ডিসেম্বর জাতকদের চারিত্রিক বৈশিষ্ট্য

ডিসেম্বর জাতকদের চারিত্রিক বৈশিষ্ট্য

ডিসেম্বর মাসের একটা মাহাত্ম্য আছে। একে তো এটা বছরের শেষ মাস। তার উপর সারা বিশ্ব এই সময় ক্রিসমাস ও বছর শেষের উৎসব পালন করে। সুতরাং ডিসেম্বর এলেই সকলের মনে একটা ফুর্তি-ফুর্তি ব্যাপার হয়। আমার তো ইচ্ছে করে ‘কাম সেপ্টেম্বর’ গানটা পাল্টে ‘কাম ডিসেম্বর’ করে দিতে।ডিসেম্বর মাস নিয়ে এত গৌরচন্দ্রিকা হল কিন্তু ডিসেম্বরে যারা জন্মান তারা কীরকম মানুষ হন? ইংরিজি মতে ডিসেম্বরের গোড়ায় যাদের জন্ম তাদের রাশি হল স্যাজিটেরিয়াস/ Sagittarius/ধনুরাশি  (নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১) বা আর শেষের দিকে জন্ম হলে রাশি হবে কেপ্রিকর্ন /Capricorn/মকররাশি   (ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯) বা । সুতরাং এই মাসে যাদের জন্ম তাদের চারিত্রিক বৈশিষ্ট্য এই দুই রাশির মিশ্রণে হয়। দেখে নেব এই মাসের জাতক/ জাতিকার চারিত্রিক বৈশিষ্ট্য কীরকমের হয়। 


শিক্ষকসুলভ আচরণঃ ডিসেম্বরে যাদের জন্ম তারা যাকে বলে মজ্জাগত শিক্ষক হন। না, তাই বলে তারা জ্ঞান দেওয়া পছন্দ করেন না। বরং নিজেদের জ্ঞান সবার সঙ্গে ভাগ করে নিতে ভালোবাসেন। তারা সবাইকে সাহায্য করতে ভালোবাসেন। কোনও কিছু শেখাতে বা বোঝাতে এদের কোনও ক্লান্তি আসে না। 


সৎ ও বিশ্বস্তঃ ডিসেম্বরের জাতক/জাতিকারা অসম্ভব সৎ হন। কোনও রকম ছলনার আশ্রয় নেওয়া এরা পছন্দ করেন না। কোনও পরিস্থিতি বিচার করার সময় এরা অনেক ভেবে তবেই নিজের সিদ্ধান্ত জানায়। এরা বিশ্বাস করে কোনও কিছু পেতে গেলে পরিশ্রম করে পেতে হয়। অসৎ পথে বা মিথ্যের আশ্রয়ে কোনও কিছু করা ঠিক নয়। এদের এই মনোভাবের জন্যই এরা খুব বিশ্বস্ত হয় এবং চোখ বন্ধ করে এদের উপর বিশ্বাস করা যায়।


গোছানো ও ধীর স্থিরঃ এরা কখনই তাড়ায় থাকে না। সব কাছ ধীরে সুস্থে করাটাই এদের রীতি। অসম্ভব গোছানো স্বভাবের হয় এরা। এদের আলমারি, অফিস ডেস্ক থেকে শুরু করে ব্যাগ সবকিছু দুর্দান্ত অরগানাইজড থাকে। জায়গার জিনিস জায়গায় রাখাতে এরা বিশ্বাসী এবং সেই কারণেই আপনার যখনই কিছু দরকার হয় এদের কাছে চাইলেই পাবেন।


আধ্যাত্মিকঃ মন্দির, মসজিদ বা গির্জায় এরা খুব একটা যায়না বটে। কিন্তু এরা আধ্যাত্মিক স্বভাবের হয়। অন্তরের শক্তিকে জাগ্রত করাতে এরা বিশ্বাস করে। এরা মনে করে মনের শক্তিই সব। এরা ধ্যান করতে খুব ভালোবাসে।  


মাটির মানুষঃ সাধারণত দেখা যায় যারা ডিসেম্বরে জন্মান তারা খুব সরল প্রকৃতির হন। এরা এদের অতীত ভোলেন না। নিজেদের সংস্কৃতি, নিজেদের ঐতিহ্যকে এরা খুব সম্মান করে। বেশি দেখনদারি এদের একদম সহ্য হয়না। এরা মাটির কাছাকাছি থাকতে ভালোবাসে।


আত্মপ্রত্যয়ী এবং দৃঢ়প্রতিজ্ঞঃ নিজেদের উপর এরা কখনও বিশ্বাস হারায়না। কোনও পরিস্থিতিতে ভেঙে পড়ে না। কোনও কাজ যদি এরা করবে বলে স্থির করে সেটা এরা করেই ছাড়ে।


এছাড়াও এরা খুব বুদ্ধিমান ও বোঝদার হয়। অন্যের সমস্যা এরা অবহেলা করে না। বরং সেটা বোঝার চেষ্টা করে।হাই এনার্জিতে ভরপুর হয় ডিসেম্বরের জাতকরা।


মনে রাখবেনঃ এই চারিত্রিক বৈশিষ্ট্যগুলি সারা বিশ্বে যারা ডিসেম্বরে জন্মান তাদের কথা ভেবে তৈরি। শুধু জাতক বা জাতিকার রাশির উপর ভিত্তি করে মানুষের দোষ, গুণ, চারিত্রিক বৈশিষ্ট্য তৈরি হয়না। আপনি যে পরিবারে জন্মেছে সেখানকার শিক্ষা, আপনার স্কুল কলেজ ও বন্ধুবান্ধবদের সংস্পর্শও অনেকটাই প্রভাব ফেলে।        


ডিসেম্বরে জন্মেছেন সলমন খান, অনিল কাপুর, দিলিপ কুমার ও দিয়া মিরজার মতো তারকা। সুতরাং ডিসেম্বরে জন্মানো ভাগ্যের ব্যাপার। ডিসেম্বরের সব জাতক/ জাতিকাদের জন্য POPXo বাংলার তরফ থেকে রইল অনেক শুভেচ্ছা। 


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!