ADVERTISEMENT
home / বিনোদন
এই হোয়াটসঅ্যাপ ইমোজিগুলোর মানে আপনি জানেন কি? (Hidden Meaning Of Whatsapp Emojis In Bengali)

এই হোয়াটসঅ্যাপ ইমোজিগুলোর মানে আপনি জানেন কি? (Hidden Meaning Of Whatsapp Emojis In Bengali)

আগে আমরা কথায় লিখে মনের নানা আবেগ (Emotions) প্রকাশ করতাম, কিংবা মুখে বলে, তবে আজ এই ডিজিটাল যুগে (Digital Era) দাঁড়িয়ে সবার এতো সময়ের অভাব যে টেক্সট-এ শুধুমাত্র ইমোজি (Emojis) দিয়েই মনের ভাব প্রকাশ (Emotions) করে. প্রযুক্তি আর হোয়াটস্যাপের (Whatsapp) যুগে তাই ইমোজির সংখ্যাও বেড়েছে প্রচুর আর আমরা সবাই নতুন নতুন ইমোজি পেয়ে দেদার পাঠিয়েও যাচ্ছি একে অন্যকে. কিন্তু আদৌ কি আমরা সব ইমোজির মানে (Hidden Meaning) জানি? অর্থাৎ কোন ইমোজি কি অর্থ বজায় বা কোন মনের ভাব প্রকাশ (Emotions) করে সেটা কি আপনি সঠিকভাবে জানেন? ভেবে দেখেছেন কি এ কথাটা?

এরকম অনেক ইমোজি (Emojis) রয়েছে যেগুলো একেবারে নিষ্পাপ, যেমন ‘স্মাইলি’, ‘হার্ট’, ‘ক্রাই’, ‘ক্যাট’, ‘ডগ’ এইগুলো. কিন্তু অনেক ইমোজির কিন্তু আবার অন্য মানে (Hidden Meaning) বার করা হয়েছে. আসলে সবই আমাদের পাপী মস্তিষ্কের কাজ. যে বেচারা ইমোজির কনসেপ্টটা এনেছিল আর তৈরী করেছিল, সে কি আর জানতো যে জনগণ তার ক্রিয়েটিভিটিতে নিজের ক্রিয়েটিভিটি প্রয়োগ করবে! তাই বলছি কি এই  ইমোজিগুলো পাঠানোর আগে একটু এদের মানেগুলো (Hidden Meaning) জেনে নিলে ভালো হয় না? তাহলে আর অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয় না ভবিষ্যতে!

সেরা ৩০টি বাংলা কলোকিয়াল শব্দ ও তার মানে

এই ইমোজিগুলোর লুকোনো মানে জেনে নিন – Secret Meaning Of Whatsapp Emojis

আপাত দৃষ্টিতে ভীষণ রকমের নিষ্পাপ দেখা এই ইমোজি গুলোর (Emojis) লুকোনো মানে (Hidden Meaning) দেখে নিন-

ADVERTISEMENT

পিচ (Peach)

whatsapp-emojis-hidden-meaning-peach

‘আজ ব্রেকফাস্টে কি খেয়েছো?’ – এই কথাটা যদি কেউ আপনাকে হোয়াটস্যাপ (Whatsapp) করে জিজ্ঞেস করেন, আর আপনি ফল খেয়ে থাকেন তাহলে নিষ্পাপভাবে আপনি এই পিচ ইমোজিটি (Emoji) পাঠাতেই পারেন. তাতে কোনো সমস্যা নেই। কিন্তু অন্যদিকের মানুষটির যদি ‘ডার্টি মাইন্ড’ হয়, তাহলে কিন্তু তিনি খুব সহজেই এই ছোট্ট কিউট ইমোজির অন্য মানে বার করতেই পারেন. আসলে পিচ ইমোজির লুকোনো মানে (Hidden Meaning) হলো নিতম্ব। আপনি নিশ্চই এখন ভালো করে খেয়াল করবেন তাই তো?

টাং (Tongue)

whatsapp-emojis-hidden-meaning-tongue

ছোটবেলায় অনেকবার আমরা ভেংচি কেটেছি, আর শুধু ছোটবেলায় কেন, আমি তো এখনো আমার খুব কাছের যারা, যাদের সামনে আমি আমার মতো থাকতে পারি, তাদেরকে ভেংচি কাটি. এই ‘ডিজিটাল এরা’-তেও (Digital Era) কিন্তু অনেক সময়েই আমরা হোয়াটস্যাপ (Whatsapp) করে টাং ইমোজি (Emojis) ব্যবহার করি মনের এই ভাবটি প্রকাশ করতে (Emotions) যে দেখো আমি তোমাকে ভেংচি কাটছি. কিন্তু এর আবার একটা লুকোনো মানে (Hidden Meaning) আছে. এই ইমোজিটি খুব স্পষ্ট ভাবে ‘ওরাল সেক্স’ বোঝায়.

ADVERTISEMENT

ড্রপলেটস (Droplets)

whatsapp-emojis-hidden-meaning-droplets

আপনি কি ভাবছেন, হোয়াটস্যাপের (Whatsapp) এই ইমোজিটি (Emojis) জলের ফোঁটা কিংবা ঘাম বোঝায়? মোটেই না। আপনি জানেন না, যে ড্রপলেটস কখন বেশি হয়? এই ইমোজিটির লুকোনো মানে (Hidden Meaning) হলো একটা ভালো স্যাটিসফাইং অর্গ্যাজম।

রুস্টার (Rooster)

whatsapp-emojis-hidden-meaning-rooster

একটা সময় ছিল যখন ইংরেজি শব্দের একরকম মানে হতো, এখন সেইসব ইংরেজি শব্দের মানেই পাল্টে গেছে। রুস্টারও সেরকমই. এই ইমোজিটি (Emojis) দিয়ে ভদ্রভাবে ‘পুরুষের জননাঙ্গ’ বোঝানো হয়. কারণ? মনে করুন রুস্টারের সমনাম কি?

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

10 Jan 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT