বিশ্বের কিছু ব্যয়বহুল বিয়ে - World's Most Expensive Weddings In Bengali | POPxo

বিশ্বের ব্যয়বহুল বিয়ে (worlds costliest weddings)

বিশ্বের ব্যয়বহুল বিয়ে (worlds costliest weddings)

বেশ কিছুদিন ধরেই ইশা আম্বানি ও আনন্দ পিরামলের বিয়ে নিয়ে মিডিয়া তোলপাড়। প্রত্যেকটি ভারতীয় কাগজ, পত্রিকা থেকে শুরু করে নিউজ চ্যানেলে দিন রাত শুধু এটাই দেখানো হয়েছে। কে কে এল? কি পরে এল? কি খাওয়া হল? ইশা কি গয়না পরলেন? কোন ডিজাইনারের (designer) লেহেঙ্গা পরলেন? বাপরে বাপ! মানুষের কৌতূহলের শেষ নেই। আর এই কৌতূহলের শেষ প্রশ্ন হল খরচ কত হল? আপনার এই ‘জানার কোনও শেষ নাই’ কে আর একটু উস্কে দিয়ে বলি ইশার বিয়েতে যা খরচ হয়েছে তার চেয়ে ঢের বেশি টাকা খরচ করেও লোকে বিয়ে করেছে এর আগে! ওই দেখো শুনেই চোখ কপালে উঠে গেল! জানতে ইচ্ছে করছে কারা সেই দু হাতে টাকা খরচ করা দম্পতি (couple)? দেখে নিন ঝটপট। রইল বিশ্বের কয়েকটি ব্যয়বহুল বিয়ের কথা (worlds costliest wedding)  


যুবরাজ চার্লস ও ডায়নার বিয়ে (Prince Charles and Princess Diana)


বিয়ের ইতিহাসে এটি এখনও পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল বিয়ে। আমরা রূপকথায় যেমন পড়ি ঠিক সেরকমই ছিল সেই বিয়ে। এই বিয়েতে নিমন্ত্রিত অতিথি ছিল সাড়ে তিন হাজার।শুধু তাই নয় টিভি চ্যানেলের মাধ্যমে এই বিয়ে দেখেছিল ৭৫০ মিলিয়ন দর্শক। ডায়নার অপূর্ব গাউনে বসানো ছিল দশ হাজার মুক্তো। আপাদমস্তক কাচে ঢাকা কোচে নিজের বাড়ি থেকে গির্জায় গিয়ে ছিলেন ডায়না। অনেক বছর আগে হলেও এটি পৃথিবীর অন্যতম ব্যয়বহুল বিয়ে। খরচ হয়েছিল ১১০ মিলিয়ন মার্কিন ডলার।


charls and diana


ভানিশা মিত্তল ও অমিত ভাটিয়ার বিয়ে (Vanisha Mittal and Amit Bhatia)


আপনি যদি ভাবেন এই পুরো তালিকাটাই বিদেশিদের নিয়ে হবে এবং সেখানে কোনও ভারতীয়র নাম থাকবে না, তাহলে আপনার ধারণা একদম ভুল। পৃথিবীর অন্যতম ধনী ব্যক্তি হলেন লক্ষ্মী মিত্তল। আর তার মেয়ে ভানিশার বিয়ে হল ৬৬ মিলিয়ন মার্কিন ডলারের বিয়ে। ভানিশা ও অমিতের বাগদান হয় ভারসেলিতে। আর বিয়ে হয়েছিল প্যারিসের বিখ্যাত সাতোয়াঁ (খামারবাড়ি) ভো-লে-ভিকোতে।বিওন্সের যেমন আম্বানিদের বিয়েতে নাচ গান করে মাতিয়েছিলেন ঠিক সেরকমই মিত্তলদের বিয়েবাড়িতে মাত্র আধ ঘণ্টা নাচ করে তিন লক্ষ ত্রিশ হাজার মার্কিন ডলার পকেটে পুরেছিলেন কেলি মিনো। আতশবাজি ফাটানো হয়েছিল আইফেল টাওয়ার থেকে। তবে চার্লস আর ডায়নার মতো ভানিশা আর অমিতের বিয়েও দীর্ঘস্থায়ী হয়নি।


vanisha and amit


যুবরাজ উইলিয়াম ও কেট মিডলটনের বিয়ে (Prince William and Kate Middleton)


বাবার নাম যদি এক নম্বরে থাকে তাহলে ব্যয়বহুল বিয়ের তালিকায় জায়গা করে নিয়েছে ছেলে উইলিয়ামও। ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে ইংল্যান্ডের ভবিষ্যৎ রাজা রানির বিয়েতে খরচ হয়েছিল ৩৪ মিলিয়ন মার্কিন ডলার।তবে বাবার মতো বিবাহ বিচ্ছেদ হয়নি উইলিয়ামের। বরং স্ত্রী কেট, দুই পুত্র ও এক কন্যাকে নিয়ে তিনি জমিয়ে সংসার করছেন।


kate and will


ওয়েন রুনি ও কলিন ম্যাকলাফলিনের বিয়ে (Wayne Rooney and Coleen Macloughlin)


ম্যানচেষ্টার ইউনাইটেডের ফুটবলার ওয়েন রুনি তার প্রেমিকা কলিনকে ঘরণী করলেন ইতালির জেনোয়া শহরে। তাক লাগানো সেই বিয়েতে খরচ হয়েছিল ৮ মিলিয়ন মার্কিন ডলার। তবে আনন্দের বিষয় এই যে এই টাকার বেশিরভাগটাই দিয়েছিল একটি টিভি চ্যানেল। কারণ তাদের সঙ্গে রুনির চুক্তি হয়েছিল।


চেলসা ক্লিনটন ও মার্ক মেজভিন্সকির বিয়ে (Chelsea Clinton and Marc Mezvinsky)


প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের মেয়ে চেলসার বিয়েও কিছু কম যায়না। হাডসন নদীর তীরে এই বিলাসবহুল বিয়েতে খরচ হয়েছিল ৫ মিলিয়ন মার্কিন ডলার। দুর্ভাগ্য বশত এই বিয়েও ভেঙে যায়। 


এতো গেল মাত্র পাঁচটি ব্যয়বহুল বিয়ের তালিকা। ক্রিস্টিনা অ্যাগিউলেরা থেকে শুরু করে এলিজাবেথ টেলর বা লিজ হার্লে...বিয়ে পাঁচ দিন টিকুক কি পাঁচ বছর টাকা উড়িয়েছেন খোলাম কুচির মতো। সে গপ্পো আরেকদিন বলব! 


ছবি সৌজন্যঃ ফেসবুক ও পেক্সেল ডট কম          


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

Read More from Wedding
Load More Wedding Stories