কলকাতার আশেপাশে এই ৪টে পিকনিক স্পট (Picnic Spots) আপনার শীতকাল (Winters) জমিয়ে দেবেই!

কলকাতার আশেপাশে এই ৪টে পিকনিক স্পট (Picnic Spots) আপনার শীতকাল (Winters) জমিয়ে দেবেই!

শীতকালে (winters) আমরা পিকনিকে (picnic) যাবোনা এরকম আবার হয় নাকি? শীতকালেই (winters) তো সব ঘোরা, বেড়াতে যাওয়া, পিকনিকে যাওয়া, খাওয়া দাওয়া সব একেবারে জমজমাটি ব্যাপার! আর সামনেই বড়দিন (Christmas) আর নতুন বছরও (New Year) আসতেই চললো. আপনারও নিশ্চই বন্ধু-বান্ধব আর পরিবারের সাথে পিকনিকের (picnic) প্ল্যান হয়ে গেছে? কি বললেন, এখনো হয়নি? কোথায় পিকনিক (picnic) করতে যাবেন বুঝতে পারছেন না? আরে রিল্যাক্স! আছি তো আমরা নাকি! এখানে কোলকাকাতের আশেপাশেই ৪টে দুর্দান্ত পিকনিক স্পটের (picnic spots) হদিস দিয়ে দিলাম. আপনার শীতের (winters) চড়ুইভাতি দারুন হবে, কথা দিচ্ছি -


১. বিশ্রাম বাগানবাড়ি - টাকি


picnic-spots-for-winters-bisram-baganbariকলকাতা থেকে মাত্র ৭০ কিলোমিটারের দূরত্বে যে জায়গাটা পিকনিকের (picnic) জন্য বিখ্যাত, সেই জায়গাটা টাকি. টাকি স্টেশন থেকে নেমে মিনিট খানেক এগোলেই ইছামতি যদি আর তার পাড়েই বিশ্রাম বাগান বাড়ি. বাগান বাড়ির ভেতরেই রয়েছে ছোট ছোট কটেজ যেখানে আপনি বন্ধুদের সাথে বা পরিবারের সাথে আড্ডা দিতে পারেন; রয়েছে দীঘি, মন্দির, ছাউনি দেওয়া পুকুরঘাট আর অজস্র গাছ-গাছালি. সবুজের সমারোহে পিকনিক (picnic) করার মজাই আলাদা. শহরের গ্যাঞ্জাম থেকে দূরে নিরিবিলি এই পরিবেশে এলেই মনটা ভালো হয়ে যায়. যদি রাত্রিবাস করতে চান তার ব্যবস্থাও আছে এখানে. ৩০-৪০ জনের জন্য পিকনিকের ব্যবস্থা রয়েছে এখানে.


বিশদে জানার জন্য যোগাযোগ করতে পারেন - ৯০০৭০১২২৭১ এই নম্বরে.


২.পুষ্পবন - ডায়মন্ড হারবার


শীতকালে (winters) পিকনিকের (picnic) জন্য আদর্শ জায়গা হলো ডায়মন্ড হারবার. আর এখানেই রয়েছে  দারুন এক পিকনিক স্পট (picnic spots), পুষ্পবন. তবে শুধু পিকনিক করে ক্ষান্ত থাকবেন না, পুষ্পবনের একটু দূরেই রয়েছে অসাধারণ সমস্ত জায়গা. আপনার যদি কেল্লায় (forts) ঘুরে বেড়াতে ভালো লাগে তাহলে এখানে অবস্থিত দুটি কেল্লায় একটু ঢুঁ মেরে আসতে পারেন. তবে হ্যাঁ বলে রাখি, কেল্লা বলতে কিন্তু কেল্লার ধ্বংসাবশেষই রয়েছে এখন, কারণ একটি কেল্লা তৈরী হয়েছিল পর্তুগিক আমলে আরেকটি তৈরী হয়েছিল ইংরেজ আমলে. পুষ্পবনে পিকনিক করতে চাইলে বেশ কিছুদিন আগে থেকে বুকিং করতে হয়, তাই সে ব্যাপারটা খেয়াল রাখবেন.


বিশদে জানার জন্য যোগাযোগ করতে পারেন - ৯৮৩১০৩৯০৩২ এই নম্বরে.


৩. ক্যাপ্টেন ভেরি - কলকাতা


picnic-spots-for-winters-captein-bheriকলকাতার মধ্যেই যে এরকম একটা শান্ত পিকনিক স্পট আছে, আপনি কি জানতেন? আজ্ঞে হ্যাঁ, ইস্টার্ন মেট্রোপলিটনে ক্যাপ্টেন ভেরি শীতকালে (winters) পিকনিকের জন্য ভাড়া দেওয়া হয়. সুন্দর জলাভূমির মধ্যে পিকনিক করতে এলে উপরি পাওনা টাটকা মাছ. চিংড়িঘাটা এবং মেট্রোপলিটন বাস স্টপের মধ্যবর্তী এলাকা হলো ক্যাপ্টেন ভেরি. রাস্তা থেকেই দেখা যায়. সায়েন্স সিটি থেকে চিংড়িঘাটা যেতে এই পিকনিক স্পটের (picnic spots) প্রবেশপথ পড়বে. রান্নাবান্নার ব্যবস্থা রয়েছে এখানে, আপনাকে শুধু কাঁচামাল আর রাঁধুনি জোগাড় করতে হবে. বিকেলের দিকে বোটিংও করতে পারেন.


বিশদে জানার জন্য যোগাযোগ করতে পারেন - ৯৮৩০৫৫৭৭২১ এই নম্বরে.


 


৪. সুকান্তনগর ভেরি - সেক্টর ৫


সল্টলেকের সেক্টর ৫ বলতে প্রথমেই যে ছবিটা চোখে ভাসে সেটা হলো বড় বড় অফিস আর খাবারের দোকান. কিন্তু এই অফিস পাড়ায় যে এতো সুন্দর একটা জায়গা লুকিয়ে আছে শীতে (winters) পিকনিক (picnic) করার জন্য, সেটা বোধ হয় আপনার জানা ছিল না তাই না? তাতে কি হয়েছে, এখন তো জানলেন! জলের পাশে বসে পিকনিক করুন, মিঠে রোদে শীতের নরম আবেশে গা ভাসান, জলচর পাখিদের দেখুন, সেলফি তুলুন - যা ইচ্ছে তাই করুন, পিকনিক করতে এসেছেন তো!


বিশদে জানার জন্য যোগাযোগ করতে পারেন - ৯৭৪৮৭২৯৮২২ এই নম্বরে.


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!