ব্যাগে রাখুন মেকআপের এই জিনিসগুলো (makeup essentials for everyone) | POPxo

সব মেয়েদের ব্যাগে থাকুক মেকআপের এই জিনিসগুলো (makeup essentials for every woman)

সব মেয়েদের ব্যাগে থাকুক মেকআপের এই জিনিসগুলো (makeup essentials for every woman)

কবি বলেছিলেন, “যেমন আছ তেমনি এসো/আর করোনা সাজ,” তা বললে কী হয়? সময় পাল্টে গেছে। এখন হল গতির যুগ। মেয়েদের হাতে এখন সময় কম। তারা রান্না করতে করতে ছেলে পড়ায় আবার অফিসে সারা দিন মুখ গুঁজে কাজ করে বিকেলে বিয়েবাড়ির নেমন্তন্ন খেতে যায়। আচ্ছা যদি এমন হয় যে চট করে একটু সাজুগুজু করে নেওয়ার সব জিনিসপত্র (essential makeup) আপনার ব্যাগেই মজুত রইল? আপনিও অফিস করে, ওয়াশরুমে গিয়ে সেজেগুজে নিলেন। বা আচমকা কোনও ক্লায়েন্ট মিটে যেতে হবে, তার জন্যও আগাম প্রস্তুতি দরকার। এইসব পরিস্থিতি সামাল দিতে হলে মেকআপের (makeup) কয়েকটা জিনিস ব্যাগে (essential) রাখতেই হবে (makeup essentials for every woman)।এখন প্রশ্ন হল সেইসব জিনিসগুলো কী কী? একদম ভাববেন না। আমরা বলে দিচ্ছি। দেখে নিন চট করে।


কনসিলার (Concealer)


concealer


কনসিলারের কাজ হল চোখের নীচে যে ডার্ক সার্কল (Dark Circle) আছে সেগুলো ঢেকে দেওয়া। যাতে আপনাকে বেশি ক্লান্ত (tired) না দেখায়। তাই ব্যাগে (bag) কনসিলার থাকলে চট করে লাগিয়ে নিলে আপনার ডার্ক সার্কল অন্যের চোখে ধরা পড়বে না। তাছাড়া কনসিলারের টেক্সচার (texture) ক্রিমি (creamy) হয়, তাই মুখে কোনও স্পট (spot) থাকলে সেটাও অনায়াসে ঢেকে দেওয়া যায়।


ফাউন্ডেশান (Foundation)


foundation


মুখের অসম (uneven) স্কিন টোনের (skin tone) সমস্যা আমাদের সবার। ব্যাগে রাখুন একটা ছোট্ট ফাউন্ডেশানের শিশি।আঙুলের ডগায় অল্প করে নিয়ে মুখে লাগিয়ে নিন। এতে ত্বকের অসম স্কিন টোন বা আপনার কমপ্লেকশান (complexion) অনেক সুন্দর লাগবে এবং ত্বক উজ্জ্বলও (bright) লাগবে। যদি আপনার ফাউন্ডেশান ব্যবহার করতে হয় তাহলে তাঁর বদলে ব্যাগে রাখুন একটা ময়েশ্চারাইজার। কোথাও যাওয়ার আগে সামান্য একটু ব্যবহার করে নেবেন। মুখ অনেক কোমল দেখাবে।


ব্লাশ (blush)


dos and onts winter


সন্ধেবেলার অনুষ্ঠানে গেলে গালে একটু লালচে আভা থাকলে মন্দ কী? তাই নিজের পছন্দমতো শেডের (shade) ব্লাশার দুটো গালে একটু লাগিয়ে নেবেন।


ট্রান্সলুসেন্ট পাউডার (Translucent Powder)


translucent powder


ট্রান্সলুসেন্ট পাউডার যদিও খুব একটা প্রয়োজনীয় নয়, তবে ব্যাগে বা অফিসের ডেস্কে থাকলে অসুবিধে নেই। বিশেষ করে যাদের ত্বক শুষ্ক এবং জেল্লার অভাব তারা এই পাউডার ব্যবহার করতে পারেন।অর্থাৎ ক্রিম ব্যবহার না করেও মুখে চকচকে ভাব আসবে। যারা এই পাউডার খুব একটা ব্যবহার করেন না, তাদের সুবিধার জন্য জানিয়ে রাখি একটা জরুরি তথ্য। এই পাউডার কিন্তু শুধু মুখে শাইন আনে না, মুখের অনেক খুঁত ঢেকে দেয়।


মাস্কারা (mascara)


mascara


তাড়াহুড়ো করে হোক বা আস্তে ধীরে হোক, সে আপনি যেখানে যখনই যান না কেন, চোখ দুটো সুন্দর করে মেকআপ করা খুব দরকার। ধরুন খুব তাড়া আছে বলে আইলাইনার ব্যবহার করতে পারলেন না। ব্যাগ থেকে মাস্কারা বের করে চোখের পাতায় লাগিয়ে নিন। চোখের পাতা লম্বা লম্বা দেখালে চোখ অনেক উজ্জ্বল দেখাবে। আইলাইনার ছাড়াই আপনার মেকআপ অনেকটাই হয়ে যাবে।


নিউট্রাল আইশ্যাডো (neutral eyeshadow)


eyeshadow


সঙ্গে রাখুন বেজ শেডের আইশ্যাডো। এতে চোখে আসবে ন্যাচারাল লুক। বেশি উগ্রও লাগবে না আবার চোখের স্নিগ্ধ লুকও বজায় থাকবে।


আইলাইনার (eyeliner)


eyeliner


আইলাইনার কিন্তু বেশিরভাগ মেয়েদের ব্যাগেই থাকে। যদি মনে হয় ধৈর্য ধরে আইলাইনার ব্যবহার করতে আপনি পারবেন না, তাহলে ব্যাগে রাখুন ডার্ক ব্রাউন বা কালো কাজল পেন্সিল।


লিপস্টিক (lipstick)


lipstick


এটা নিশ্চয়ই বলে দিতে হবে না লিপস্টিক কতটা গুরুত্বপূর্ণ। তাই আর কিছু থাকুক না থাকুক, একটা কি দুটো লিপস্টিক রাখাই যায়। মোটামুটি সব পোশাকের সঙ্গে যায় এরকম একটা দুটো লিপস্টিক বা ন্যুড শেডের লিপস্টিক রাখবেন।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!