#ফ্যাশনটিপস - কোন চাকরির ইন্টারভিউ তে কি পরবেন - What To Wear To An Interview In Bengali

#ফ্যাশনটিপস - কোন চাকরির ইন্টারভিউ তে কি পরবেন - What To Wear To An Interview In Bengali

ম্যানেজমেন্টে ডিগ্রিপ্রাপ্ত সুমনা আজ খুব খুশি কারন তার প্রথম চাকরির (Job) ইন্টারভিউয়ের (Interview) ডাক এসেছে তার ড্রিম কোম্পানি থেকে। অনেক দিন ধরে আয়নার সামনে দাঁড়িয়ে প্র্যাকটিস  করেছে যে কিভাবে কোম্পানির কর্তৃপক্ষের সাথে কথা বলবে ইন্টারভিউয়ের (Interview) দিন। কিন্তু সমস্যাটা অন্য একটা জায়গায়, কিছুতেই বুঝে উঠতে পারছে না যে ইন্টারভিউ দিতে কি পরে (Dress) যাবে! বিজনেস স্যুট বার করে পরে দেখলো, বড্ডো ফ্যাকাসে দেখাচ্ছে. কি যে করে! কুছ পরোয়া নেহি, আমরা তো আছি আপনার ফ্যাশন (Fashion) এডভাইজার এবং মুশকিল-আসান! আমরা আজ আপনাকে বলে দেবো কি রকম চাকরির (Job) ইন্টারভিউতে (Interview Tips) কি রকম জামা কাপড় (Dress) পরা উচিত! কারন First Impression Is The Last Impression!


কর্পোরেট ইন্ডাস্ট্রিতে চাকরির ইন্টারভিউতে কি পড়বেন - Interview For Corporate Industry In Bengali


যদি আপনি কর্পোরেট সেক্টরে (ল ফার্ম, ক্লায়েন্ট সার্ভিসিং, মার্কেটিং, জনসংযোগ ইত্যাদি) চাকরির (Job) চেষ্টা করেন এবং সেখান থেকে ইন্টারভিউয়ের (Interview) ডাক পান, তাহলে আপনার জেনে রাখা উচিত যে এই ইন্ডাস্ট্রিতে সবকিছু ভীষণ নিয়মমাফিক হয় এবং কাজের পরিবেশ খুব ফর্মাল হয়. আপনার এই কথাগুলো মাথায় রেখে জামা কাপড় (Dress) পরা উচিত.


Fashion-Tips-How-to-Dress-For-Various-Job-Interview-Corporate


ইন্টারভিউতে প্রথম ইম্প্রেশন ভালো করতে কি পরবেন


  • টিপ্ ১ - একদম সিম্পল জামা কাপড় (Dress) পরুন. তা বলে বাড়িতে যেরকম জামা কাপড় পরেন সেরকমও কিছু পরবেন না.

  • টিপ্ ২ - উজ্জ্বল রং না পরলে ভালো. যেমন ক্যাটক্যাটে গোলাপি বা সবুজ, এই সব রং একেবারেই পরবেন না.

  • টিপ্ ৩ - প্যাস্টেল রঙের জামা কাপড় পরুন কিন্তু তা বলে যেন তা ম্যাড়ম্যাড়ে না হয়! যদি আপনি সাদা শার্ট পরেন, তাহলে তার সাথে হালকা নীল কিংবা খয়েরি ব্লেজার পড়তে পারেন.

  • টিপ্ ৪ - যদি আপনি ট্রাউজার পরেন তাহলে খেয়াল রাখবেন সেটা যেন আপনাকে মানায়, অর্থাৎ খুব বেশি ঢিলে নয় আবার খুব টাইটও নয়. আবার যদি স্কার্ট পরেন, ঝুলের দিকটা অবশ্যই খেয়াল করবেন.

  • টিপ্ ৫ - হাই-হিলস একেবারেই পরবেন না. মাঝারি হিল-ওয়ালা পা-ঢাকা জুতো পরুন. স্নিকার্স কিংবা চটি ভুল করেও পরবেন না. হিলস পরতে স্বচ্ছন্দ না হলে ফ্ল্যাট জুতোই পরুন.


ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রিতে চাকরির ইন্টারভিউতে কি পরবেন - Interview For Creative Industry In Bengali


যদি আপনি ক্রিয়েটিভ সেক্টরে যেমন বিজ্ঞাপন এজেন্সিতে, লেখা-লেখিতে, ফোটোগ্রাফি, সিনেমা তৈরী এরকম কোনো জায়গায় চাকরির (Job) চেষ্টা করেন এবং সেখান থেকে ইন্টারভিউয়ের (Interview) ডাক পান, তাহলে ফর্মাল জামাকাপড় পরার কোনো প্রয়োজন নেই. কিন্তু তা বলে হাওয়াই চটি, কাঁধে ঝোলা আর বাড়ির ছেঁড়া জিন্স আর রং ওঠা টি-শার্ট পরেও ইন্টারভিউ দিতে যাবেন না যেন!


Fashion-Tips-How-to-Dress-For-Various-Job-Interview-Creative


ইন্টারভিউতে প্রথম ইম্প্রেশন ভালো করতে কি পরবেন


  • টিপ্ ১ - খুব বেশি খোলামেলা পোশাক (Dress) পরবেন না. আপনার কাজ আপনার হয়ে কথা বলুক, অন্যকিছু না.

  • টিপ্ ২ - উজ্জ্বল রং পরুন, তবে ঝকমকে জামাকাপড় পরবেন না. চুমকি বসানো জামাকাপড় ভুল করেও আলমারি থেকে বার করবেন না. 

  • টিপ্ ৩ - খাদি কুর্তা বা হিপস্টার্স পরবেন না. ওগুলো চাকরির ইন্টারভিউ দিতে যাবার জন্য নয়!

  • টিপ্ ৪ - এমনভাবে সাজুন যাতে মনে হবে যেন সাজেননি. অর্থাৎ ফরমালি ক্যাসুয়াল একটা লুক দিন নিজেকে. জিন্স এবং টি-শার্ট পরলে সাথে একটা মানানসই জ্যাকেট পরুন.


ছবি সৌজন্য: ইন্সট্যাগ্র্যাম এবং পেক্সেলস 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!