2019-এর trending হেয়ার কালার হল চকোলেট লাইলাক (Chocolate lilac is the trending haircolour for 2019)

2019-এর trending হেয়ার কালার হল চকোলেট লাইলাক (Chocolate lilac is the trending haircolour for 2019)

চুল (hair) নিয়ে আমাদের চিকু খুব খুঁতখুঁতে। ওর চুলটাও খুব সুন্দর। এই তো বেশ কিছুদিন আগে দেখলাম একঢাল চুলে লেয়ার কাট কেটে ঘুরে বেড়াচ্ছে। আবার সেদিন বাসে দেখা হল দেখলাম ছোট্ট করে বব করে ফেলেছে। কলকাতার ওয়েদারের মতোই ওর চুলের কাট পাল্টায়। আর তার সঙ্গে পাল্লা দিয়ে পাল্টায় ওর চুলের রঙ (haircolour)। কখনও বাদামি, কখনও সোনালি আবার কখনও কফি ব্রাউন। আসলে যে বছরে যেটা ট্রেন্ড (trend) চলে ও সেভাবেই নিজেকে রাঙিয়ে নেয়। জেনারেশান ওয়াই বলে কথা! এই বছরে মানে ২০১৯ (2019) এ যেমন ও চুলে চকোলেট লাইলাক Chocolate lilac) রঙ করেছে। কারণ 2019-এ trending হেয়ারকালার (haircolour) দারুণ স্টাইলিশ দেখাচ্ছে কিন্তু। কী বললেন? আপনি জানেন না চকোলেট লাইলাক Chocolate lilac) কী রঙ? দেরি করছেন কেন? জেনে নিন এক্ষুনি। আর চুলে চকোলেট লাইলাক (Chocolate Lilac) রঙ (haircolour) করে চমকে দিন সবাইকে।


চকোলেট লাইলাক হেয়ার কালার ঠিক কীরকম?


chocolate lilac 1


মূলত ব্রুনেট শেডের সঙ্গে হাল্কা মভ বা লাইলাক কালারের মিশ্রণে এটা তৈরি। এটা দেখতে গর্জাস এবং কখনোই ওভার দা টপ নয়। মানে এটা এত স্বাভাবিকভাবে আপনার চুলে মিশে যায় যে দেখে কখনোই বেশি ড্রামাটিক মনে হয় না।


কারা করতে পারেন?


blonde


যারা ব্রুনেট অর্থাৎ যারা যাদের চুল বাদামি তারা তো অবশ্যই চকোলেট লাইলাক রঙ করতে পারেন।যারা ব্লন্ড তারাও অনায়াসে এই রঙ করতে পারেন। সম্প্রতি লেডি গাগা তার সোনালি চুলের সঙ্গে পার্পল বা লাইলাক শেড করেছেন।


কীভাবে করবেন?


color hair


আপনি পুরো চুলে এই শেড করতে পারেন। হাইলাইট করতে পারেন। বা শুধু চুলের তলার দিকটা মানে আগার দিকটা চকোলেট লাইলাক শেড দিতে পারেন।


কীভাবে এই চুলের যত্ন নেবেন?


violet shampoo


ভায়োলেট বেসড শ্যাম্পু ব্যবহার করবেন। বারবার চুল ধোবেন না। এবং যখন শ্যাম্পু করবেন ঠাণ্ডা জলে করবেন। কারণ গরম জলে শ্যাম্পু করলে চুলের কিউটিকল খুলে যায় এবং রঙ বেরিয়ে যায়।


কী কী রঙের সঙ্গে এই শেড ব্যবহার করা যায়?


প্রিজম্যাটিক চকোলেট লাইলাক


prismatic lilac


ব্রুনেট চুলে সামনের দিকটা লাইলাকের একদম হাল্কা শেড রাখুন। এবার হাল্কা থেকে পিছনের দিকে আস্তে আস্তে রঙ ঘন হবে। চুলের মূল খয়েরি শেড কিন্তু বজায় থাকবে। যাদের মাথায় প্রচুর চুল এবং বব কাট, তাদের এই টেকনিক ভালো মানাবে।


চকোলেট চাঙ্কি লাইলাক


chunky chocolate


হেয়ার কালার যাতে দেখতে একদম ন্যাচারাল লাগে তার জন্য ব্যালেয়াজ (balayage) পদ্ধতি ব্যবহার করা হয়। এই পদ্ধতি ব্যবহার করেই পিঙ্ক বা গোলাপি, লাইলাক ও ক্যারামেল কালার একসঙ্গে মিশিয়ে এই শেড নিয়ে আসা হয়। এই শেড খুব স্নিগ্ধ হয় কারণ কোনও রঙেরই বেশি আধিক্য দেখা যায় না।


চকোলেট এবং স্ট্রবেরি মিল্ক লাইলাক


srawberry lilac


এটাও খুব সফট একটা শেড। ব্রুনেট শেডের সঙ্গে লাইলাক ছাড়াও মেশানো হয় অন্য একটি শেড। যার রঙ খুব হাল্কা। অনেকটা দুধের মধ্যে স্ট্রবেরি মেশালে যেরকম রঙ হয় সেরকম।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!