ধন-সম্পদ ও সৌভাগ্যের জন্য ৫টা Fengshui টিপস in bengali|POPxo Bengali | POPxo

ধন-সম্পদ ও সৌভাগ্যের জন্য ৫টা Fengshui টিপস

ধন-সম্পদ ও সৌভাগ্যের জন্য ৫টা Fengshui টিপস

আপনি কি চান আপনার জীবনে কোনোদিন টাকা পয়সার (money) কোনরকম অভাব না দেখা দিক? সৌভাগ্য (good luck) চিরকাল আপনার সাথী হয়ে থাকুক সেটাও কি আপনার আকাঙ্খা? তাহলে এই ৫টি বাস্তু (fengshui) টিপস মেনে চলুন -


১। ঘর পরিস্কার করুন


বাস্তুশাস্ত্রে (fengshui) বলা হয় যে জীবনে সৌভাগ্য (good luck) নিয়ে আসার জন্য ঘরবাড়ি পরিস্কার পরিচ্ছন্ন রাখাটা অত্যন্ত জরুরি। কারন অপরিচ্ছন্ন এবং অগোছালো ঘর জীবনে গুডলাকের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। আমাদের অনেকের বাড়িতেই এমন অনেক জিনিস থাকে যেগুলো হয়ত আমরা কোন এককালে ব্যাবহার করতাম কিন্তু বিগত বহুদিন ধরে সেগুলো ব্যাবহার হয়না, তবুও সেগুলো ফেলেও দিতে পারি না। মায়া ত্যাগ করে সেই জিনিসগুলিকে বিদায় করুন এবং নিয়মিতভাবে বাড়ির আসবাব, ইলেকট্রনিক জিনিসপত্র, ঘর সাজানোর জিনিস সবকিছুর ধুলো ঝারুন। বাড়িতে যদি কোথাও মাকড়সার জাল চোখে পড়ে, তাহলে তৎক্ষণাৎ তা পরিস্কার করুন।


২। সদর দরজায় নজর রাখুন


xx best feng shui tips for money 01জীবনে সৌভাগ্য এবং ধন-সম্পদ (money) বয়ে আনা কিম্বা জীবন থেকে এগুলিকে বিদায় করা – এই দু’ক্ষেত্রেই কিন্তু সদর দরজার একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের (experts) মতে, সদর দরজার সামনে যদি কোন জিনিস যেমন টেবিল বা ফুলদানি কিম্বা অন্য কিছুও রাখা হয় তাহলে তা জীবনে সুখ এবং সৌভাগ্যের ক্ষেত্রে বাধার সৃষ্টি করে। তাই সব সময়ে সদর দরজার সামনেটা খালি রাখার চেষ্টা করবেন। আপনার বাড়ির সদর দরজা দিয়ে ঢুকেই যদি সোফা রাখা থাকে, তাহলে সেটা অন্য কোথাও রাখুন। সদর দরজার সামনে ময়লার বালতি কিম্বা ডাস্টবিন রাখবেন না। চাইলে আপনি সদর দরজায় ‘ওম’ কিম্বা ‘স্বস্তিক’-এর স্টিকার কিম্বা ছবি লাগাতে পারেন।


৩। রিপেয়ারিং করান


xx best feng shui tips for money 02অনেক সময়ে দেখা যায় যে বাড়িতে কোন মেশিন যেমন রেডিও কিম্বা ঘড়ি খারাপ হয়ে পড়েই আছে, সেগুলো আর সারানো হচ্ছে না। কিম্বা বাথরুমে কল খারাপ হয়ে পড়ে আছে কিন্তু সারানো হচ্ছে না। এমনটা করলে কিন্তু জীবন থেকে সুখ সমৃদ্ধি (good luck) বিদায় নিতে বেশি সময় লাগবে না। না, আমি একথা বলছি না, বাস্তুতে (fengshui) বলা আছে। কারন যেকোনো যন্ত্র বিকল মানে তার কার্যক্ষমতা শেষ। তাকে সারাই না করলে সেটি সচল হবে না। ঠিক সেরকমই এর প্রভাব আপনার জীবনেও পড়তে পারে, আর সেটা নিশ্চই আপনি চান না।   


৪। গাছে জল দিন


xx best feng shui tips for money 03বাড়িতে যদি বাগান থাকে, তাহলে সেই বাগানের কিন্তু যত্ন করা উচিত। নিয়ম করে গাছে জল দিন। দেখবেন আপনার বাগানে ফুল ফুটলে আনার নিজেরই কত ভালো লাগবে। আর মন ভালো থাকলে তো যেকোনো কাজ অনায়াসে করা যায়, সেটা ব্যাবসা হোক, চাকরি হোক বা ঘরের কাজই হোক। বাড়িতে কিছু কিছু গাছ কিন্তু টাকা পয়সার (money) যোগ নিয়ে আসে, এমনটা বাস্তু (fengshui) বিশেষজ্ঞরা (experts) বলে থাকেন।


৫। ঘরের মধ্যে গাছ লাগান


xx best feng shui tips for money 04ফেংশুই (fengshui) অনুযায়ী, মানি প্ল্যান্ট হলো এমন একটি গাছ যা আপনার জীবনে কোনোদিন টাকা-পয়সার (money) অভাব ঘটতে দেয় না.  তা ছাড়া এই ছোট্ট লতানে গাছটি আপনার জীবনে নাকি সৌভাগ্যও (good luck) বহন করে আনে! আবার সাদা লিলি বাড়িতে শান্তি (peace) বজায় রাখার জন্য অত্যন্ত ভালো একটি গাছ. সাদা লিলিকে পিস লিলিও (Peace Lilly) বলা হয় যেহেতু এটি বাড়িতে শান্তি (peace) বজায় রাখতে সাহায্য করে. আসলে গাছটি বাড়ির বাতাস দূষণমুক্ত (air purification) করে এবং তার ফলে বাড়ির সদস্যদের শরীর-মন সবই ভালো থাকে!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!