Dandruff দূর করতে এই ৬টি Shampoo বেস্ট in bengali|POPxo Bengali | POPxo

Dandruff দূর করতে এই ৬টি Shampoo বেস্ট

Dandruff দূর করতে এই ৬টি Shampoo  বেস্ট

কোনো গাঢ় রঙের জামাকাপড় পরতে রীতিমতো ভয় পায় রুমকি. তার কারণ আর কিছুই না, তার মাথার খুশকি (dandruff). গাঢ় রঙের ওপরে যে খুশকি (dandruff) ঝরে পড়লে সেটা বেশি করে বোঝা যায়! এই সমস্যা (problem) কিন্তু এক রুমকির না, আমাদের মধ্যে এরকম অনেকেই আছে, যারা খুশকির অত্যাচারে অতিষ্ঠ. শুধু জামাকাপড়ের ব্যাপার না, খুশকি (dandruff) এমন একটা সমস্যা (problem) যেটা লোক সমাজে যখন তখন আপনাকে লজ্জায় ফেলে দিতে পারে. মাথা চুলকোনো, চুল ঝরে যাওয়া এবং স্ক্যাল্পে (scalp) ইনফেকশন (infection) পর্যন্ত হতে পারে এই সামান্য খুশকি থেকে. তবে আজকে ৬টা এন্টি-ড্যানড্রাফ (anti-dandruff) শ্যাম্প্যুর (shampoo) হদিশ দেব যেগুলো আপনি যদি নিয়মিত ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু খুশকির (dandruff) সমস্যা (problem) থেকে মুক্তি পেতে পারেন.


আরো পড়ুনঃ উকুন দূর করার কয়েকটি ঘরোয়া উপায়


পতঞ্জলি কেশ কান্তি এন্টি-ড্যানড্রাফ হেয়ার ক্লেনজার শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-patanjaliপতঞ্জলি আয়ুর্বেদিক জগতে একটি স্বনামধন্য ব্র্যান্ড. আর খুশকি দূর করতে পতঞ্জলির কেশ কান্তি এন্টি-ড্যানড্রাফ (anti-dandruff) হেয়ার ক্লেনজার শ্যাম্প্যুর কোনো তুলনা হয় না. এই শ্যাম্প্যুটি (shampoo) যে শুধুমাত্র ড্যানড্রাফ-এর (dandruff) সমস্যা (problem) থেকে মুক্তি দেয় তাই নয়, চুলের গোড়া মজবুত করতে এবং চুলকে নরম ও কমনীয় (hair care) করে তুলতেও সাহায্য করে.


এখান থেকে কিনতে পারেন


হিমালায়া এন্টি-ড্যানড্রাফ শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-himalayaহারবাল প্রোডাক্টের কথা যখন ওঠে, তখন হিমালায়ার নাম উঠবেই. এই ব্র্যান্ডের এন্টি-ড্যানড্রাফ শ্যাম্প্যু ১০০% প্রাকৃতিকভাবে তৈরী এবং এতে কোনো ক্ষতিকর কেমিক্যাল নেই, ফলে চুলের জন্য (hair care) এবং স্ক্যাল্পকে (scalp) সুরক্ষিত রাখার জন্য এই শ্যাম্প্যুটি খুবই ভালো.


এখান থেকে কিনতে পারেন


ভিএলসিসি ড্যানড্রাফ কন্ট্রোল শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-vlccরোজমেরি এবং মিন্টযুক্ত এই শ্যাম্প্যুটি (shampoo) আপনার চুলের টেক্সচারের কোনো ক্ষতি না করেই (hair care) আপনার স্ক্যাল্প (scalp) থেকে খুশকি করে. রোজমেরিতে যেহেতু এন্টি-ব্যাকটেরিয়াল প্রপার্টিস রয়েছে তাই আপনার স্ক্যাল্পে যদি কোনো রকম ফাঙ্গাল ইনফেকশন (infection) থেকে থাকে, সেটাও সহজেই নিরাময় হয়.


এখান থেকে কিনতে পারেন


হেড এন্ড শোল্ডার স্মুদ এন্ড সিল্কি শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-head-and-shoulderঅনেকেই শুস্ক এবং ফ্রিজি চুলের সমস্যায় (problem) ভোগেন, তার সাথে ড্যানড্রাফ (dandruff) তো আছেই! তাদের জন্য কিন্তু  হেড এন্ড শোল্ডার স্মুদ এন্ড সিল্কি শ্যাম্প্যু উপযুক্ত. চুলকে স্বাস্থ্যোজ্জ্বল এবং ঝলমলে করে তুলতেও এই শ্যাম্পুটি সাহায্য করে.


এখান থেকে কিনতে পারেন


দ্য বডিশপ জিঞ্জার এন্টি-ড্যানড্রাফ শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-body-shopআদার নির্যাস, ব্রিচ ফুলের নির্যাস, হোয়াইট উইলো নির্যাস আর ইথিওপিয়া মধু দিয়ে তৈরী দ্য বডিশপ জিঞ্জার এন্টি-ড্যানড্রাফ (anti-dandruff) শ্যাম্প্যু (shampoo) আপনার মাথা থেকে শুধু খুশকিই (dandruff) দূর করে না, খুশকির ফিরে  আসাও প্রতিরোধ করে. মাথায় যদি মোরাকোষ থেকে থাকে তাহলে সেটিও দূর হয়ে যায় এই শ্যাম্প্যুর নিয়মিত ব্যবহারে.


এখান থেকে কিনতে পারেন


বায়োটিক বায়ো মোরগোসা এন্টি-ড্যানড্রাফ শ্যাম্প্যু


best-anti-dandruff-shampoo-available-in-the-market-bioteekশুধু শ্যাম্প্যু (shampoo) করলেই তো হয়না, সাথে কন্ডিশনারও লাগাতে হয়, তা না হলে চুল রুক্ষ এবং শুস্ক হয়ে যায়. এছাড়া স্প্লিটেন্ডস বা চুলের টেক্সচার নষ্ট হয়ে যাওয়ার মতো সমস্যাও (problem) দেখা দিতে পারে. বায়োটিকের বায়ো মোরগোসা এন্টি-ড্যানড্রাফ (anti-dandruff) শ্যাম্প্যু খুশকি (dandruff) দূর করার সাথে সাথে চুলের এবং স্ক্যাল্পের (scalp) বাকি সমস্যাগুলোও (problem) দূর করে এবং চুল নরম ও উজ্জ্বল (hair care) করে তোলে.


এখান থেকে কিনতে পারেন


ছবি সৌজন্যে - Pexels


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!