পারফেক্ট পার্টি লুক

পারফেক্ট পার্টি লুক

সামনেই ক্রিসমাস। আর যিশুর জন্মের ঠিক পরেই নতুন বছরের উন্মাদনা। পার্টিতে যাচ্ছেন তো? কীভাবে সাজবেন জানেন নিশ্চয়ই? ওমা এখনও সেটা শেখা হয়নি। ডোন্ট ওয়ারি! আমরা আছি কি করতে? ঝটপট দেখে নেব কীভাবে পাব পারফেক্ট পার্টি লুক (perfect party look)।


স্টেপ ১


ব্লেনডিং ব্রাশের সাহায্যে মুখে আর গলায় ফাউনডেশান (Foundation) লাগিয়ে নিন। যদি আপনার ডার্ক সার্কল (dark circle) থাকে আঙুলের ডগা দিয়ে কন্সিলার লাগিয়ে নিন। ক্রিম জাতীয় কন্সিলার লাগাবেন আর দেখবেন সেটা যেন ভালো করে ত্বকের সঙ্গে মিশে যায়।


স্টেপ ২


চিক বোন বা গালে ব্রোঞ্জার লাগান। মনে রাখবেন সব ব্রোঞ্জারের স্ট্রোক যেন সব সময় উপরের দিকে হয়। অনেকের গাল ফোলা ফোলা হয়। এটা করলে মুখে কনটুরিং হবে এবং মুখে কাটা কাটা ভাব আসবে।


স্টেপ ৩


তামাটে শেডের শিমারি আইশ্যাডো(eyeshadow) লাগান। তারপর একটা ফ্ল্যাট ব্রাশ দিয়ে ভালো করে মিশিয়ে দিন। চোখের নিচের পাতার ওয়াটার লাইন ধরে সরু করে আইলাইনার লাগান। খেয়াল রাখবেন চোখের পাতার উপরে যে শেডের আইশ্যাডো লাগিয়েছেন সেটার সঙ্গে যেন আইলাইনারের সামঞ্জস্য থাকে।


স্টেপ ৪


যদি মনে করেন তাহলে আইশ্যাডো থেকে অল্প একটু নিয়ে আলতো করে গালে ড্যাব করে নিন। তবে এটা বাধ্যতামূলক নয়। যেহেতু এটা রাতের পার্টির মেকআপ তাই রাতের আলো আঁধার এফেক্ট ফুটিয়ে তোলার জন্যই এটা বলা হয়েছে। এতে আপনার মুখে একটা রহস্যময় ভাব আসবে।


স্টেপ ৫


চিকবোনের উপরে এবং ভুরুর হাড়ের উপর হাইলাইটার(Highlighter) ব্যবহার করুন। এই হাইলাইটার স্বচ্ছ বা ট্রান্সপারেন্ট হলে ভালো হয়। চোখের উপর আর নিচের পাতায় কালো কাজল পেন্সিল দিয়ে রেখা টেনে দিন।শিমারি হাইলাইটার ব্যবহার করতে চাইলে সেটা গাল, চিবুক ও নাকে ব্যবহার করুন। এতে আপনার মুখ অনেক স্কাল্পটেড বা খোদাই করা ভাস্কর্যের মতো লাগবে।


স্টেপ ৬


যদি আপনার হেভি আইমেকআপ পছন্দ হয় তাহলে চোখের পাতায় কয়েক কোট মাস্কারা(Mascara) ব্যবহার করতে পারেন।চাইলে নকল আইল্যাশও লাগাতে পারেন। তবে খেয়াল রাখবেন সেটাতে যেন আপনি স্বচ্ছন্দ থাকেন। এর আগে কোনোদিন নকল চোখের পাতা ব্যবহার না করলে শুধু শুধু এক্সপেরিমেন্ট করতে যাবেন না।


স্টেপ ৭


এবার শুরু হবে ঠোঁটের মেকআপ। প্রথমেই লিপ আউটলাইন করতে হবে। তাই লিপ লাইনার(lip liner) দিয়ে ঠোঁটের চারদিকে আউটলাইন(outline) করে নিন। যে কোনও উজ্জ্বল শেডের লিপস্টিক বেছে নিন। ঠোঁটে লাগিয়ে ব্রাশ বুলিয়ে স্মুদ করে নিন। ঠোঁট ফাটা থাকলে আগে থেকে তার যত্ন নেবেন। ভালো করে লিপবাম বা ভেসলিন লাগিয়ে নেবেন। মনে রাখবেন পার্টিতে পানীয় পান করার সময় লিপস্টিক উঠে না যায়। 


স্টেপ ৮


আপনার মেকআপ কমপ্লিট। এবার চুল বেঁধে নিন। সাধারণত এই ধরণের মেকআপের সঙ্গে আলুথালু চুল একদম ভালো লাগে না। পার্টি মেকআপ হবে নিট অ্যান্ড ক্লিন। প্রথমে সব চুল মাথার উপরে তুলে একটা পনিটেল বাঁধুন। এবার সেই পনিটেল হাতে পাকিয়ে গোড়ার কাছে পেঁচিয়ে খোঁপা বাঁধুন। এটাকে বলে শিক টপনট। এছাড়াও সব চুল টেনে একটা পনিটেল করতে পারেন বা চুল স্মুদনিং করে খোলাও রাখতে পারেন।  একটু হেয়ারস্প্রে লাগালেই পার্টির জন্য আপনি একদম রেডি।


shutterstock 422698519 ছিমছাম পার্টি লুকে সোনম কাপুর

মনে রাখবেন


চোখ ও ঠোঁট দুটোকে একসঙ্গে হাইলাইট করবেন না। এতে উগ্র লাগবে।


একগাদা প্রাইমার লাগাবেন না। 


ফাউনডেশান যেন ত্বকের সঙ্গে ভালো করে মিশে যায়।


এমন কিছু ব্যবহার করবেন না যার সঙ্গে আপনি অভ্যস্ত নন। 


 


  POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!