বাড়ি Paint করানোর আগে এই Vastu Tips গুলি জেনে নিন

বাড়ি Paint করানোর আগে এই Vastu Tips গুলি জেনে নিন

বাড়ি রং (paint) করানো নিয়ে একটা কনফিউশন সব সময়ে থেকে যায়, কি রং (paint) করানো হবে! না আমি ব্রান্ডের কথা বলছি না, রং (paint) মানে কালারের (colour) কথা বলছি. একজন লাল বললে আরেকজনের পছন্দ সাদা, আবার অন্য কেউ হয়তো বললেন যে না, ঘিয়ে রং করানো হোক. নানা মুনির নানা মত আর কি! কিন্তু আপনি কি জানেন যে বাড়ির রঙের (colour) ওপরে আমাদের সংসারের অনেক ভালো-মন্দ নির্ভর করে? বিশ্বাস হচ্ছে না? বাস্তু শাস্ত্রে (vastu) বলা আছে যে এক একটা রং আমাদের জীবনে এক এক রকমের প্রভাব ফেলে. আর শুধু বাস্তু শাস্ত্র (vastu) কেন, নানা রং (colour) যে আমাদের ওপর একেকরকমের প্রভাব সৃষ্টি করে, তার কিন্তু বৈজ্ঞানিক ব্যাখ্যাও রয়েছে. কোন রঙের (colour) প্রভাব আপনার জীবনে বা সংসারে কি রকম হবে, সেটা জেনে তবেই বাড়ি রং (paint) করানো ভালো.


বাড়ি রং করানোর আগে এই ছোট্ট ছোট্ট বাস্তু টিপস দেখে নিন


১. বসার ঘরে কি রং করানো উচিত


vastu-paint-colour-living-roomআপনার বাড়ির বসার ঘর (Living Room) কিন্তু আপনার রুচি এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলে. আর যেহেতু বাইরের লোক এসে সবার আগে আপনার বসার ঘরটিকেই দেখে তাই বসার ঘরের একটা আলাদা গুরুত্ব সব বাড়িতেই থাকে। আর Living Room Vastu Tips বলতে বসার ঘরে ওয়ার্ম কালার (colour) করলে ভালো, তাতে বেশ একটা পসিটিভ এনার্জি বাড়িতে আসার সম্ভাবনা থাকে. আপনি হলুদ, কমলা, নীল, সবুজ, লাল - এরকম শেডের রং (paint) বাছতে পারেন আপনার বাড়ির বসার ঘরের জন্য.


২. শোবার ঘরে কি রং করানো উচিত


vastu-paint-colour-bedroomশোবার ঘরে (bedroom) যেহেতু আমরা বিশ্রাম নি, তাই যদি শোবার ঘরের রং (paint) ক্যাটক্যাটে হয় তাহলে তা বাড়ির সদস্যদের মনের ওপরে প্রভাব ফেলতে পারে. সবার ঘরের রং (colour) সব সময় এমন হওয়া উচিত যাতে তা চোখে আরাম দেয়. বাস্তু শাস্ত্র (vastu) অনুযায়ী সবার ঘরে হালকা নীল, আকাশি, ঘিয়ে, হালকা গোলাপি, কচি কলাপাতা ইত্যাদি রং করলে তা বাড়ির সসধ্যেদের মধ্যে সুখ এবং প্রেম নিয়ে আসে.


৩. বাচ্চাদের ঘরে কি রং করানো উচিত


vastu-paint-colour-kids-roomবাচ্চাদের ঘরে এমন রং (colour) করানো ভালো যেগুলো উজ্জ্বল এবং এনার্জেটিক. বাচ্চারা যেহেতু খুব এনার্জেটিক হয় এবং পসিটিভ হয় সেজন্য এই সব রং (paint) গুলো করলে তাদের পসিটিভিটি আরো বেশি করে বাড়ে. ল্যাভেন্ডার, কমলা, উজ্জ্বল হলুদ, গোলাপি এই রং গুলিকে বাস্তুতে খুব গুরুত্ব দেওয়া হয়.


৪. অতিথিদের ঘরে কি রং করানো উচিত


vastu-paint-colour-guest-roomবাড়িতে অতিথি এলে তাদের জন্য একটা নির্দিষ্ট ঘর (guest room) থাকেই. অতিথিরা যাতে খুশি হন এবং কোজি (cozy) ফীল করেন সেজন্য তাদের ঘরের রংও (paint) সেভাবেই বাছা উচিত. আপনি গোল্ডেন বা যে কোনো ব্রাইট কালার (colour) যেমন হলুদ, নীল বা সবুজের শেড দিয়ে এই ঘরটি রং করাতে পারেন.


৫. রান্নাঘরে কি রং করানো উচিত


vastu-paint-colour-kitchenমেয়েদের অনেকটা সময়ই রান্নাঘরে কাটে. তাই রান্নাঘরের রং এমন হওয়া উচিত যাতে রান্নাঘরে যারা কাজ করছেন, তাদের একঘেয়েমি না আসে এবং কাজ এনার্জিও পান. বাস্তু শাস্ত্র (vastu) অনুযায়ী সাদা, চকোলেট, গোলাপি, লাল এই রং (colour) গুলো রান্নাঘরের জন্য উপযুক্ত. ধূসর এবং কালো রং (paint) ভুল করেও রান্নাঘরে করাবেন না.


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!