আপনি কি জানেন আপনার পছন্দের রঙে (colour) লুকিয়ে আছে আপনার ব্যক্তিত্ব (personality)?

আপনি কি জানেন আপনার পছন্দের রঙে (colour)  লুকিয়ে আছে আপনার ব্যক্তিত্ব (personality)?

আপনার পছন্দের (favourite) রং (colour) আপনার ব্যক্তিত্ব (personality) সম্পর্কে অনেক গোপন কথা জানিয়ে দিতে পারে. হ্যাঁ, সত্যি! আপনার কি কি ভালো লাগে, কি কি ভালো লাগে না, আপনার স্বভাব (nature) কেমন - এরকম অনেক কথাই জানা যায় আপনার পছন্দের (favourite) রং (colour) কি সেটা জানলে. এমনকি জ্যোতিষ শাস্ত্রেও (astrology) এ বিষয়ে বলা আছে. বিশ্বাস হচ্ছে না? তাহলে এই প্রবন্ধটা পড়ুন.


যদি আপনার সাদা রং পছন্দ হয় (Colour – White)


Colors-whiteজ্যোতিষ শাস্ত্রে (astrology) বলা হয় যে যেসব মানুষেরা সাদা (white) রং (colour) পছন্দ করেন, তাদের মন খুব পরিষ্কার হয়, অর্থাৎ তারা মনে-মুখে এক হন. এঁরা (personality) শান্তিপ্রিয় হন কিন্তু সহজে সকলের সাথে মিশতে পারেন না, সময় লাগে.


যদি আপনার কালো রং পছন্দ হয় (Colour – Black)


Colors-blackএরকম অনেকে আছেন যাদের সব কিছুই মোটামুটি কালো (black) রঙের (colour), জামাকাপড় থেকে আরম্ভ করে ঘরের পর্দার রং-ও কালো হলেই তারা খুব খুশি হন. যারা কালো রং (colour) পছন্দ করেন, তারা (personality) একটুতেই রেগে যান এবং কোনো রকম পরিবর্তনের সাথে খাপ খাওয়াতে এদের অসুবিধে হয়. এঁরা অন্যের সামনে কখনো ঝোঁকেন না, কিন্তু অন্যেরা এদেরকে সম্মান করবে সেটা আশা করেন!


যদি আপনার নীল রং পছন্দ হয় (Colour – Blue)


Colors-blueনীল (blue) রং (colour) পছন্দ (favourite) করেন যারা, তাদের সব থেকে বড় গুন্ হলো যে তারা খুব দায়িত্বশীল হন. শুধু তাই না, সবার সাথে সুন্দর করে মিশে যেতে পারেন এবং এদের মধ্যে অধিনায়কত্ব-এর বিশেষ গুন্ (personality) দেখা যায়.


যদি আপনার লাল রং পছন্দ হয় (Colour - Red)


Colors-redলাল (red) রং (colour) এনার্জি এবং খুশির প্রতীক. তাই খুব স্বাভাবিক ভাবেই, যারা লাল রং পছন্দ (favourite) করেন তাদের মধ্যে সব সময়ে বেশ একটা হাসি-খুশি ভাব দেখা যায়. এঁরা খুব এনার্জেটিক হন এবং সব সময়ে চান যে তাদেরকে আশপাশের সকলে খুব খাতির করুক. এঁরা শুধু বেঁচে থাকার জন্য জীবনধারণ করেন না, নিজেদের প্রতিটা স্বপ্ন পূরণ করে দেখান. নিজের কাজ এঁরা মন-প্রাণ ঢেলে করেন এবং এতেই তাদের আনন্দ.


যদি আপনার গোলাপি রং পছন্দ হয় (Colour - Pink)


Colors-pinkগোলাপি রং যারা (favourite) পছন্দ করেন তারা খুব বেশি রকমের আবেগপ্রবণ হন. তার সাথে এদের মধ্যে রোমান্টিক ভাবও দেখা যায়. গোলাপি রং হলো প্রেম, ভালোবাসা এবং বন্ধুত্বের প্রতীক. তাই জ্যোতিষ শাস্ত্র (astrology) অনুযায়ী বলা হয় যে যারা গোলাপি রং পছন্দ করেন তারা খুব ভালো বন্ধু এবং প্রেমিক/প্রেমিকা হন. এঁরা (personality) অন্যদের খারাপ স্বভাবের ওপর অতটা মনোযোগ দেন না, এদের মতে পৃথিবীর সবার মধ্যেই কিছু না কিছু ভালো স্বভাব থাকে. যে কোনো সুন্দর জিনিসের প্রতি এদের একটা আকর্ষণ থাকে.


যদি আপনার জাম রং পছন্দ হয় (Colour - Purple)


Colors-purpleখুব কম মানুষ আছেন যারা জাম (purple) রং (colour) খুব পছন্দ (favourite) করেন. জাম রং যারা পছন্দ করেন তারা (personality) খুব ক্রিয়েটিভ হন এবং একটা কাজ তারা নানা রকমভাবে করতে পছন্দ করেন. কাউকে নকল করা এদের একেবারেই না-পসন্দ!


যদি আপনার হলুদ রং পছন্দ হয় (Colour – Yellow)


Colors-yeallowহলুদ একটা ওয়ার্ম রং. ছোটোখাটো ব্যাপারে মাথা ঘামানোর লোক তারা নন, যারা হলুদ রং (colour) পছন্দ করেন. এঁরা পিছনে ফেলে আসা দিন কিংবা অতীতে করা ভুল নিয়ে কান্নাকাটি করেন না এবং এসব ভুলে সামনের দিকে এগিয়ে যেতে বেশি পছন্দ করেন. যে কোনো পরিস্থিতিতেই এঁরা খুব পসিটিভ থাকেন (personality).


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!