এই ৫ টি জিনিস বাড়িতে থাকলে কিন্তু বিপদ! (things not to keep at home according to vastu)

এই ৫ টি জিনিস বাড়িতে থাকলে কিন্তু বিপদ! (things not to keep at home according to vastu)

ঘর সাজাতে কার না ভালো লাগে! আর সেই কারণে কখনও হস্তশিল্প মেলা, তো কখনও ধর্মতলার কোনও অ্যান্টিক শপে গিয়ে হাজির হই আমরা। আর সেখানে থেকে ব্যাগ ভরে কিনে আনি হরেক রকমের শো পিস। কিন্তু কখনই জানার চেষ্টা করি না যে এই সব শো পিসগুলি আদৌ বাড়িতে রাখা চলবে কিনা! কারণ বাস্তুশাস্ত্র মতে বেশ কিছু জিনিস (unlucky things for house) কিন্তু বাড়িতে রাখা একেবারেই উচিত নয়। যেমন এই লেখায় আলোচনা শো পিসগুলির কথাই ধরো না। বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়ির চার দেওয়ালের মধ্যে এই জিনিসগুলি (things not to keep at home according to vastu) জায়গা করে নিলে একের পর এক ক্ষতি হওয়ার আশঙ্কা যায় বেড়ে। তাই তো বলি বন্ধু, পরিবার-পরিজনদের নিয়ে সুখে-শান্তিতে এবং নিরাপদে যদি থাকতে হয়, তাহলে এই লেখাটা একবার পড়ে ফেলতে দেরি করো না যেন!


প্রসঙ্গত, যে যে জিনিসগুলি বাড়িতে রাখলে নানাবিধ ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে, সেগুলি হল...


১. কোনও যুদ্ধের ছবি:


vastu-war
Vastu Tips অনুযায়ী বাড়িতে যুদ্ধের ছবি বা পেন্টিং রাখলে পরিবারের সদস্যদের মধ্যে অনর্থক দ্বন্দ্ব বা কলহ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে। এমনকি গৃহস্থের প্রতিটি কোণায় নেগেটিভ শক্তির প্রভাব এতটা বেড়ে যায় যে হঠাৎ করে কোনও দুর্ঘটনায় আক্রান্ত হওয়ার আশঙ্কাও যায় বেড়ে। তাই তো বলি বন্ধু, এক্ষেত্রে সাবধান থাকাটা জরুরি। প্রসঙ্গত, আরেকটি জিনিস জেনে রাখার প্রয়োজন রয়েছে, তা হল এই একই কারণে রামায়ণ বা মহাভারতে উল্লেখিত যুদ্ধ সম্পর্কিত কোনও ছবিও কিন্তু বাড়িতে রাখা চলবে না।


২. ক্যাকটাস জাতীয় কাঁটা গাছ:


vastu-cactus
এমনটা বিশ্বাস করা হয় যে এমন ধরনের গাছ বাড়িতে রাখলে সাংসারিক শান্তি দূরে পালায়। সেই সঙ্গে লেজুড় হতে পারে অর্থনৈতিক সমস্যাও। তাই তো বলি বন্ধু, বাকি জীবনটা যদি সুখে-শান্তিতে কাটাতে হয়, তাহলে ভুলেও ঘর সাজাতে ক্যাকটাস বা ওই জাতীয় কোনও কাঁটা গাছ বাড়িতে এনে রেখো না যেন!


৩. বনসাই এবং লাল ফুলের গাছ:


vastu-bonsai
বাস্তুশাস্ত্র (vastu items for house) অনুসারে বাড়ির ভিতরে বনসাই বা লাল ফুলের কোনও গাছ রাখা উচিত নয়। কারণ এমনটা করলে বাস্তু দোষ দেখা দেয়। ফলে এর প্রভাবে নানাবিধ বিপদ ঘটার আশঙ্কা যেমন বাড়ে, তেমনি মানসিক শান্তি দূরে পালায়, টাকা-পয়সা সংক্রান্ত ঝামেলা দেখা দেয় এবং বৈবাহিক সম্পর্কে অবনতি ঘটার আশঙ্কাও যায় বেড়ে। তবে খোলা জায়গায় বা বাগানে এমন গাছ রাখলে কোনও ক্ষতি নেই।


৪. বন্যপ্রাণীর পেন্টিং বা শো পিস:


vastu-wild-animal
বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়িতে হিংস্র জন্তু-জানোয়ারের ছবি রাখা যেমন উচিত নয়, তেমনি স্বামী-স্ত্রী যে ঘরে ঘুমায়, সেখানে সাপ, ঈগল,প্যাঁচা, বাদুড়, পায়রা এবং কাকের ছবি রাখলে সম্পর্কে অবনতি ঘটার আশঙ্কা থাকে। সেই সঙ্গে লেজুড় হতে পারে পারিবারিক অশান্তিও। শুধু তাই নয়, এমনটাও বিশ্বাস করা হয় যে এমন সব ছবি (things not to keep at home) আশেপাশে থাকলে নাকি সম্মানহানির আশঙ্কাও থাকে। তাই সাবধান বন্ধু সাবধান!


৫. নটরাজের মূর্তি:


vastu-nataraj
খেয়াল করলে দেখবে অনেকেই বাড়িঘর সাজাতে নানা ধরনের নটরাজের মূর্তি ব্যবহার করে থাকে। কিন্তু একথা জেনে রাখা ভালো যে বাস্তুশাস্ত্র অনুসারে এমন মূর্তি বাড়িতে রাখা একেবারেই উচিত নয়। কারণ নটরাজ হলেন ভগবান শিবের রুদ্র অবতার, যা ধ্বংসের প্রতীক। তাই তো বাস্তুশাস্ত্র মতে এমন মূর্তি বা ছবি গৃহস্থে জায়গা করে নিলে আশান্তি এবং মনোমালিন্য রোজের সঙ্গী হয়ে ওঠার আশঙ্কা থাকে। ফলে মানসিক শান্তি দূরে পালায়। আর এমনটা হলে জীবন দুর্বিষহ হয়ে উঠতে যে সময় লাগে না, তা তো বলাই বাহুল্য। তাই তো বলি, এমন অশান্তিতে বিপর্যস্ত জীবন যদি না চাও, তাহলে নটরাজের মূর্তি বাড়িতে আনার ভুল কাজটি করো না যেন!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!