2019-এ পা রাখার আগে যে জিনিসগুলো ঝেড়ে ফেলা উচিত

2019-এ পা রাখার আগে যে জিনিসগুলো ঝেড়ে ফেলা উচিত

রাতপোহালেই নতুন বছর (new year). নতুন বছর মানেই নতুন আশা, নতুন স্বপ্ন, নতুন অঙ্গীকার আর একরাশ নতুন উদ্যমে আবার পথ চলা. কাজেই, পুরোনো (old) কিছু খারাপ স্মৃতি, অভ্যেস, যেগুলো আপনার এগোনোর পথে এবং ভালো থাকার (to be good) পথে অন্তরায় (obstacle), সেগুলোকে ঝেড়ে ফেলাই (leave behind) ভালো. যদিও আমরা সবাই প্রতি বছরের শুরুতেই নানা রকম নিউ ইয়ার (new year) রেসল্যুশন (resolution) নিয়ে থাকি, কিন্তু অনেক গুলোই আর করে হয়ে ওঠা হয় না. কিন্তু চলুন না, এবার ২০১৯ (2019) সালটা এমনভাবে কাটাই, ঠিক যেভাবে আমরা মেয়েরা চাই! পুরোনো (old) এমন কিছু, যেগুলো আমাদের কাজে আসেনা, যেগুলো আমাদের নিজেদের ভালো থাকার (to be good) পথে বাধা তৈরী করছে (obstacle), সেগুলোকে ঝেড়ে ফেলে (leave behind) এগিয়ে যাই ২০১৯-এর (2019) দিকে.


পচে যাওয়া সম্পর্কগুলি ঝেড়ে ফেলুন (Toxic Relationships)



via GIPHY


আপনি স্বীকার করুন আর নাই করুন, আমরা মোটামুটি সকলেই কিন্তু অনেক সম্পর্কের  বোঝা (toxic relationship)বয়ে বেড়াই. এমন অনেক সম্পর্ক, যেগুলো আমাদের এগোতে দেয়না. যেমন ধরুন, ৪  বছর আগের ব্রেকাপের কষ্ট হয়তো আজও আপনি মনের মধ্যে পুষে রেখেছেন আর বর্তমান সম্পর্কের সাথে বারেবারেই আপনার এক্স-এর তুলনা টেনে আনেন, হয়তো সেটা নিজের অজান্তেই. কিন্তু আপনার এগোনোর পথে যে সেটা একটা বিশাল বড় বাধা (obstacle), সেটা কি কখনো খেয়াল করেছেন? কিংবা ধরুন বর্তমানে আপনি যার সাথে সম্পর্কে জড়িয়ে আছেন, তার সাথে আপনি এতটুকুও খুশি নন, তবুও কোনো না কোনো বাজে কারণে আপনি সেই সম্পর্কের বোঝা (toxic relationship) বয়ে বেড়াচ্ছেন. ২০১৯-এ (2019) আর এই ভুলটা করবেন না. যে সম্পর্কগুলো আর ঠিক হবে না, যেগুলো আপনার জীবন বিষিয়ে তুলেছে, এমন সম্পর্কের থেকে বেরিয়ে আসুন (leave behind), নিজের ভালোর জন্য.


যে চাকরিটা আপনার করতে একটুও ভালো লাগে না (The Job You Hate)



via GIPHY


আমাদের কারোরই সকাল সকাল অফিস (office) যেতে ইচ্ছে করে না, কিন্তু এমন অনেকে আছেন, যাদের সত্যিই অফিস যেতে মন খারাপ হয়. কারণ তারা যে চাকরিটা (job) করেন, সেই চাকরিটা করতে তাদের এতটুকুও ভালো লাগে না. ২০১৯-এ প্রতিজ্ঞা করে নিন যে এই চাকরিটা (job) আপনি ছেড়েই দেবেন. হ্যাঁ, প্রথমদিকে একটু হয়তো অসুবিধে হবে. কিন্তু আপনি চাকরিটা (job) বছরের একদম প্রথমে না ছাড়লেও অন্তত অন্য একটা চাকরি খুঁজতে চেষ্টা করুন যাতে আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার পুরোনো চাকরিটা (job) ছেড়ে দিতে পারেন.


ফেক বন্ধুত্ব (Fake Friends)



via GIPHY


২০১৯-এর (2019) জন্য এই রেসল্যুশনটা (resolution) নিন যে আপনি আপনার "ফ্রেনিমি"-দের সাথে আর কোনো যোগাযোগ রাখবেন না, অন্তত মানসিকভাবে. আপনার আসল বন্ধু (friends) কারা সেটা বুঝতে শিখুন. যারা আপনাকে তাদের বন্ধু (friends) বলে অথচ তাদের কথাবার্তা কিংবা আচরণের দ্বারা আপনাকে কষ্ট দেয়, তারা আর যাই হোক, বন্ধু (friends) হতে পারে না. বন্ধু এমন হয় যারা আপনাকে ভালোবাসেন, শুধু আপনার সুসময়ে নয় দুঃখের দিনেও আপনার পাশে থাকেন. এরা কি সেরকম? না তো! তাহলে জাস্ট কাঁধ থেকে ঝেড়ে (leave behind) ফেলুন.


গ্রাফিক্স - GIPHY


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!