৩০টি অন্যরকম Date Ideas, আপনার আর আপনার ওনার জন্য

৩০টি অন্যরকম Date Ideas, আপনার আর আপনার ওনার জন্য

ঘটনা ১। অদিতি আর রাতুল প্রায় ৬ মাস হল একটা সম্পর্কে (relationship) রয়েছে। প্রথমদিকে সবকিছু বেশ ভালো লাগত, ওরা সপ্তাহান্তে কোথাও না কোথাও বেড়াতে যেত, কিম্বা সিনেমা (cinema) দেখতে যেত, তা না হলে নিদেনপক্ষে কোন রেস্তোরাঁতে (restaurant) খেতে যেত। কিন্তু  মাস ছয় কাটতে না কাটতেই যেন ঠিক বুঝে উঠতে পারছে না যে সমস্যাটা কি হচ্ছে! সম্পর্কটা (relationship) কিরকম যেন বোরিং (boring) হয়ে গেছে।


ঘটনা ২। একটা অনলাইন ডেটিং (date) অ্যাপ থেকে পৃথা আর রাজীবের আলাপ। বেশ কয়েকদিন চ্যাট করার পর অরা ভেবেছে দেখা করবে। কিন্তু ফার্স্ট (first) ডেট (date) কিরকম হবে সেটা নিয়ে দু’জনেই চিন্তিত। কোন রেস্তোরাঁতে (restaurant) খেতে যাবে, নাকি সিনেমা (cinema) দেখতে যাবে, নাকি কোথাও একটু বেড়িয়ে আসবে – ঠিক করে উঠতে পারছে না। তবে অরা দু’জনেই চায় যে ওদের ফার্স্ট ডেট (date) যেন বোরিং (boring) না হয়।


ঘটনা ৩। রোহিত আর অস্মিতার বিয়ের প্রায় ৬ বছর হতে চলল। প্রথম প্রথম খুব বন্ডিং ছিল দু’জনের (couple) কিন্তু যত দিন গেছে, তত দায়িত্ব আর কাজের চাপে নিজেদের মধ্যে নিজেদের মতো করে সময় কাটানো (date) আর হয়ে ওঠেনা। এমনিতে দু’জনেই দুজনকে খুব ভালবাসে কিন্তু সম্পর্কটার (relationship) মধ্যে যেন সেই স্পার্কটা কোথাও হারিয়ে গেছে। সামনেই ওদের বিবাহবার্ষিকী (anniversary), অস্মিতা ঠিক করেছে রোহিতকে একটা সারপ্রাইজ ডেটে (date) নিয়ে যাবে। কিন্তু কীভাবে যে সেই ডেট (date) ইন্টেরেস্টিং হবে, সেই প্ল্যানিংটাই করে ওঠা মুশকিল হচ্ছে।


আসলে একটা সম্পর্কে (relationship) বিশ্বাস, ভালবাসা এবং পারস্পরিক সম্মান থাকাটা যেমন জরুরি, তেমনই সম্পর্কের (relationship) মধ্যে একটা স্পার্ক থাকাও খুব প্রয়োজন। আর সেই জন্য মাঝেমাঝেই ডেটে (date) যাওয়া দরকার, যাতে নিজেদেরকে আবার নতুন করে খুঁজে পাওয়া যায়। কিন্তু তার মধ্যে বেশ একটু ক্রিয়েটিভিটি অ্যাড করলে মন্দ হয়না, তাই না? তাহলে আর দেরি কিসের, এখনি দেখে নিন কীভাবে আপনার ডেটটি করে তুলবেন ইন্টেরেস্টিং আর মনে রাখার মতো –


আরো পড়ুনঃ ঠোঁটে চুম্বনের শারীরিক উপকারিতা


different-types-of-date-ideas annivesary


  • ফার্স্ট ডেট আইডিয়াস (First Date Ideas)

  • ক্রিয়েটিভ ডেট আইডিয়াস (Creative Date Ideas)

  • শীতকালের ডেট আইডিয়াস  (Winter Date Ideas)

  • কম খরচে রোম্যান্টিক ডেট আইডিয়াস (Cost-Effective Date Ideas)

  • বিবাহবার্ষিকীতে ডেট আইডিয়াস  (Anniversary Date Ideas)


মনে রাখার মতো ফার্স্ট (first) ডেট (date) আইডিয়াস (ideas)


ফার্স্ট ডেটে কীভাবে তাকে ইম্প্রেস করবেন ভাবছেন? এমনকিছু করবেন না, যাতে আপনাদের প্রথম (first) ডেটই শেষ ডেটে পরিনত হয়। একে অন্যকে জানবার, বোঝবার সুযোগ পাওয়া যায় এইসময়ে। তো, আপনার ফার্স্ট (first) ডেট (date) কীভাবে ইন্টেরেস্টিং করা যায় জেনে নিন –


১। একসাথে কফি (coffee) খেতে যান


different-types-of-date-ideas-first-dateপ্রথমবার কার সাথে ডেটে গেলে কোন বিষয়টা মাথায় রাখা সবচেয়ে বেশি ইম্পরট্যান্ট বলুন তো? একদম ঠিক, সেই মানুষটার কথা, যার সাথে আপনি যাচ্ছেন। আর কাউকে ভালোভাবে জানতে গেলে এক কাপ কফির (coffee) থেকে ভালো অজুহাত আর কিই বা হতে পারে বলুন! বেশ শান্ত নিরিবিলি কোন একটা ক্যাফেতে গিয়ে দু’জনে কফির (coffee) কাপে চুমুক দিয়ে কথাবার্তা আরম্ভ করুন।


২। শহরের মধ্যেই একটা হাফ-ডে ট্যুরে চলে যান


আপনার শহরে নিশ্চই এমন অনেক জায়গা আছে যেখানে ঘুরতে যাওয়া যায়। সেরকম হলে আপনারা (couple) কিন্তু কয়েকটা জায়গা ঠিক করে সারাদিন সেই জায়গাগুলোতে ঘুরে বেড়াতে পারেন। না, কোন মিউজিয়াম কিম্বা পার্কে যাওয়ার কথা বলছি না, একটা হেরিটেজ ওয়াক করতে পারেন, কিম্বা দু’জনেই যদি খেতে ভালবাসেন তাহলে ফুড ওয়াক করতে পারেন। এতে নিজেদের পছন্দ অপছন্দগুলো ভালোভাবে জানার সুযোগ পাওয়া যায়।


৩। পাবে নাচতে যান


আপনি কিম্বা আপনার ডেট (date) যদি নাচতে ভালবাসেন, তাহলে কোন পাবে যেতে পারেন। আপনাদের পছন্দের ক্লাবে যান, নিজেদের পছন্দের মিউজিক চালাতে অনুরোধ করুন এবং তার ছন্দে নিজেদের ছন্দ মেলানোর চেষ্টা করুন, দেখবেন ফার্স্ট (first) ডেট মনে রাখার মতো হবে।


৪। আইস-স্কেটিং করতে পারেন


যেহেতু ভারতে বেশিরভাগ জায়গায় বরফ পড়েনা, তাই আইস-স্কেটিং এখানে ইনডোর গেম হিসেবেই বেশি প্রচলিত। কাছেপিঠে কোন আইস-স্কেটিং রিঙ্ক থাকলে দু’জনে মিলে সেখানে যেতে পারেন আর এনজয় করতে পারেন। প্রথম (first) ডেট বেশ অন্যরকম হবে।


৫। ক্যান্ডেল-লাইট ডিনার করলে কেমন হয়


different-types-of-date-ideas 01এর থেকে রোম্যান্টিক (romantic) আর কি কিছু হতে পারে, ফার্স্ট ডেটের জন্য? যদিও এই আইডিয়াটা অনেক পুরনো, কিন্তু সবসময় ওয়ার্ক করে! আপনার ডেটকে নিয়ে একটা সুন্দর ক্যান্ডেল-লাইট ডিনারে যান। দু’জনের (couple) পছন্দের খাবার খেতে খেতে একে অন্যের চোখের দিকে তাকিয়ে মম্বাতির মৃদু আলোতে কথা বলার ব্যাপারটাই আলাদা!


কাপলদের (couple) জন্য ক্রিয়েটিভ ডেট আইডিয়াস (ideas)


যারা সেই একঘেয়ে ডেটিং-এ বোর (boring) হয়ে গেছেন, সেইসব কাপলদের (couple) জন্য একটা দারুন তালিকা তৈরি করেছি, যাতে তাদের ডেট বোরিং (boring) না হয় এবং সম্পর্কের (relationship) স্পার্কও বজায় থাকে –


৬। একসাথে যোগাক্লাসে যান


একটা যোগা-ডেট অ্যারেঞ্জ করতে পারেন। সেটা যদি পছন্দ না হয় তাহলে জুম্বা ক্লাসে যেতে পারেন একসাথে। ওয়ার্ক-আউটও হবে আবার একসাথে সময় কাটানোও হবে।


৭। মিউজিয়ামে যেতে পারেন


সবাই যে একরকম হবে তার কোন মানে নেই। তবে যারা একটু ক্রিয়েটিভ মানুষ হন, তারা বেশ মিউজিয়াম জাতীয় জায়গায় যেতে ভালবাসেন। আপনি কিম্বা আপনার সঙ্গী (partner) যদি এরকম জায়গা ভালবাসেন, তাহলে ঘুরে আসুন না শহরের যেকোনো একটা মিউজিয়ামে। ও হ্যাঁ, মিউজিয়াম মানেই কিন্তু পুরনো জায়গা কিম্বা বোরিং (boring) জায়গা না, কলকাতাতেই অনেক মডার্ন আর্ট মিউজিয়াম আছে, ওআক্স মিউজিয়াম আছে, যেটা পছন্দ সেখান থেকে ঘুরে আসুন, ডেটটা (date) অন্যরকম হবে।


৮। আর্ট ক্লাস জয়েন করতে পারেন


different-types-of-date-ideas 03ছবি আঁকতে বা হাতের কাজ করতে ভালো লাগে? তাহলে কোন আর্ট ওয়ার্কশপ জয়েন করতে পারেন। সাধারনত একদিনেরই হয় এই ওয়ার্কশপগুলো। নতুন কিছু শিখলেন আবার একে অন্যের সাথে সুন্দর সময়ও কাটালেন – কি আইডিয়াটা (ideas) ভালো না?


৯। বক্সিং করতে যেতে পারেন


আরে বাবা ভয় পাচ্ছেন কেন? আমি আপনার সঙ্গীকে (partner) ধরে ঘুসি মারতে বলিনি! তবে অনেকেই আছেন যারা বক্সিং পছন্দ করেন। যদি আপনার বাড়ির কাছাকাছি কোথাও এরকম ম্যাচ হয়, তাহলে দুজনে (couple) মিলে ডেটে বক্সিং ম্যাচ দেখতে যেতে পারেন।


১০। কফি (coffee) ব্রিউইং ক্লাসে যেতে পারেন


আপনি আর আপনার পার্টনার (partner) দু’জনেই কফি (coffee) পছন্দ করেন? বাহ! তাহলে তো কফি (coffee) নিয়ে চর্চা করতে আপত্তি থাকার কথা নয়। কিন্তু শুধু কফি (coffee) না খেয়ে, কি কি ভাবে কফি তৈরি করা যায়, সেটা শিখতেও আপত্তি হবে না! এরকম অনেক ক্যাফে আছে যেখানে এগুলো শেখানো হয় এবং কফি (coffee) সম্বন্ধে আপনার জ্ঞান বাড়ানোর সুযোগও দেওয়া হয়। দু’জনে (couple) মিলে চলে যান এরকমই কোন একটা ক্যাফেতে আর এনজয় করুন আপনাদের ডেট (date)।  


শীতকালের (winters) কোজি ডেট আইডিয়াস  (ideas)


শীতকাল (winters) মানেই কম্বলের ভেতরে উষ্ণতা খোঁজা। আর সাথে যদি আপনার প্রিয় মানুষটি (partner) থাকেন, তাহলে তো আর কথাই নেই! তবে ডেটিং তো আর বাড়িতে বসে হয় না সব সময়ে, মাঝেমধ্যে কম্বলের বাইরে বেরতেও ইচ্ছে করে। তাহলে শিতকালে রোম্যান্টিক ভাবে কীভাবে ডেটিং করতে পারেন তার কয়েকটা আইডিয়া শেয়ার করলাম –


১১। বনফায়ার


শীতকাল (winters) মানেই ক্যাম্পিং, আর ক্যাম্পিং-এ গিয়ে বনফায়ার করবেন না সেটা হই নাকি? তাই একটু অন্যরকম ডেট (date) নাইট (night) প্ল্যান করার জন্য এটা একটা ভালো অপশন। যদি ক্যাম্পিং-এ না যেতে চান তাহলে বাড়ির বাগানে বা ছাদেও কিন্তু বনফায়ার করতে পারেন। আপনার ভালবাসার মানুষটিকে (partner) জড়িয়ে বসে একসাথে কথা বলতে পারেন, গান শুনতে পারেন, কিম্বা জাস্ট চুপচাপ একে অন্যকে অনুভব করতে পারেন – চয়েস আপনাদের।


১২। কাপলস (couple) স্পা


different-types-of-date-ideas 02শুধু শীতকাল (winters) না, যেকোনো সময়ে যদি আমার পার্টনার (partner) আমাকে বলে যে তোমার জন্য একটা মাসাজ সেশন বুক করেছি, আমার থেকে বেশি খুশি বোধ করি আর কেউ হবেনা। আপনিও যদি আমার মতো হন, তাহলে কাপলস (couple) স্পা সেশন বুক করতে পারেন। এখানে আপনারা একসাথে সময় কাটাতে (date) তো পারবেনই আর রিল্যাক্সেসনের ব্যাবস্থাও হয়ে যাবে সারা সপ্তাহের জন্য!


১৩। অনলাইন মুভি স্ট্রিমিং


উফ! শীতকাল (winters) মানেই কিন্তু গরম কফি (coffee) আর লেপের উষ্ণতা... আর ডেট নাইটে যদি আপনি, সে আর নেটফ্লিক্সে রোম্যান্টিক (romantic) মুভি চলে তাহলে তো কোন কথাই হবে না। আচ্ছা, রোম্যান্টিক (romantic) সিনেমা ভালো না লাগলে যে ধারার সিনেমা দেখতে ভালো লাগে, সেরকম সিনেমাই দেখুন; ডেট (date) নাইট (night) যে সবসময় রোম্যান্টিক (romantic) হতে হবে সেরকম কিন্তু কোন কথা নেই।


১৪। ব্লগ লিখুন


আপনাদের মধ্যে একজন বা দু’জনেই যদি লিখতে ভালবাসেন, তাহলে নিজেদের অবসর সময়ে একসাথে লেখালেখি করতে পারেন। চাইলে একটা ব্লগও খুলতে পারেন। না না, আপনাদেরকে সাহিত্যিক হতে হবে না তার জন্য। ধরুন কোথাও বেড়াতে গেছেন, সেটা নিয়ে একটা ভিডিও ব্লগ করতে পারেন, কিম্বা আপনাদের পছন্দের অন্য যে কোন বিষয়ে লেখালিখি বা ভিডিও বানাতে পারেন।


১৫। ছাদ/ব্যালকনি সাজান


আপনার বাড়িতে যদি একটা ছোট্ট ব্যালকনি থাকে কিম্বা পাঁচিলঘেরা ছাদ থাকে, তাহলে পার্টনারকে (partner) নিয়ে একটা দিন ঠিক করুন আর ছাদ বা ব্যালকনিটি সুন্দর করে সাজান। শিতকালে (winters) যেহেতু প্রচুর ফুল ফোটে তাই আপনারা দু’জনে একসাথে টেরেস-গারডেনিং করতে পারেন। সেটা পছন্দ না হলে ছাদে একটা টেম্পরারি টেন্ট খাটিয়ে তাতে সুন্দর করে ডেকোরেশন করতে পারেন। বোহো কিম্বা মধুবনি – যেটা আপনাদের পছন্দ। নরম আলো দিয়ে সাজাতে পারেন আর সন্ধ্যেবেলা দু’জনে কফি (coffee) বা ওয়াইন (যেটা পছন্দ) নিয়ে একসাথে সুন্দর সময় কাটান। ও হ্যাঁ, ব্যাকগ্রাউন্ডে হাল্কা মিউজিক চালাতে ভুলবেন না যেন।


১৬। পিকনিক করতে পারেন


শীতকালে (winters) কিন্তু পিকনিক করার মজাই আলাদা। হ্যাঁ, আনেকে মিলে পিকনিক করতে ভালো লাগে, কিন্তু একটু একান্তে (couple) নিজেদের মতো করে যদি সময় কাটাতে চান, তাহলে পিকনিক বাস্কেট গুছিয়ে বেরিয়ে পরুন।


কম খরচে রোম্যান্টিক (romantic) ডেট আইডিয়াস (ideas)


ডেটে (date) যেতে হলে সবসময়ে যে পকেট থেকে অনেক টাকা খসাতে হবে, তা কিন্তু না। অনেক কম খরচে আপনি আর আপনার সঙ্গী (partner) সুন্দর মুহূর্ত কাটাতে পারেন। কম খরচে কয়েকটা রোম্যান্টিক (romantic) ডেট (date) আইডিয়া (ideas) দিলাম এখানে -


আরও পড়ুনঃ ১৫টি দুষ্টু মিষ্টি মেসেজ আপনার সঙ্গীর জন্যে


১৭। লাইব্রেরিতে যেতে পারেন


অনেক কাপল (couple) কিন্তু বই পড়তে ভীষণ ভালবাসেন। তাদের জন্য কম খরচে একসাথে কোয়ালিটি টাইম কাটানোর জন্য লাইব্রেরির থেকে ভালো জায়গা আর কি হতে পারে?


১৮। প্ল্যানেটরিয়াম ঘুরে আসুন


গোটা মহাকাশ নিজের সঙ্গীকে (partner) দিতে চান? প্ল্যানেটরিয়ামে চলে যান দু’জনে মিলে।


১৯। নাটক দেখতে যান


আপনারা কি নাটক দেখতে পছন্দ করেন? শহরে প্রতিদিন কোন না কোন থিয়েটরে অনেক নাটকের শো হয়, আর আনেকগুলোই বেশ ভালো। আপনার পছন্দ মতো একটা শো কিন্তু দেখতে যেতেই পারেন দু’জনে মিলে।


এছাড়াও আরও বেশ কয়েকটা কাজ আপনারা (couple) একসাথে করতে পারেন আপনাদের ডেট (date) নাইট (night) অন্যরকমভাবে কাটানোর জন্য -


different-types-of-date-ideas cost-effective


২০। একসাথে রান্না করুন


২১। ভিডিও গেম খেলুন


২২। ছাদে শুয়ে একসাথে তারা গুনতে গুনতে ভবিষ্যতের স্বপ্ন বুনতে পারেন


different-types-of-date-ideas 04


২৩। ছবি তুলতে ভালো লাগলে ফটো ওয়াকে যেতে পারেন


২৪। বোর্ড গেম খেলতে পারেন


বিবাহবার্ষিকীতে (anniversary) ডেট আইডিয়াস (ideas)


একটা সম্পর্ক (relationship) বেশ অনেকগুলো ধাপ পেরিয়ে এসে এই পর্যায়ে পৌঁছয়। সেজন্য, বিবাহবার্ষিকী কিন্তু সব কাপলের (couple) কাছেই খুব স্পেশ্যাল। কীভাবে বিবাহবার্ষিকী (anniversary) আরও সুন্দর করে কিন্তু একটু হাটকে ভাবে পালন করবেন, সেরকম কয়েকটা আইডিয়া (ideas) দিলাম এখানে -


different-types-of-date-ideas annivesary-road-trip


২৫। ফটোশ্যুট করাতে পারেন


২৬। রোডট্রিপে যেতে পারেন


২৭। লাক্সারি রিসোর্টে ঘুরতে যান


different-types-of-date-ideas anniversary


২৮। আরেকবার বিয়ে করুন


২৯। ফার্স্ট ডেট (first date) মনে করুন


৩০। কনসার্টে যেতে পারেন


ছবি সৌজন্যে - Pexels


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


Lip Kiss করলে কি কি শারীরিক উপকার মেলে


ভালোবেসে মনের মানুষটি কে এই ডাকনামে ডাক দিও


জন্মদিনের সেরা শুভেচ্ছা বার্তা আপনার জীবনের প্রিয় মানুষটির জন্য


বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা বার্তা ও মেসেজ


ভালোবাসার মানুষটির জন্য সেরা রোমান্টিক ডায়লগ