দুটি Recipes তাদের জন্য যারা মা হতে চাইছেন

দুটি Recipes তাদের জন্য যারা মা হতে চাইছেন

অসীমা আর শৌনকের বিয়ে হয়েছে বেশ ক'বছর. প্রথম দিকে ওরা নিজেদের কেরিয়ার নিয়ে একটু ব্যস্ত ছিল তাই তৃতীয় কাউকে আনার কথা সেভাবে ভাবেনি. কিন্তু ইদানিং ওদের দু'জনেরই মনে হচ্ছে যে তৃতীয় একজন আসা খুব প্রয়োজন. সেভাবে ওরা সবকিছু প্ল্যানও করছিলো. তবু কোনো কারণে অসীমার কোল বারবার খালি থেকে যাচ্ছে. এই কথাটা যখন ও ওর বন্ধু সৌমীকে জানালো, সৌমি বেশ কয়েকটা টিপস দিয়েছিলো অসীমাকে। তার মধ্যে বেশ কিছু Healthy And Tasty Recipe ও ছিল যেগুলো প্রাকৃতিক (naturally) উপায়ে ফার্টিলিটি (fertility) বাড়াতে (boost up) সাহায্য করে. এরকম কয়েকটা রেসিপি (recipes) আজ আপনাদের সাথে শেয়ার করবো -


এই রেসিপিগুলো (recipes) খেতেও ভালো আবার প্রাকৃতিক (naturally) উপায়ে ফার্টিলিটি (fertility) বাড়ানোর (boost up) ক্ষেত্রেও খুব উপকারী


ট্রপিক্যাল টোস্ট (Tropical Toast)


recipes-to-boost-your-fertility-naturally-toast


উপকরণ (Ingredients)


হোল গ্রেইন ব্রেড - ১ স্লাইস


কাঁচা আম - ৩ টেবিল চামচ (ঝিরিঝিরি করে কাটা)


পেঁয়াজ - ২ টেবিল চামচ (ঝিরিঝিরি করে কাটা)


শুকনো লঙ্কা - ১/৪ চা চামচ


গোট চিজ - ২ টেবিল চামচ


মাঝারি সাইজের এভোকাডো - অর্ধেকটা (ঝিরিঝিরি করে কাটা)


লেবুর রস - আধ চা চামচ


নুন - স্বাদ অনুযায়ী


গোলমরিচ গুঁড়ো -  স্বাদ অনুযায়ী


ধনেপাতা কুচি - ২ চা চামচ


প্রণালী (Method)


একটা মিক্সিং বোলে কুচি করা আম, কুচি করা পেঁয়াজ, লঙ্কা গুঁড়ো এবং লেবুর রস ভালো করে মিশিয়ে একটা পেস্ট তৈরী করুন. পাউরুটি টোস্ট করে নিন. টোস্ট করা পাউরুটির স্লাইসে চিজ দিন. এবারে কোঁচানো এভোকাডো এবং আগে থেকে তৈরী করে রাখা আম ও পেঁয়াজের মিশ্রণটি দিয়ে দিন. ওপর থেকে নুন ও গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিন. ধনেপাতা কুঁচিও ওপর থেকে ছড়িয়ে দিন. ব্যাস হয়ে গেলো!


আরও পড়ুনঃ শাক ভাজা ও চচ্চড়ির কয়েকটি বাঙালি রেসিপি


শ্যাক্সুকা (Shakshuka)


এই রেসিপিতে (recipes) উপকরণগুলোর (ingredients) মধ্যে প্রচুর পরিমানে সবজি থাকে এবং সাথে থাকে টোম্যাটো. আপনি কি জানেন টোম্যাটো প্রাকৃতিটিকভাবে (naturally) ফার্টিলিটি (fertility) বাড়ানোর (boost up) জন্য খুব উপকারী. আপনিও যদি প্রেগনেন্সির জন্য চেষ্টা করে থাকেন, তাহলে এই রেসিপিটি (recipes) ট্রাই করে দেখতে পারেন.


recipes-to-boost-your-fertility-naturally-shaksuka


উপকরণ (Ingredients)


পেঁয়াজ - আধ কাপ (কোঁচানো)


অলিভ অয়েল - ১ টেবিল চামচ


ক্যাপসিকাম - ১ টা (মাঝারি, কোঁচানো)


রসুন - ২ কোয়া (কুচি করে কাটা)


গোল মরিচ গুঁড়ো - আধ চা চামচ


ইতালিয়ান সিজনিং - আধ চা চামচ


নুন - স্বাদ অনুযায়ী


টোম্যাটো - ২ টো (বড়, কিউব করে কাটা)


ডিম - ৪ টি


চিলি ফ্লেক্স - সামান্য


প্রণালী (Method)


প্রথমেই টোম্যাটো পিউরি বানিয়ে নিন ব্লেন্ডারে. এবারে একটা নন-স্টিক কড়াই গরম করে তাতে একে একে অলিভ অয়েল, পেঁয়াজ আর ক্যাপসিকাম দিয়ে সতে করে নিন. নরম হয়ে এলে রসুন কুচি, গোল মরিচ গুঁড়ো, নুন আর ইতালিয়ান সিজনিং দিয়ে নাড়াচাড়া করুন. আগে থেকে করে রাখা টোম্যাটো পিউরি দিয়ে দিন এবং আঁচ মিডিয়াম করে ঢাকা দিয়ে দিন. মিনিট পাঁচেক পর ঢাকা সরিয়ে পুরো মিশ্রণটিতে চারটি গর্ত করুন এবং ডিম ফাটিয়ে গর্তে দিয়ে দিন. এবারে আবার মিনিট পাঁচেকের জন্য ঢাকা দিয়ে দিন যাতে ভালো করে ডিমের পোচ হয়ে যায়. কড়াই থেকে নামিয়ে টোস্ট করা পাউরুটির সাথে গরম গরম শ্যাক্সুকা খেয়ে দেখুন!


ছবি সৌজন্যে - Pinterest


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!