছেন যেখানে এরকম কোনও অসম সম্পর্কের কথা বলা হয়েছে বা আপনার বান্ধবী এরকম কোনও সম্পর্কে জড়িত। তাই দেখে আপনারও ইচ্ছে হয়েছে। খবরদার! ভুলেও এসব করবেন না। প্রেম খুব স্বাভাবিক একটি ঘটনা। সেটা যদি হয় তাহলে স্বাভাবিক ভাবেই হবে। জোর করে নিজের উপর কিছু চাপিয়ে দেবেন না।


marriage old man


অতীত (past) ভুলতে হবে


আপনার বয়ফ্রেন্ড যদি আপনার চেয়ে বয়সে বেশ খানিকটা বড় হন, তাহলে ধরে নিতে হবে তার একটা দীর্ঘ অতীত আছে। তিনি আপনার অনেক আগেই স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের গণ্ডি ছাড়িয়ে এসেছেন। সেক্ষেত্রে তার এক আধটা পুরনো প্রেম থাকাটা অস্বাভাবিক নয়।উনি যদি কখনও সেটা আপনার সঙ্গে শেয়ার করে থাকেন তাহলে সেটা শুনুন এবং ভুলেও যান। অযথা সেই অতীতের প্রসঙ্গ টেনে আনলে শুধুই মনোমালিন্য হবে এবং সম্পর্কে ফাটল ধরবে। আপনি যে কোনও কারণেই হোক আপনার প্রেমিকের জীবনে অনেক পরে এসেছেন। তাই আপনিই তার জীবনের এক এবং একমাত্র প্রেম সেটা মনে করা বোকামি।


old man marriage


ছেলেমানুষি আশা করবেন না


আপনার বয়স কুড়ির কোঠায় হলে আর আপনার বয়ফ্রেন্ডের (boyfriend) বয়স তিরিশ বা চল্লিশের কোঠায় হলে দুজনের মানসিক গঠনে বিস্তর তফাৎ হওয়া স্বাভাবিক। সুতরাং আপনার মধ্যে এখনও যে ছেলেমানুষির রেশ আছে সেটা যে তার মধ্যেও থাকবে এমনটা আশা করবেন না। আপনি হয়তো আশা করে আছেন আপনাদের প্রথম দেখা হওয়ার দিন বা আপনার জন্মদিন আপনার প্রেমিক মনে রেখেছেন। এটাও হয়তো আশা করছেন সেই নির্দিষ্ট দিনে তিনি আপনার জন্য গোলাপের তোড়া হাতে হাজির হবেন। হতে পারে এগুলো সবটাই আপনার অলীক কল্পনা। উনি এগুলো কিছুই না করে শুধু একটা মেসেজ করলেন বা সেটুকুও করলেন না। এটুকু আপনাকে মেনে নিতে হবে। 


relationship


জটিলতায় (complications) জড়াবেন না


অনেক ক্ষেত্রেই দেখা যায় প্রেমিক বয়সে বড় এবং বিবাহিত (married)। এরকম হলে এক পা এগোনোর আগে দশ বার চিন্তা করুন।নিজেকে প্রশ্ন করুন। আপনি আদৌ এই সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চান কিনা। আর এগোলেও আগামী দিনে আইনি জটিলতার জন্য আপনি প্রস্তুত আছেন কিনা। যেহেতু সম্পর্কে বয়স একটা বড় ফ্যাক্টর তাই সব দিক বিবেচনা করে, প্রয়োজনে বাড়ির লোকজন বা বন্ধুদের সঙ্গে পরামর্শ করে তবেই সিদ্ধান্ত নেবেন।


relation


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


ঠোঁটে চুম্বনের শারীরিক উপকারিতা


বাংলা রোমান্টিক ডায়লগ মনের মানুষটির জন্য


ভালোবাসার মানুষটির জন্য কয়েকটি সেরা ডাকনাম