সদ্যবিবাহিতদের জন্য রইল পাঁচটি অজানা হনিমুন স্পট

সদ্যবিবাহিতদের জন্য রইল পাঁচটি  অজানা  হনিমুন স্পট

কাউকে কিছু না বলে কয়ে হঠাৎ করেই বিয়ে করে ফেলল সঙ্গীতা আর সৌম্য। ওরা দুজনেই এরকম। খ্যাপা গোছের। একবার একসঙ্গে একদল ছেলেমেয়ের সঙ্গে ট্রেকিং করতে গিয়েছিল দুজনে। সেখানেই প্রেমে ধপাস! দু বছরের সম্পর্ক। আর গোপনে বিয়ে। গোপন মানে এই নয় যে বাড়ির কেউ কিছু জানত না। মানে বেশি বন্ধুবান্ধব আর হইহই ছাড়াই বিয়ে। আসল কথাটা বলে রাখি আপনাদের চুপিচুপি। এসব ওরা করেছে কেন জানেন? পয়সা বাঁচিয়ে হানিমুনে যাবে বলে! আপনি ভাবছেন সে আর এমন কী ব্যাপার। সেতো সবাই যায়। আরে বাবা এরা হল আজকের জেনারেশান মানে যাকে বলে যেন ওয়াই। এরা কি আর পাহাড়ে আর সমুদ্রে গিয়ে হাত ধরে ন্যাকা ন্যাকা প্রেমের (love) সংলাপ বলবে? অ্যাডভেঞ্চার চাই, মশাই অ্যাডভেঞ্চার (adventure)! আর তাই তো টুক করে বিয়েটা সেরেই দুজনে কোনও এক দুর্গম জায়গায় ট্রেক করতে থুরি...হানিমুন (honeymoon) করতে চলে গেল। যদিও আমি খুব রেগে আছি। কারণ ওরা আমাকেও বিয়েতে বলেনি। তবে আপনাদের সঙ্গে তো আমার ঝগড়া নেই। তাই আপনাদের কথা ভেবেই নিয়ে এলাম এমন কয়েকটি জায়গার সন্ধান যা আজকের জেনারেশানের কাছে হিট হানিমুন ডেসটিনেশান!(5 uncommon honeymoon spots)  


 


রূপকুণ্ড, উত্তরাখণ্ড (Roopkunda, Uttarakhand)


 


rupkoond


পাহাড় যাদের হাতছানি দেয়, তাদের জন্য এই হানিমুন স্পট (honeymoon spot) একদম আদর্শ। আকাশ ছোঁয়া শৃঙ্গ, সবুজ মখমলি ঘাসে ঢাকা বুগিয়াল। আহা, এতো একদম যাকে বলে স্বর্গ। ট্রেকিংও হল আবার রোম্যান্সও হল। এখানে ভালো হোটেল আর হোমস্টের ব্যবস্থাও আছে। তবে যেখানেই যান না কেন, ফ্লাইট, ট্রেন, হোটেল সব কিছুর বন্দোবস্ত আগে থেকে করে যাবেন। কেন? কারণ এটা ট্রেকারদের স্বর্গ। তাই প্রায়শই ভিড় থাকে।


 


মেঘালয় (Meghalaya)


weekend trip


মেঘালয় যে কত সুন্দর সে আপনি না গেলে বুঝবেন না। গেলে মনে হবে সত্যিই আপনি মেঘেদের রূপকথার দেশে এসে পৌঁছেছেন। যাদের পাহাড় অতটাও ভালো লাগে না, কিন্তু গা ছমছমে অ্যাডভেঞ্চার পছন্দ তারা অবশ্যই এই জায়গাটার কথা ভাবতে পারেন। গভীর জঙ্গল আর তার মধ্যে রহস্যময় কতগুলো গুহা। উপরি পাওনা হিসেবে রয়েছে ঝরঝর বয়ে চলা ঝর্ণা।


মাইসোর (Mysore, Karnataka)


skydiving


পূর্ব থেকে এবার আমরা এসে পৌঁছেছি সোজা দক্ষিণে। কর্ণাটকের মাইসোরে হয়তো এর আগেও আপনি গেছেন। কিন্তু হানিমুনে তো আর যাননি। প্রশ্ন উঠতেই পারে এখানে যাব কেন? আকাশে উড়তে যাবেন বুঝলেন! ওমনি মুখটা হাঁ হয়ে গেল তো? স্কাইডাইভিং যাদের স্বপ্ন তারা এখানে একবার গিয়ে দেখবেন। ভালো না লেগে থাকতেই পারে না।


সাতপুরা (Satpura, Madhyapradesh)


rock climbing


হানিমুন মানেই যেখানে মন দেওয়া নেওয়ার ব্যাপার, সেটা কি আর ভারতের হৃদয় ছাড়া সম্ভব? বুঝতে পারলেন না? আরে মধ্যপ্রদেশের কথা বলছি। এখানে আছে সাতপুরা পর্বত। হাতে হাত রাখুন আর এগিয়ে চলুন রক ক্লাইম্বিং করতে। হল না আনকমন?


আন্দামান ও নিকোবর (Andaman and Nicobar)


andaman


পাহাড়ের চুড়ো হল, গভীর জঙ্গলের গুহা হল আর সমুদ্র হবে না তা কী করে হয়? তাই আমাদের শেষ ডেসটিনেশান হল আন্দামান নিকোবর। স্কুবা ডাইভিং করুন আর ঝাঁপ দিন গভীর সমুদ্রে। ভয়? উঁহু! চিরজীবনের সঙ্গী আর রঙিন মাছেরা রয়েছে তো আপনার সঙ্গে!


 


 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!