ডেনিম অন ডেনিম (denim on denim): ফিরছে নব্বইয়ের সেই ট্রেন্ড (trend)

ডেনিম অন ডেনিম (denim on denim): ফিরছে নব্বইয়ের সেই ট্রেন্ড (trend)


ডেনিম (denim) তো সবার ওয়ার্ড্রোব খুঁজলেই পাওয়া যাবে। অনেকের তো এতটাই ডেনিম-প্রীতি যে, শীত-গ্রীষ্ম-বর্ষা- সব মরসুমেই ডেনিম (denim) পরেন। আর ‘ডেনিম অন ডেনিম’ (denim on denim)? এটা একটু ভাবতে হবে, তাই তো? নব্বইয়ের দশকে খুবই পপুলার ছিল ডেনিম অন ডেনিম (denim on denim) বা ডাবল ডেনিম (double denim) ট্রেন্ড (trend)। আপনার ছোটবেলার কথাই এক বার মনে করে দেখুন না! সেই সময় ফিল্ম, রেড কার্পেট সব জায়গায় দাপিয়ে বেড়িয়েছে এই ট্রেন্ড। এমনকি তার পরের দশকের প্রথম দিকেও ট্রেন্ডটা বেশ রমরমিয়ে চলছিল। কিন্তু তার পরে ডেনিম অন ডেনিমের (denim on denim) ট্রেন্ডটা ফ্যাশন থেকে আউট হতে শুরু করল। সেই সময় থেকে বলা হত, একটা ডেনিম পরলে তার সঙ্গে ডেনিমের অন্য কিছু ব্যবহার করা যাবে না। ডেনিম প্যান্টস পরলে ডেনিম শার্ট বা জ্যাকেট ট্রাই করা যাবে না। আবার ডেনিমের অ্যাকসেসরিজও ব্যবহার করা যাবে না। মাঝখানে এটাই ছিল ট্রেন্ড! কিন্তু সময় বদলেছে। আর তার সঙ্গে বদলেছে ফ্যাশনের রকমসকম। গত কয়েক বছর ধরে আবার ফিরে আসছে নব্বইয়ের দশকের সেই ফ্যাশন ট্রেন্ড! এই ট্রেন্ডই ফের ফ্য়াশন দুনিয়ার দখল নেবে বলে মনে করছেন ফ্যাশনিস্তারা। এখন এই ‘ডেনিম অন ডেনিম’ (denim on denim) স্টাইলটা (style) ফ্যাশনে (fashion) বেশ ইন। হলিউডের সেলিব্রিটিরা তো পরছেনই। বাদ নেই বলিউডও। এ বার সেলিব্রিটিদের মতো আপনিও এই স্টাইল ট্রাই করে ফেলতেই পারেন। ডেনিমের সঙ্গে কনট্রাস্ট রঙের ডেনিম (denim) টিম আপ করে দেখুন। জমে যাবে ফ্যাশন স্টেটমেন্ট।



বয়ফ্রেন্ড জিন্স


গরমে স্কিনটাইট জিনস পরতে ইচ্ছে করে না। তার জন্য রয়েছে বয়ফ্রেন্ড জিন্স। মম জিন্সও ট্রাই করতে পারেন। গরমে আরাম পাওয়া যাবে। আর সঙ্গে পরুন ডেনিম (denim) শার্ট। জমে যাবে লুক!



প্যাচওয়ার্ক জিন্স


নব্বইয়ের দশকের ট্রেন্ড আবার ফিরে আসছে। সেই প্যাচওয়ার্ক করা জিন্স। এই ধরনের জিন্সের উপর একটা ট্য়াঙ্ক টপ পরে নিন। তার উপর চাপিয়ে নিন একটা ডেনিম শার্ট।



ডেনিম স্কার্ট


আলিয়া ভাটের সামার আউটফিটের মতো আপনিও ট্রাই করে ফেলতে পারেন ডেনিম ক্রপ টপের সঙ্গে ডেনিম ম্যাক্সি স্কার্ট। সামার আউটফিট হিসেবে একেবারে পারফেক্ট। গরমে আরামের সঙ্গে সঙ্গে জমবে স্টাইলও।


skirt alia



ডেনিম শর্টস


ডেনিম (denim) শর্টসের সঙ্গে ট্যাঙ্ক টপ পরে তার উপর চাপিয়ে নিন ডেনিম জ্যাকেট। শুধু তা-ই নয়, ট্রাই করে দেখতে পারেন লং ডেনিম জ্যাকেটও। যা আপনার লুকে অন্য মাত্রা এনে দেবে।



টাইট জিন্স


টাইট ডেনিমের (denim) সঙ্গে ইন করে পরুন ফিগার ফিটিং ডেনিম শার্ট।


disha denim



ডেনিম ব্লেজার


ডেনিম প্যান্টসের সঙ্গে ডেনিম ব্লেজার ট্রাই করে দেখতে পারেন। এ ছাড়াও করিনা কাপুরের মতো লুক পেতে ফ্লেয়ারড ডেনিম প্যান্টসের সঙ্গেও ডেনিম ব্লেজার ট্রাই করতে পারেন।  আপনার লুকে একটা টুইস্ট এনে দেবে।



ডেনিম শাড়ি


সোনম কাপুরের মতো আপনিও ট্রাই করে দেখতেই পারেন ডেনিম (denim) শাড়ি। ছবির প্রচারে সোনম পরেছিলেন রিপড ডেনিম (ripped denim) শাড়ি। তা নিয়ে বেশ চর্চা হয়েছিল। এমনকি নেটিজেনদের একাংশ বেশ সমালোচনা করেছিলেন। কিন্তু তাতে কিছু যায়-আসে না! ফলে আপনিই বা অপেক্ষা করছেন কেন? ট্রাই করে ফেলুন ডেনিম শাড়ি।


sonam denim saree



তবে ‘ডেনিম অন ডেনিম’ (denim on denim) ট্রাই করার সময় ডেনিম অ্যাকসেসরিজ (accessories) ব্যবহার করবেন না। যেমন- ডেনিম জুতো, ডেনিম হ্যান্ডব্যাগ, ডেনিম হ্যাট এগুলো এড়িয়ে যান।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


স্লিম ফিট প্যান্টসের সঙ্গে কীভাবে স্টাইল করবেন