এই ৬ টি Bra প্রতিটি মহিলার Wardrobe-এই থাকা উচিত in bengali|POPxo Bengali | POPxo

এই ৬ টি Bra কিন্তু প্রতিটি মহিলার Wardrobe-এই থাকা উচিত

এই ৬ টি Bra কিন্তু প্রতিটি মহিলার Wardrobe-এই থাকা উচিত

আপনাকে শাড়িতে বেশি মানায় নাকি পশ্চিমি পোশাকে, সেটা যেমন নির্ভর করে যে আপনি কতটা সাবলীলভাবে আউটফিটটা (outfit) ক্যারি করছেন তার ওপরে, আবার আপনি সঠিক ব্রা (bra) পরেছেন কিনা, তার ওপরেও কিন্তু নির্ভর করে যে আপনাকে একটা নির্দিষ্ট ড্রেসে (dress) কেমন দেখাচ্ছে. বেশিরভাগ সময়েই আমরা কিন্তু ভুল মাপের এবং ভুল শেপের ব্রা (bra) পরে থাকি, এটা স্বীকার করুন বা না করুন, কিন্তু এটাই সত্যি! আবার অনেকসময়ে এরকমও হয় যে একটা আউটফিট (outfit) পরলাম, কিন্তু তার সাথে যে নির্দিষ্ট ব্রা-টি পরা উচিত, সেটা না পরে অন্য কিছু একটা পরলাম. এটা আকছার হয় এবং তার জন্য আমাদের 'না জানা'-টাই দায়ী. তবে সবাইকে যে সবকিছু জানতে হবে তার তো কোনো মানে নেই, কাজেই আমরা আজ আপনাকে ব্রা সম্বন্ধে এমন কিছু তথ্য দেব, যেটা আপনার কাজে দেবে.


আরো পড়ুনঃ মহিলাদের শপিং লিস্টে থাকতেই হবে এই সব অন্তর্বাস


এই ১০টি ব্রা কিন্তু যেকোনো মহিলার ওয়ার্ড্রোবে (wardrobe) থাকা উচিত


১. টি-শার্ট ব্রা (T-shirt Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-teashart-braআপনার ওয়ার্ড্রোবে (wardrobe) আর কিছু ইনার-গার্মেন্ট (innerwear) থাকুক বা না থাকুক, টি-শার্ট ব্রা কিন্তু থাকা চাই. প্রতিদিনের পরিধানের (outfit) জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয়. আপনি জিন্স-টপ পরুন কিংবা কুর্তি বা চুড়িদার, এই অন্তর্বাসটি আপনাকে একটা অন্যরকম লুক দেয়. অনেকসময়ই দেখা যায় যে জামার বাইরে দিয়ে ব্রা-এর (bra) শেপ বোঝা যায়, কিন্তু টি-শার্ট ব্রা-এর ক্ষেত্রে সেই অসুবিধেটা হয়না.


২. স্পোর্টস ব্রা (Sports Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-sports-bra


স্বাস্থ্যচর্চা করা শরীরের জন্য খুব ভালো, আর আপনিও যদি ওয়ার্কআউট করেন, তাহলে নিশ্চই স্পোর্টস ব্রা-এর কথা আপনি জানেন. যখন আপনি ওয়ার্কআউট করেন, তখন এই অন্তর্বাস (innerwear) আপনাকে সাপোর্টও দেয় আবার আরামও দেয়.


আরও পড়ুনঃ কোন পোশাকের সঙ্গে কেমন প্যান্টি পরবেন


৩. মিনিমাইজার ব্রা (Minimizer Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-minimizer-braযদিও সব মহিলার এই ব্রা-টি দরকার নেই, কিন্তু যে সব মহিলাদের কাপ সাইজ অন্যদের তুলনায় একটু বড়, তাদের জন্য এই অন্তর্বাসটি (innerwear) উপযুক্ত. মিনিমাইজার ব্রা আপনার কাপ সাইজ ছোট দেখতে এববং সঠিক শেপে আনতে সাহায্য করে, যাতে আপনি যাই পরুন (dress) না কেন, দেখতে ভালো লাগে.


৪. ব্যাকলেস ব্রা (Backless Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-backless-braঅনেকসময়ে আমরা বেশ স্টাইলিশ আউটফিট (outfit) পরতে ভালোবাসি. কোনো পার্টি কিংবা মনের মানের মানুষটির সাথে ডিনারে গেলে যদি আপনি ব্যাকলেস ড্রেস (dress) পরতে চান, তাহলে ড্রেসের নিচে ব্যাকলেস ব্রা পরে নিন. স্ট্র্যাপ (strap) দেখা যাবেনা আর আপনি অস্বস্তি বোধও করবেন না.


৫. স্টাইলড ব্যাক ব্রা (Styled Back Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-styled-back-braঅনেকেই শাড়ি পরতে ভালোবাসি আমরা. কিন্তু সেই চিরাচরিত ব্লাউজ দিয়ে আর কত শাড়ি পরা যায়? এই সমস্যা সমাধান করতে আপনি স্টাইলড ব্যাক ব্রা পরতে পারেন শাড়ির সাথে. আবার ধরুন আপনি সমুদ্রে বেড়াতে গেলেন, তাহলেও একটা বিকিনি টপের নিচে এই ব্রা পরে নিতে পারেন. এই অন্তর্বাসগুলি (innerwear) কিন্তু খুব স্টাইলিশ লাগে দেখতে.


৬. কনভার্টাবল ব্রা (Convertible Bra)


6-types-of-bra-every-woman-should-have-in-her-wardrobe-convertable-braভাবুন তো যদি চারটে ব্রা-এর কাজ একটাতেই হয়ে যায়! ওয়ার্ড্রোবে (wardrobe) জায়গাও বাঁচবে আবার পকেটেও বেশি চাপ পড়বে না. আরে হ্যাঁ, এরকম সত্যিই হতে পারে. একটা কনভার্টাবল ব্রা কিনে নিন. শুধু স্ট্র্যাপের (strap) জায়গাগুলো একটু অদল বদল করে আপনি হল্টার, ওয়ান-শোল্ডার, রেসার-ব্যাক এবং স্ট্র্যাপলেস - এই চার রকমের অন্তর্বাসের (innerwear) কাজ একটা ব্রা-তেই সারতে পারেন. 


ছবি সৌজন্যে - Pexels 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


ব্রালেট পরার নানা স্টাইলিং টিপস