How To Wear Pant Style Saree In Bengali - প্যান্ট স্টাইল শাড়ি কিভাবে পড়বেন | POPxo

প্যান্ট স্টাইল শাড়ি কিভাবে পড়বেন জানেন কি? (Pant Style Saree In Bengali)

প্যান্ট স্টাইল শাড়ি কিভাবে পড়বেন জানেন কি? (Pant Style Saree In Bengali)

নারী এবং শাড়ি (Saree), এ এক চিরন্তন সম্পর্ক. বিশেষ করে বাঙালি মেয়েরা (Bengali Women) যে কোনো অনুষ্ঠানে (Occasion) শাড়ি (Saree) পড়তে ভালোবাসে. বাঙালিদের কাছে শাড়ি (Saree) পড়ার বয়স এবং উপলক্ষ্য (Occasion) - দুটোই অবান্তর. আপনি যদি মনে করতে পারেন, ভেবে দেখুন ছোটবেলায় মায়ের শাড়ি (Saree) কত পড়েছেন! আবার শাড়ির নানারকম ধরণও (Different Types of Sarees) আছে. বালুচরি, তাঁত, ঢাকাই, তসর, গরদ, মুরশিদাবাদি সিল্ক, মটকা, কাঁথা, বাটিক, খেশ - না থাকে আর বলতে পারছি না, কারণ বাঙালি শাড়ির নাম বলতে গেলে আর আর্টিক্যালটা শেষ হবে না. যাই হোক, আপনিও যদি শাড়ি (Saree) পড়তে ভালোবাসেন এবং চিরাচরিত স্টাইলের (Style) থেকে বেরিয়ে একটু অন্যরকমভাবে পরীক্ষা করতে চান, তাহলে প্যান্ট স্টাইল শাড়ী (Pant Style Saree) ট্রাই করতে পারেন.


আপনি চাইলে অনলাইন শপিং সাইট থেকে রেডিমেড প্যান্ট স্টাইল শাড়ি (Pant Style Saree) কিনতে পারেন আবার নিজের শাড়ি (Saree) দিয়েও বাড়িতেই ড্রেপ করে নিতে পারেন. খুব একটা কঠিন ব্যাপার না. আসুন দেখে নি.


আরো পড়ুনঃ নানা রূপে বাঙালি শাড়ি ও তা পরার কায়দা


কিভাবে বাড়িতেই পড়তে পরবেন প্যান্ট স্টাইল শাড়ি - How To Wear Pant Style Saree In Bengali


স্টেপ ১


যেহেতু বলাই হচ্ছে যে এটা প্যান্ট-স্টাইল শাড়ি (Pant Style Saree), তাই পেটিকোটের বদলে টাইট প্যান্টস বা জেগিংস পড়ুন এবং চাইলে আপনি ব্লাউজ পড়তে পারেন, তা না হলে ক্রপ টপ কিংবা ব্যাক-ওপেন ব্লাউজও চলবে. মনে রাখবেন শাড়িটা (Saree) পড়ার আগেই কিন্তু জুতো পরে নেবেন.


স্টেপ ২


রেগুলার শাড়ির থেকে একটু ছোট শাড়ি (Saree) নিলে ভালো হয়, না থাকলেও অসুবিধে নেই; শাড়ি তে ৫-৬ টা কুচি (Pleats) করে নিন. কুচি গুলো যাতে খুলে না যায়, সেজন্য সেফটিপিন (Safety Pin) দিয়ে ভালো করে আটকে নিন.


স্টেপ ৩


এবারে শাড়ির (Saree) কুচি করা অংশটাকে (Pleats) আপনার প্যান্টের মধ্যে ভালো করে গুঁজে (Tuck In) নিন.


স্টেপ ৪


শাড়ির (Saree) বাকি অংশটা অর্থাৎ আঁচলের দিকটা ভালো করে কুচি (Pleats) করে নিন এবং সেফটিপিন (Safety Pin) আটকে নিন.


স্টেপ ৫


এবারে যেভাবে এমনি শাড়িতে (Saree) আচল দেওয়া হয় ঠিক সেভাবেই কাঁধের ওপর আচলটা ফেলে টপ বা ব্লাউজের সাথে সেপ্টিপিন (Safety Pin) দিয়ে আটকে দিন.


স্টেপ ৬


আচলটা আলগোছে ফেলবেন যাতে কোমরের দিকে শাড়ির একটা সুন্দর ফল (Fall) তৈরী হয়. ব্যাস, হয়ে গেলো আপনার প্যান্ট স্টাইল শাড়ি (Pant Style Saree) পড়া!


এই ভিডিওটা একবার দেখতে পারেন

Subscribe to POPxoTV

টিপস - Tips


  • যখন প্যান্ট স্টাইল শাড়ী (Pant Style Saree) বাড়িতে পড়ার চেষ্টা করবেন, তখন শাড়ির (Saree) সঠিক ফ্যাব্রিক বাছা খুব জরুরি. শিফন কিংবা জর্জেটের শাড়ি নেবার চেষ্টা করুন, এতে ফল (Fall) খুব সুন্দর আসে আর ক্যারি করতেও অসুবিধে হয় না.

  • যেহেতু এটা একটা ফিউশন লুক, তাই চেষ্টা করবেন মানানসই মেকআপ এবং গয়না বাছতে. এই ধরণের শাড়ির (Saree) সাথে কিন্তু সাবেকি লুক একেবারেই যাবে না. আপনার যদি চুল লম্বা হয় তাহলে তা স্ট্রেট করে খুলে রাখতে পারেন. কোন সময়ে এবং কোন অনুষ্ঠানে প্যান্ট স্টাইল শাড়িটা পড়ছেন সেটা বুঝে মেকআপ করুন.

  • যদি হালকা রঙের শাড়ি পড়েন তাহলে ব্লাউজ বেশ জমকালো পড়তে পারেন.

  • হাই হিলস ক্যারি করতে পারলে এই ধরণের সাজের সাথে হাই হিলসই পড়ুন. দেখতে খুব স্মার্ট লাগে.

  • সব থেকে বড় কথা, নিজের ওপর বিশ্বাস রাখুন.


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!