January মাসে যাদের জন্ম তারা কিন্তু ঠিক এরকমই হন

January মাসে যাদের জন্ম তারা কিন্তু ঠিক এরকমই হন

জ্যোতিষ শাস্ত্র (astrology) অনুযায়ী প্রতিটি মানুষের জন্মের সাল, তারিখ (birth date) এবং সময় নির্দিষ্ট করা থাকে এবং এই প্রতিটি ব্যাপারের একটা আলাদা আলাদা তাৎপর্য আছে. মানুষের জন্মের দিন (birth date) এবং সময়ের ওপর তাদের বিভিন্ন চারিত্রিক বৈশিষ্ঠ্য (charactaristics) নির্ভর করে, অর্থাৎ সেই মানুষটি কিরকম, তার পছন্দ, অপছন্দ - সবই নির্ভর করে তিনি কবে জন্মেছেন (birth date) তার ওপর. আজ জানুয়ারি (january) মাসের প্রথম দিন, তাই আজ যারা জানুয়ারিতে (january) জন্মেছেন, তাদেরকে নিয়ে কথা বলবো. এস্ট্রোলোজি (astrology) অনুযায়ী, জানুয়ারিতে যাদের জন্মদিন তারা খুবই পরিশ্রমী হন কিন্তু নিজেদের ভাগ্যের চাবি খুলতে তাদের অনেক বেশি মেহনত (hardwork) করতে হয়. সব কাজেই তাদের দেরি হয়ে যায়. জানুয়ারির (january) জাতকেরা মকর রাশিরও জাতক হন এবং এদের অধিপতি হলেন শনি. আপনার কিংবা আপনার কোনো আত্মীয় বা বন্ধুর জন্মদিন (birth date) যদি জানুয়ারি মাসে হয়, তাহলে জেনে নিন তাদের চারিত্রিক বৈশিষ্ঠ্য (charactaristics) এবং আরো অনেক গোপন কথা -


আসুন, জানুয়ারির (january) জাতকদের ব্যাপারে জেনে নেওয়া যাক


১. এদেরকে দেখলে এদের আসল বয়স বোঝা যায় না. নিজেদের সব সময় সাজিয়ে রাখতে এরা ভালোবাসেন এবং বয়স যতই হোক না কেন, মনের দিক থেকে এরা কখনো বুড়ো হন না.


২. জানুয়ারির (jauary) জাতকরা সকলকে একসাথে নিয়ে চলতে ভালোবাসেন. এরা নিজেদের ইমেজ সম্পর্কে ভীষণ সচেতন হন. কেউ যাতে এদের দিকে আঙ্গুল না তুলতে পারে তার চেষ্টা এরা সব সময় করেন.


৩. এরা খুব একটা পরনিন্দা পরচর্চা করতে পছন্দ করেন না. কেউ যদি এদের সামনে অন্যের ব্যাপারে চর্চা করে, তাহলে তারা সেখান থেকে সরে যাওয়াটাই শ্রেয় মনে করেন.


৪. এই মাসে যাদের জন্মদিন (birth date), তারা খুব একটা প্রেমিক টাইপের হন না. প্রেমটা এদের কাছে শুধু একটা শব্দ. না, তা বলে একেবারেই বলছি না যে জানুয়ারির জাতকেরা খারাপ হন. এরা আবেগপ্রবণ হন না. প্রাকটিক্যাল থাকতেই বেশি পছন্দ করেন. নিজের জীবনসঙ্গী খুঁজতে এদের অনেক সময় লাগে.


৫. এরা অত্যন্ত পরিশ্রমী (hardwork) হন. নিজের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করার জন্য যতটা পরিশ্রম করার দরকার তার থেকে বেশিই করেন. তবে যে কাজে এরা মজা পান না, সেই কাজ একেবারেই করতে চান না. লেখালেখি, ইলেক্ট্রনিক্স, কম্পিউটার, আইটি, ব্যাংক, ফান্ডিং - এইসব ক্ষেত্রে এরা খুব উন্নতি করেন.


৬. এরা খুব তর্ক করেন. প্রতিটি ছোট ছোট ব্যাপারে তর্ক করা এদের স্বভাব. এটা নিয়ে অন্যান্য লোকেরা খুব হাসাহাসি করলেও এদের তাতে খুব একটা কিছু যায় আসে না.


৭. এরা নিজেদের সুনাম নিয়ে খুব সচেতন. কেউ এদের গুনগান করলে এরা খুব খুশি হন. তবে যে যাই বলুক না কেন, জানুয়ারি মাসের জাতকদের আরেকটি চারিত্রিক বৈশিষ্ঠ্য হলো নিজ যা ভালো মনে করবেন এরা সেটাই করবেন.


৮. যে কাজে এরা নিজের সময় আর এনার্জি খরচ করছেন সেটা সফল হবে কিনা, সেটা নিজেই খুব বেশি চিন্তিত হন জানুয়ারি (January) মাসের জাতকেরা.


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!