সাত দিনে সাতটি ক্রিসমাসের ছবি

সাত দিনে সাতটি ক্রিসমাসের ছবি

আর কিছুদিন পরেই ক্রিসমাস। যিশুর জন্মদিন বা শুভ বড়দিন। এমন একটা দারুণ দিন যা পালন করে সারা বিশ্ব তাকে নিয়ে ছবি(Cinema) হবে না তা কি হয়? উঁহু। একদম নয়। ক্রিসমাস(Chrismas) হচ্ছে এমন একটা হিট থিম যা কখনও ফ্লপ করে না। আপনিও নিশ্চয়ই ক্রিসমাস আর নিউইয়ারকে মিলিয়ে দিন ছয়েকের ছুটি তো অন্তত ম্যানেজ করেছেন? এদিকে এই এত শর্ট নোটিশে কোথায়ই বা যাবেন? চারদিকে ঠাসা ভিড়। গিজগিজ করছে লোক। তার চেয়ে এক কাজ করুন বাড়িতেই এই সুন্দর শীতকালের আমেজ আর ক্রিসমাসের সৌন্দর্যকে মিলিয়ে একটা ককটেল বানিয়ে নিন। কি বুঝতে পারলেন না? আমরা আপনাকে বলে দিচ্ছি সাতটি (top7) সেরা সিনেমার নাম। যেগুলোর মূল থিম ক্রিসমাসকে কেন্দ্র করেই আবর্তিত। যদি এখনও সেগুলো না দেখে থাকেন তাহলে আর দেরি না করে দেখে ফেলুন। রইল সাত দিনে সাতটি দারুণ ক্রিসমাস ছবির তালিকা।


আরও পড়ুনঃ ক্রিসমাসে বাড়িতেই বানানোর কেক রেসিপি


টপ মুভি # ১


হোম অ্যালোন


এই ছবিটা আপনি অবশ্যই দেখেছেন। আমরা সবাই দেখেছি। কিন্তু নস্টালজিয়া বলেও তো একটা ব্যাপার আছে নাকি? মস্ত বড় মার্কিন পরিবার। ক্রিসমাসের ছুটি কাটাতে সবাই বেড়াতে যাচ্ছে। তাড়াহুড়োয় ভুলে গেল আট বছরের ছোট্ট কেভিনকে সঙ্গে নিতে। কীভাবে একা একা থাকল কেভিন? কীভাবেই বা বুদ্ধি করে শায়েস্তা করল দুষ্টু লোকেদের? হাজার বার দেখলেও ক্রিসমাসের সময় এ ছবি দেখার মজাই আলাদা।


টপ মুভি # ২


ইটস আ ওয়ান্ডারফুল লাইফ


হোম অ্যালোন দেখা থাকলে এই ক্লাসিক মুভিটা অবশ্যই দেখুন। জেমস স্টিউয়ার্ট যে ছবি করেন সেটা এমনিতেই ক্লাসিক হয়ে যায়। জেমস এখানে করেছেন জর্জ বেইলির চরিত্র। যে কিনা ধারে দেনায় জর্জরিত হয়ে আত্মহত্যা করতে যাচ্ছিল। ঠিক সেই সময় হল দারুণ একটা ব্যাপার। কি? সেটা জানতে হলে ছবিটা দেখতেই হবে।


its a wonderful life


টপ মুভি # ৩


হোয়াইট ক্রিসমাস


বিং ক্রসবির বিখ্যাত গান ‘হোয়াইট ক্রিসমাস’ থেকেই ছবির নাম নেওয়া। বিং যেখানে থাকবেন সেখানে দারুণ কিছু গান থাকবেই। বিং এবং তার বন্ধু সাহায্য করতে আসে দুই বোনকে। দেনার দায়ে যাদের লজ ভেরমন্ট বিক্রি হওয়ার জোগাড়। কীভাবে সাহায্য করলেন সেটাই দেখার। 


white christmas


টপ মুভি # ৪


আ ক্রিসমাস ক্যারল


ক্রিসমাসের প্রসঙ্গ আসবে আর চার্লস ডিকেন্সের এই বিখ্যাত বইটির কথা উঠবে না সেটা অসম্ভব। বইটির গল্প নিয়েই সিনেমা তৈরি। কৃপণ এবেঞ্জার স্ক্রুগের কাছে আসে কয়েকজন ভূত। এর চেয়ে বেশি বলে সাসপেন্স নষ্ট করব না। বইটা না পড়া থাকলে সিনেমাটা দেখে ফেলুন। 


টপ মুভি # ৫


মিরাকল অন 34 স্ট্রিট


এ এক অদ্ভুত মধুর গল্প। একজন মানুষ দাবী করে সে নাকি স্যানটা ক্লস! সত্যিই কি তাই? নাকি সবটা কল্পনা? ছবিটা দেখুন। এত ভালো সিনেমা সচরাচর হয় না।


miracle


টপ মুভি # ৬


আ ক্রিসমাস স্টোরি


ন’বছরের র‍্যালফি পার্কারের ক্রিসমাসে চাই একটা এয়ার গান। এটাই স্যানটা ক্লসের কাছে তার প্রার্থনা। সে কি পেল তার কাঙ্খিত বস্তু? তাহলে তো সিনেমাটা দেখতেই হয় তাই না?


a christmas story


টপ মুভি # ৭


শপ অ্যারাউন্ড দা কর্নার


জেমস স্টিউয়ার্টকে দিয়েই শেষ করলাম। একটা মিষ্টি প্রেমের গল্প। রাস্তার উপরে একটা মনিহারি দোকান। সেখানে কাজ করেন দুই সাধারণ কর্মচারী। এদের নিষ্পাপ প্রেমই এই গল্পের আধার। আর ইউএসপি? অবশ্যই ক্রিসমাস। কীভাবে? ছবিটা দেখেই নিন না!  


 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!