১৬টা দারুণ হেয়ার স্টাইল যা আপনি দীপিকা পাড়ুকোন এর লুক থেকে কপি করতে পারেন (Hairstyle Of Deepika Padukone)

১৬টা দারুণ হেয়ার স্টাইল যা আপনি দীপিকা পাড়ুকোন এর লুক থেকে কপি করতে পারেন (Hairstyle Of Deepika Padukone)

দীপিকা পাডুকোন (Deepika Padukone), নামটা বলিউডে শুধুমাত্র অভিনেত্রী হিসেবে না, স্টাইল আইকন হিসেবেও পরিচিত। যেমন দুর্দান্ত তার অভিনয়ের ক্ষমতা, তেমনি দারুণ ব্যক্তিত্বের অধিকারিনীও তিনি, আর তার সাথে রয়েছে দারুনভাবে ফ্যাশন করার দক্ষতা। এক একটা সিনেমাতে দীপিকার এক এক রকমের হেয়ারস্টাইল আমরা আগেও দেখেছি। তবে শুধু সিনেমাতে নয়, নানা অনুষ্ঠান কিম্বা পার্টি অথবা প্রেস মিটেও তাঁকে দেখা যায় দারুণ সব হেয়ারস্টাইলে। আর তার সিগনেচার খোঁপা তো রয়েছেই। এমনকি নিজের বিয়ে ও রিসেপশনেও তিনি মাঝখানে সিঁথি কেটে তার সিগনেচার খোঁপা বেধেছিলেন। আর সত্যি বলতে কি দীপিকা (Deepika Padukone)যে হেয়ারস্টাইলগুলো করেন, সেগুলো করাটাও খুব একটা কঠিন না। আপনিও যদি চান ঠিক সেরকমভাবে চুল বাঁধতে, তাহলে আরটিক্যালটা পড়ে নিন একবার –


আরো পড়ুনঃ সব রকম চুলের জন্য একগুচ্ছ সহজ হেয়ারস্টাইল


দীপিকা পাড়ুকোন এর ১৬টি অসাধারন হেয়ারস্টাইল - Deepika Padukone Hairstyle In Bengali


১। ক্লাসিক বান হেয়ারস্টাইল - Classic Bun Hairstyle


deepika-padukone-hairstyle 1


ক্লাসিক বান দেখতে যতটা সুন্দর, এই হেয়ারস্টাইলটা করাও কিন্তু ঠিক তততাই সহজ। এই বান হেয়ারস্টাইল আপনাকে একটা ডিগ্নিফাইয়েড লুক দেয় আর তার সাথে দেখতেও খুব স্টাইলিশ লাগে। আশীর্বাদের অনুষ্ঠান কিম্বা গায়ে হলুদে এই হেয়ারস্টাইল আপনি ট্রাই করতে পারেন। শুধু শাড়ি না, চুরিদারের সাথেও এই চুল বাঁধার স্টাইলটা বেশ ভালো লাগবে। খুব বেশি মেকআপ না করে শুধু চোখটা হাইলাইট করলে সুন্দর দেখতে লাগবে।


২। সামনে বিনুনি বাঁধা হেয়ারস্টাইল - Front Braid Hairstyle


deepika-padukone-hairstyle 2


আনারকলি, ঘেরওয়ালা গাউন কিম্বা ম্যাক্সি ড্রেসের সাথে ক্যাসুয়াল হেয়ারস্টাইল হিসেবে এভাবে যদি চুল বাঁধেন, ব্যস তাহলে কমপ্লিমেন্টের জন্য অপেক্ষা করুন! দিপিকার মতো এইরকম হেয়ারস্টাইল করার জন্য চুল খুলে রাখুন আর সোজা সিঁথি কেটে মাথার সামনের অংশের চুল কানের দুপাশ থেকে মাথার পেছনদিকে নিয়ে যান। যখন সামনে থেকে মাথার পেছনদিকে চুলের গোছা নিয়ে যাবেন, বিনুনি বাঁধতে বাঁধতে নিয়ে যান। দুদিকের চুলের গোছা একসাথে করে পেছনদিকে পিন আটকে নিন যাতে চুল খুলে না যায়।


৩। টুইস্ট অ্যান্ড টার্ন হেয়ারস্টাইল - Twist and Turn Hairstyle


deepika-padukone-hairstyle 3


আরও একটা ক্যাসুয়াল লুক যা আপনি দীপিকা পাডুকোনের থেকে কপি করতে পারেন। এইভাবে চুল বাঁধার জন্য আপনাকে একেবারেই ঘাম ঝরাতে হবে না। প্রথমেই ভালো করে চুল আঁচড়ে জট ছাড়িয়ে নিন। এবারে মাঝখানে সিঁথি কেটে নিয়ে সামনের দিক থেকে অল্প অল্প করে চুলের গোছা নিয়ে টুইস্ট করতে থাকুন আর কানের পেছনে নিয়ে গিয়ে পিন দিয়ে চুল সেট করতে থাকুন। ব্যস, হয়ে গেল! যেকোনো পার্টিতে যাবার জন্য কিম্বা বন্ধুদের সাথে ব্রাঞ্চ, শপিং কিম্বা মুভি ডেটে যাবার জন্য একদম পারফেক্ট হেয়ারস্টাইল।


৪। মেসি টপ বান হেয়ারস্টাইল - Messy Top Bun Hairstyle


deepika-padukone-hairstyle 4


সাবেকি অনুষ্ঠান হোক কিম্বা ক্যাসুয়াল ডে-আউট, দীপিকার (Deepika Padukone) এই হেয়ারস্টাইল কিন্তু যেকোনো অকেশনের জন্য একদম পারফেক্ট। আপনি শাড়ির সাথে তো বটেই, অন্য কোন এথনিক কিম্বা পশ্চিমি পোশাকের সাথেও এই ভাবে চুল জুড়ো করে বাঁধতে পারেন। খুব সহজেই এই হেয়ারস্টাইলটি করা যায়। ভালো করে চুল আঁচড়ে নিয়ে মাথা নিচু করে সব চুল সামনের দিকে নিয়ে আসুন। এবারে একটা খোঁপার আকারে নিয়ে হেয়ারপিনের সাহায্য নিয়ে তৈরি করে নিন মেসি টপ বান।  


৫। মেসি লো বান হেয়ারস্টাইল - Messy Low Bun Hairstyle


deepika-padukone-hairstyle 5


মেসি টপ বান করা সমস্যা হলে একেবারেই হতাশ হবার দরকার নেই। দীপিকা পাডুকোনের (Deepika Padukone) মতো আপনি মেসি লো বান করে নিতে পারেন। দেখতেও খুব স্টাইলিশ আর করাও খুব সহজ। জিন্স-টপ, শর্ট ড্রেস, কিম্বা অন্য যেকোনো ক্যাসুয়াল পোশাকের সাথে খুব ভালো মানাবে এই ডেলিকেট হেয়ারস্টাইল।


৬। স্লিক বান হেয়ারস্টাইল - Sleek Bun Hairstyle


deepika-padukone-hairstyle 6 - Copy


দীপিকা পাডুকোন (Deepika Padukone) যেহেতু ব্যক্তিগতভাবে খোঁপা পছন্দ করেন সেজন্যই হয়ত ওনার বেশিরভাগ হেয়ারস্টাইলে খোঁপা বা বানের নানারকম স্টাইল চোখে পড়ে। মাঝখানে সিঁথি কেটে তৈরি করা এই স্লিক বান খুব সুন্দর অথচ সহজ একটা হেয়ারস্টাইল। যেকোনো ভারতীয় পোশাক যেমন শাড়ি, লেহেঙ্গা, চুড়িদার কিম্বা ঘাগরার সাথে এইভাবে চুল বাঁধতে পারেন আপনিও।


৭। লো পনিটেল হেয়ারস্টাইল - Low Ponytail Hairstyle


deepika-padukone-hairstyle 7


যদি ভারি ডিজাইনের কোন পোশাক পরেন আর বেশি কমপ্লিকেটেড হেয়ারস্টাইল না করতে চান, তাহলে দীপিকার (Deepika Padukone) মতো লো পনিটেল করতে পারেন। ধরুন আপনি জমকালো একটা গাউন পরেছেন কিম্বা আনারকলি, তার সাথে কিন্তু এই ধরনের হেয়ারস্টাইল দারুণ মানাবে। তবে ভারি কোন শাড়ির সাথেও এভাবে চুল বাঁধতে পারেন। মনে রাখবেন প্রয়োজনের বেশি মেকআপ করবেন না আর গয়না পরবেন না। কানে স্টাড কিম্বা ছোট্ট একজোড়া ঝোলানো দুল চলতে পারে। বন্ধুর বিয়ের সকালে কিম্বা সঙ্গীতে এই হেয়ারস্টাইল ট্রাই করে দেখতে পারেন।


৮। সেন্টার পার্টিং হেয়ারস্টাইল - Center Parting Hairstyle


deepika-padukone-hairstyle 8


দীপিকা পাডুকনের মুখ হার্ট শেপের। এই ধরনের মুখের শেপে মাঝখানে সিঁথি কেটে চুল বাঁধলে খুব ভালো দেখতে লাগে। এই কারনেই সম্ভবত দীপিকা (Deepika Padukone) বেশিরভাগ সময়েই মাঝখানে সিঁথি কেটে চুল বাঁধেন। আপনার মুখের আকারও যদি এরকমই হয় তাহলে আপনিও মাঝখানে সিঁথি কেটে পনিটেল বেঁধে নিন। আপনি চাইলে হাই কিম্বা লো যেকোনো রকমের পনিটেল করতে পারেন, আপনার পছন্দ অনুযায়ী। আর এই হেয়ারস্টাইলটা যে শুধু করা সহজ তা না, দেখতেও খুব ক্লাসি লাগে।


৯। সাইড পার্টিং হেয়ারস্টাইল - Side Parting Hairstyle


deepika-padukone-hairstyle 9


শুধু মাঝখানে সিঁথি কেটে না, সাইড পার্টিং অর্থাৎ পাশে সিঁথি কেটেও দীপিকা (Deepika Padukone) দারুণ সব হেয়ারস্টাইল করতে পারেন। দীপিকার মতো এই রকম  হেয়ারস্টাইল করার জন্য আপনাকে আগে ভালো করে চুল আঁচড়ে নিয়ে পাশে সিঁথি করে নিতে হবে। এরপরে দু’দিকেই সামনের থেকে চুলের গোছা নিয়ে টুইস্ট করে তা পেছনে নিয়ে গিয়ে পিনের সাহাজ্যে সেট করে নিতে হবে। এরপরে আপনি বাকি চুলে পনিটেল করতে পারেন অথবা বান, পছন্দ আপনার। এভাবে হেয়ারস্টাইল করে আপনি শাড়ি, চুড়িদার কিম্বা পশ্চিমি পোশাকের সাথে টিম-আপ করতে পারেন।


১০। ক্লাসি বান হেয়ারস্টাইল - Classy Bun Hairstyle


deepika-padukone-hairstyle 10


দীপিকা পাডুকোনের (Deepika Padukone) এই হেয়ারস্টাইলটা বিয়েবাড়ির সাজের জন্য একদম পারফেক্ট, আপনার কি মনে হয়! এই বান শুধু ক্লাসি লুক নয়, স্টাইলিশ লুকের জন্যও একদম উপযুক্ত। সামনের দিকে খানিকটা চুলের গোছা নিয়ে হাই পাফ করে নিন। এবারে পেছনের অংশের চুল টুইস্ট করে নিয়ে একটা বান তৈরি করে নিন। আপনার যদি ঘন চুল হয় তাহলে আপনি হেয়ার পিনের সাহাজ্যেই হাই পাফ তৈরি করতে পারেন, আর যদি পাতলা চুল হয় তাহলে যেকোনো একটা বাজারচলতি পাফের সাহাজ্যে আপনি হাই পাফ তৈরি করে নিতে পারেন।


১১। শো ইওর জুয়েলারি হেয়ারস্টাইল - Show Your Jewelry Hairstyle


deepika-padukone-hairstyle 11


আপনি যদি কোন অনুষ্ঠানে যাবার জন্য ভারি গয়না পরেন এবং সেটা একটু শো অফ করতে চান তাহলে এইরকম হেয়ারস্টাইল করলে ভালো। মাঝখানে সিঁথি করে একটা সিম্পল বান তৈরি করে নিন ঘাড়ের কাছে। লো বান করবেন কিন্তু। ভারি ডিজাইনের গয়নার সাথে ভারি মেকআপ এবং জমকালো পোশাক একেবারেই ভালো লাগে না। কাজেই আপনাকে যাতে জবরজং দেখতে না লাগে সেজন্য একদম হাল্কা মেকআপ করুন। চোখে ঘন করে কাজল পরুন আর ঠোঁটের জন্য ন্যুড শেডের লিপস্টিক বেছে নিন। যদি শাড়ি পরেন তাহলে একপল্লা করে পরুন, আর চেষ্টা করুন হাল্কা রঙের এবং সিম্পল ডিজাইনের শাড়ি পরতে।


১২। ব্রাইডাল হেয়ারস্টাইল - Bridal Haistyle


deepika-padukone-hairstyle 12


বিয়ের দিন কীরকম ভাবে চুল বাঁধবেন সেটা নিয়ে যদি চিন্তিত হন এবং ম্যাগাজিন আর ইন্টারনেট ঘেঁটেও যদি কোন হেয়ারস্টাইল পছন্দ না হয়, তাহলে আমরা বলে দিচ্ছি যে ঠিক কি ধরনের হেরস্টাইল করলে আপনার দিক থেকে শুধু আপনার হবু স্বামিই নন, বিয়েবাড়িতে উপস্থিত কোন অতিথিই চোখ ফেরাতে পারবেন না! দীপিকা পাডুকোনের এই ব্রাইডাল হেয়ারস্টাইলটা ট্রাই করে দেখতে পারেন। বিয়ের দিনের জন্য এটা কিন্তু একদম পারফেক্ট। যিনি আপনাকে সাজাবেন, তাঁকে বলুন আপনার চুল এভাবে বাঁধতে। আর যদি আপনি নিজেই সাজেন তাহলে বলে দিচ্ছি কীভাবে করবেন এই হেয়ারস্টাইল। সামনের দিক থেকে চুলে নট করতে করতে পেছনে নিয়ে যান এবং সবকটা চুলের গোছা একসাথে পিন দিয়ে সেট করে নিন। এবারে পেছন দিকের চুল নিয়ে একসাথে লো বান করে নিন। এই ধরনের হেয়ারস্টাইল শুধু হার্ট শেপের মুখে না, যেকোনো শেপের মুখেই খুব ভালো লাগে।


১৩। হেয়ারস্টাইলে ফুলের সাজ - Hairstyle with Flowers


deepika-padukone-hairstyle 13


মাথায় একটা গোলাপ গুঁজলে কিন্তু লুকটাই পাল্টে যায়। আপনিও যদি দীপিকার এই লুক পেটে চান তাহলে মাথার মাঝে সিঁথি কেটে একটা খোঁপা করে নিন। এবারে আপনার পছন্দমত ফুল বা ফুলের মালা ওই খোঁপার চারদিক থেকে জড়িয়ে নিন। দীপিকা এই ছবিতে গোলাপ লাগিয়েছেন বলে আপনাকেও যে গোলাপ লাগাতে হবে তার কোন মানে নেই। আপনি চাইলে জুঁই ফুলের মালা জড়িয়ে নিতে পারেন খোঁপাতে। আবার যদি একান্তই গোলাপ পছন্দ হয় তাহলে একটা গোলাপ লাগাতে পারেন, কিম্বা দু’তিনটে অর্কিড।  আর হ্যাঁ, এই হেয়ারস্টাইলের সাথে কিন্তু শাড়ি পরা মাস্ট।


১৪। হাই ভল্যুম হেয়ারস্টাইল - High Volume Hairstyle


deepika-padukone-hairstyle 14 


যদি আপনার ব্যক্তিত্ব খুব বোল্ড হয় আর আপনি ঠিক সেরকম বোল্ড আর স্টাইলিশ লুকই দিতে চান নিজেকে তাহলে হাই ভল্যুম হেয়ারস্টাইল করুন। গাঢ় রঙের ফিসটেল গাউনের সাথে এই হেয়ারস্টাইল দীপিকার বোল্ড অ্যান্ড স্টাইলিশ পারসোনালিটিকে আরও ভালোভাবে কমপ্লিমেন্ট করেছে। যেভাবে এই হেয়ারস্টাইল চুলে ভল্যুম যোগ করেছে তাতে আপনার ব্যক্তিত্বেও একটা বোল্ডনেস অ্যাড করবে তাতে সন্দেহ নেই।


১৫। ক্লাসিক টপ নট বান - Classic Top Knot Bun


deepika-padukone-hairstyle 15


ক্লাসিক টপ নট বান হেয়ারস্টাইল কোনোদিন পুরনো হয়না। দীপিকা এই হেয়ারস্টাইলে ব্যস একটু টুইস্ট দিয়েছেন এই যা। যদি এই হেয়ারস্টাইলটা আপনি পেছন থেকে লক্ষ্য করেন, দেখবেন যে পেছনের দিকের চুলে বিনুনির আকার দিয়ে একসাথে একটা বান তৈরি করা হয়েছে, আর এতে শুধু সামনের দিক থেকেই না, পেছনদিক থেকেও এই হেয়ারস্টাইলটা দেখতে দারুণ লাগছে।


১৬। খোলা চুলে হেয়ারস্টাইল - Hairstyle with Open Hair


deepika-padukone-hairstyle 16


একদম শেষে বলি চুল খোলা রেখেও কীভাবে দারুনভাবে হেয়ারস্টাইল করা যায়। যদি আপনার কাছে কোনরকম ভাবেই চুল বাঁধার সময় না থাকে কিম্বা সামগ্রি না থাকে; অথবা যদি আপনি চুল বাঁধতে খুব একটা স্বচ্ছন্দ না হন বা ধৈর্য না থাকে তাহলে চুল খুলে রাখুন। যদি আপনার চুল কোঁকড়ানো হয় তাহলে আপনি চাইলে স্ট্রেট করে নিতে পারেন অথবা আপনার যদি কার্লস পছন্দ হয় তাহলে সফট কার্ল করে নিতে পারেন, পছন্দ আপনার।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও পড়ুনঃ


পেঁয়াজের রসে (Onion Juice) লুকিয়ে আছে সুন্দর চুলের রহস্য
খুশকির সমস্যাকে সিক্সার মেরে মাঠের বাইরে পাঠান - Home Remedies For Dandruff In Bengali
স্প্লিট-এন্ড্সের (splitends) সমস্যা? এই ৬টি উপায়ে আর নয়!
কৈশরে চুলের যত্ন কিভাবে নেবেন? - Hair Care Routine For Teenager In Bengali 
দীপিকা-রণভীরের (DeepVeer) মুম্বাই রিসেপশন রূপকথার গল্পের চেয়ে কম কিছু নয়! 


ফ্যাশন ডিজাইনার সব্যসাচীর ইনস্টাগ্রামে দেখুন কি ভাবে তৈরী হলো Deepika Padukon-এর বৌভাতের লেহেঙ্গা!