প্রেগন্যান্সিতে (pregnancy) ম্যাক্সি ড্রেস-ডাংরি| POPxo Bengali | POPxo

প্রেগন্যান্সিতেও (pregnancy) ম্যাক্সি ড্রেস (maxi dress) আর ডাংরিতে (dungaree) হয়ে উঠুন ফ্যাশনিস্তা (fashionista)

প্রেগন্যান্সিতেও (pregnancy) ম্যাক্সি ড্রেস (maxi dress) আর ডাংরিতে (dungaree) হয়ে উঠুন ফ্যাশনিস্তা (fashionista)

দিন কয়েক আগেই এসেছে খুশির খবরটা। সব মেয়েদের মতোই এই খবরটার জন্যই অনেক দিন ধরে অপেক্ষা করেছিল সুচরিতা। বহু জটিলতা কাটিয়ে মা হতে চলেছে সে। কিন্তু কলকাতার নামী মিডিয়া হাউসের ক্রাইম রিপোর্টার সুচরিতাকে একটাই চিন্তা কুরে কুরে খাচ্ছে। প্রেগন্যান্সির (pregnancy) অ্যাডভান্সড স্টেজে কী পরে ফিল্ডে যাবে? কারণ এই টমবয় টাইপ মেয়েটা বরাবরই টাইট জিনস টপে (jeans-top) সাবলীল। কিন্তু প্রেগন্যান্সিতে (pregnancy) টাইট জিনস-টপ পরলে অস্বস্তি আরও বাড়বে। ফলে উপায় কী?


এটা শুধু সুচরিতারই চিন্তার কারণ নয়, কর্মরতা এ রকম বহু মেয়েদেরই মাথাব্যথার কারণ। একে তো গর্ভাবস্থায় (pregnancy) শারীরিক গঠনের নানাবিধ পরিবর্তন, তার উপর মাঝেমাঝেই অসুস্থতা। এর মধ্যে কেমন পোশাক হবে আইডিয়াল, তা নিয়েই চিন্তিত বহু গর্ভবতী মহিলা। কেমন ভাবে সাজবেন হবু মায়েরা, তা নিয়েই রইল কিছু টিপস।


সে নো টু আঁটোসাঁটো পোশাক আর হাই হিল


maternity-photoshoot


জীবনের এই স্পেশ্যাল সময়টাতে (pregnancy) টাইট জামাকাপড় একটু এড়িয়েই চলুন। ভারী কাজ করা জামাকাপড় আর শর্ট ড্রেসগুলিকে বিদায় জানান। সুতি বা হালকা কাপড়ের পোশাক পরুন। আর হ্যাঁ, জুতোর দিকটাও ভুললে চলবে না। কারণ অনেক মহিলাই হাই হিল (high heels) পরতে পছন্দ করেন। কিন্তু গর্ভাবস্থায় (pregnancy) হাই হিল পরা চলবে না। স্নিকার্স বা ফ্ল্যাট নরম চটি-জুতো পরাই ভাল।


স্ট্রেচেবল ম্যাক্সি ড্রেস


pregnancy-maxi-gown


এই সময়টাতে কিনে ফেলুন বেশ কিছু স্ট্রেচেবল ম্যাক্সি ড্রেস (stretchable maxi dress)। আর পায়ে পড়ুন স্নিকার্স (sneakers)। চাইলে ম্যাক্সি ড্রেসের উপর একটা জ্যাকেটও চাপিয়ে নিতে পারেন। আরামও পাবেন আবার লুকটাও বেশ স্টাইলিশ (stylish) হবে।


ম্যাটারনিটি গাউন


pregnant-kareena-anarkali


ঢিলেঢোলা ম্যাটারনিটি গাউনও (maternity gown) আজকাল বেশ ট্রেন্ডি। নরম রংয়ের সুতির কাপড়ের ম্যাটারনিটি গাউনও আরামদায়ক। পায়ে থাকবে নরম স্লিপার্স। আর সঙ্গে মানানসই হার-দুল।


ডাংরি


pregnancy-dungaree


গর্ভাবস্থায় (pregnancy) ডাংরিও ট্রাই করে দেখতে পারেন। কোমরে ইলাস্টিক দেওয়া একটু ঢিলে ডাংরি (dungaree) বেশ স্টাইলিশ এবং আরামদায়কও বটে। সঙ্গে পায়ে থাকবে স্নিকার্স।


ড্রেস


kareena-pregnancy-dress


হাঁটু পর্যন্ত ঝুলের পোশাকও চলতে পারে এই সময়টায়। তার সঙ্গে গলিয়ে নিন লং শ্রাগ (long shrug)। পায়ে থাকুক স্নিকার্স বা স্টাইলিশ ব্যালেরিনা (ballerina)।


এ তো গেল জামাকাপড়ের কথা! এই সময়টাতে থাকবে হালকা সাজগোজ। ভারী গয়নাগাঁটি না পরাই ভাল। তবে প্রেগন্যান্সিতে (pregnancy) হবু মায়েদের (would be moms) চুল আর ত্বকের যত্নও নেওয়া হয় না। সে দিকটাও খেয়াল রাখতে হবে। তবে যাঁরা চুলে রং (hair dye) করেন, এই সময়টাতে ভুলেও চুলে রং করবেন না।


জামাকাপড় পরা বা স্টাইলিংয়ের (styling) থেকে প্রেগন্যান্সিতে (pregnancy) সব চেয়ে বেশি জরুরি টেনশন ঝেড়ে ফেলে হাসিখুশি থাকা। কারণ সময় বদলাচ্ছে। আজকাল বেশির ভাগ মেয়েই প্রেগন্যান্সির (pregnancy) সময়টাকে বেশ উপভোগ করে কাটায়। সমস্ত রকম স্টিরিওটাইপ ভেঙে প্রেগন্যান্সির অ্যাডভান্সড স্টেজে রীতিমতো ‘বেবি বাম্প’ (baby bump) দেখিয়ে ম্যাটারনিটি ফোটোশ্যুটও (maternity photoshoot) করায় তারা। কারণ আপনি আনন্দে থাকলে আপনার সন্তানটাও তো ভাল থাকবে।


ছবি সৌজন্যে: পিন্টরেস্ট


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!