এই ভুলগুলি Bridal Makeup নষ্ট করার জন্য যথেষ্ট! in bengali|POPxo Bengali | POPxo

এই ভুলগুলি আপনার Bridal Makeup নষ্ট করার জন্য যথেষ্ট!

এই ভুলগুলি আপনার  Bridal Makeup নষ্ট করার জন্য যথেষ্ট!

আয়নায় নিজেকে দেখে কান্না পেয়ে যাচ্ছে প্রাপ্তির। আজ ওর বিয়ে (wedding), বিয়ের দিন ঠিক হবার সময় থেকে ও ভেবে রেখেছিল যে কিরকম সাজবে (makeup), কিন্তু এতো লাউড ব্রাইডাল মেকাপ (bridal makeup) করিয়েছে ওকে ওর মেকাপ আর্টিস্ট (makeup artist) যে সেটা দেখেই ওর মাথা খারাপ হয়ে গেছে। শুধুমাত্র এই জবরজং মেকাপের জন্য বিয়ের সম্পূর্ণ সাজটাই খারাপ লাগছে।


এটা শুধু প্রাপ্তির ঘটনা নয়, আমাদের মধ্যে এরকম অনেকেই হয়ত আছেন যাদের এই অভিজ্ঞতা হয়েছে।


2-emotions-every-bride-goes-throughবিয়ের দিন (wedding) আপনি যত মেকাপ (makeup) করেন, সেরকম বোধ হয় আর কখনো করেন না। আসলে নর্মাল মেকাপের সাথে ব্রাইডাল মেকাপের (bridal makeup) অনেক তফাৎ। কিন্তু অনেক সময়েই এরকম হয় যে ব্রাইডাল মেকাপ এতো বেশি লাউড হয়ে যায় যে বিয়ের সম্পূর্ণ সাজটাই তার জন্য নষ্ট হয়ে যেতে পারে। যেকোনো কনেই (bride) তার বিয়ের দিনটাকে (wedding) নিয়ে অনেক স্বপ্ন দেখে, কিন্তু বিয়ের সাজটাই (makeup) যদি নষ্ট হয়ে যায়, তাহলে তার থেকে কষ্টের আর কীই বা হতে পারে বলুন? এখানে কয়েকটা মেকাপ মিস্টেক-এর কথা আলোচনা করলাম এবং কীভাবে তা ঠিক করা যায় সে ব্যাপারেও বলে দিচ্ছি।


সাজটা বড্ড নকল লাগা


how-to-fix-bridal-makeup-02লম্বা লম্বা চোখের পাতা দেখতে সত্যিই ভালো লাগে, কিন্তু তা বলে সেটা দেখে যদি বোঝা যায় যে আপনি নকল আইল্যাশ লাগিয়েছেন, তাহলে তো মুশকিল, তাই না? বিয়ের (wedding) পুরো সাজটাই (makeup) মাটি হয়ে যাবে।


কীভাবে সাজবেন (How to Fix the Makeup Mistakes) – নকল আইল্যাশ লাগানোর দরকার নেই, যদি না আপনি সেটা ঠিকভাবে নিজের আইলিডের সাথে সেট করতে পারেন। তার থেকে ভালো যে আপনি ভালো করে দু’তিন কোট মাস্কারা লাগিয়ে নিন আই মেকাপ করার সময়। আর যদি একান্তই ফেক ল্যাশ লাগাতে হয় তাহলে একটু ট্রিম করে তারপরে লাগান।


অতিরিক্ত সাদা লাগা


অনেক কনের (bride) মেকাপে দেখা যায় যে মুখটা একেবারে ফ্যাটফ্যাটে সাদা হয়ে গেছে। এটা কিন্তু আর কিছুই না, মেকাপের (makeup) সঠিক শেড না লাগানর ফল।


কীভাবে সাজবেন (How to Fix the Makeup Mistakes) – বিয়ের (wedding) জন্য যখন শপিং করবেন, তখন বাকি জিনিসের সাথে তো মেকআপও কিনবেন নিশ্চই! খুব ভালো করে নিজের স্কিনের সাথে ম্যাচ করে ফাউন্ডেশন, কম্প্যাক্ট, প্রাইমার এবং বাকি মেকাপের (makeup) সরঞ্জাম কিনবেন। যে শেডগুলো আপনার স্কিনের সাথে ভালো করে ব্লেন্ড হয়ে যাবে, বুঝবেন যে সেটাই সঠিক শেড। যদি আপনি বিয়ের মেকাপ (bridal makeup) কোন পেশাদার মেকাপ আর্টিস্টকে (makeup artist) দিয়ে করান, তাহলে বিয়ের আগে একবার ট্রায়াল নিয়ে নিতে পারেন।


চকমকে মেকাপ


how-to-fix-bridal-makeup-01কনের (bride) চোখের ওপরে, চিকবোনে কিম্বা নাকের ওপরের অংশে আনেক সময়েই দেখা যায় যে চিকমিক চিকমিক করে। সত্যি কথা বলতে কি দেখতে খুবই খারাপ লাগে এটা।


কীভাবে সাজবেন (How to Fix the Makeup Mistakes) – মেকাপ আর্টিস্টকে (makeup artist) আগে থেকেই জানিয়ে দিন যে আপনি বিয়ের দিন কিরকম সাজতে চান। বেনারসির রঙ এবং গয়নার ডিজাইনও জানিয়ে দিন যাতে তার সাথে মানানসই করে আপনার ব্রাইডাল মেকাপ (bridal makeup) করতে পারেন উনি।


লিপস্টিকের ভুল  


না, আমি শুধু ভুল শেডের লিপস্টিক লাগানোর কথা বলছি না, য়ার অনেক রকমের ভুল-ভ্রান্তি হয় এই স্টেজে।


কীভাবে সাজবেন (How to Fix the Makeup Mistakes) – প্রথমেই ভালো করে ঠোঁট পরিস্কার করে নিন, মরা চামড়া উঠিয়ে লিপবাম লাগিয়ে নিন। এবারে শাড়ির সাথে ম্যাচ করে ভালো কোয়ালিটির ম্যাট ফিনিশিং কিন্তু ময়েশ্চারাইজিং লিপস্টিক লাগান।


ছবি সৌজন্যে - Youtube, Pinterest


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


২৫টিরও বেশি সুন্দর সুন্দর মেহেন্দি এর ডিজাইন