আগামী Women's Day নারীদের জন্য Windows Production-এর একটি উপহার

আগামী Women's Day নারীদের জন্য Windows Production-এর একটি উপহার

একটা কথা আছে না, বাস্তব থেকে ঘটনা নিয়েই সিনেমা (cinema) তৈরী হয়! কথাটা কিন্তু সত্যি! আজকালকার টেলিভিশন সিরিজগুলো (বাংলা এবং হিন্দি) দেখলেই সেটা বোঝা যায়! যেখানেই দেখুন সেখানেই শাশুড়ি-বৌমার (saas-bahu) কোঁদল. বাস্তবেও অনেকসময় এটা হয়ে থাকে, কিন্তু যতই মনোমালিন্য হোক, এদের ভালোবাসা কিন্তু কখনো ফিকে হয়ে যায় না সম্পর্কের টানাপোড়েনে. উইন্ডোজ প্রোডাকশন (Windows Production) বিশ্ব নারী দিবস উপলক্ষে ঠিক এরকমই একটা গল্প নিয়ে আসছে শিগগির! কিন্তু আপনি ভাবছেন, এতে উপহারটি বা কি আর নতুন খবরটাই বা কি! আরে বাবা, বলছি!


Mukherjidarbou2
উইন্ডোজ প্রোডাকশন (Windows Production) নারী দিবসে যে ছবিটি নিয়ে আসছে, তার নাম "মুখার্জিদা'র বৌ". সিনেমাটি (cinema) সম্পূর্ণ নারী-কেন্দ্রিক. মুখার্জি বাড়ি আর পাঁচটা অন্য বাড়ির মতোই এবং বৌমা অদিতির সাথে তার শাশুড়ির সম্পর্ক নিয়ে মোটামুটি গল্পটি এগিয়ে চলে, আনুষঙ্গিক নানা ঘটনা কিভাবে এই শাশুড়ি-বৌমার (saas-bahu) সম্পর্ককে প্রভাবিত করে সেই নিয়েই গল্প. তবুও সেই টিপিক্যাল ঘরানার বাইরে এমন কিছু একটা আছে ছবিতে, যেটা "মুখার্জিদা'র বৌ"-কে অন্যান্য বাংলা সিনেমা থেকে আলাদা করে. সিনেমার আসল গল্প নিয়ে কেউই মুখ খোলেন নি.
"মুখার্জিদা'র বৌ" একটি নারীকেন্দ্রীক ছবি কিন্তু শুধু গল্পের দিক থেকে নয়, ছবিটি পরিচালনা করছেন নতুন পরিচালিকা পৃথা চক্রবর্তী, ছবির মূল ভাবনা এবং কাহিনী সম্রাজ্ঞী বন্দোপাধ্যায়ের. কাহিনীবিন্যাসেও এদের দু'জনেরই কৃতিত্ব. ছবিটি প্রযোজনা করছেন উইন্ডোজ প্রোডাক্শনের (Windows Production) কর্ণধার নন্দিতা রায়.


Mukherjidarbou1
ছবিতে "মুখার্জিদা'র বৌ"-এর চরিত্রে অভিনয় করছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়, তার শাশুড়ির ভূমিকায় আছেন অনসূয়া মজুমদার. একজন মনোরোগ বিশেষজ্ঞের ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্না সেনগুপ্ত এবং অন্য একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অপরাজিতা আঢ্য. যেসব চরিত্রে কিংবা অন্যান্য কাজে পুরুষদের না হলেই নয়, শুধুমাত্র সেখানেই পুরুষ কোলা-কুশলীদের দেখা যাবে. ছবিটির (cinema) শুটিং শুরু হয়েছে ১৮ই নভেম্বর এবং ছবিটি মুক্তি পাবে আগামী বছরের নারী-দিবসে (Women's Day).


 


ছবি সৌজন্যে:উইন্ডোজ প্রোডাকশন (Windows Production)


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!