টালিগঞ্জ এক্সপ্রেস (what is happening in Bengali Film Industry)

টালিগঞ্জ এক্সপ্রেস (what is happening in Bengali Film Industry)

বলিউডের মতো আমাদের টলিপাড়াতেও ব্যাস্ততা কম থাকে না। সময়ের সাথে সাথে অনেক পাল্টেছে সিনেমার (Film) ধারা। তৈরি হচ্ছে নানা স্বাদের ছবি। আর ছবি যেখানে সেখানে গসিপ তো থাকবেই!কোন বাংলা (Bengali) ছবির (Bengali Film) কী গল্প? কোন নায়িকার সঙ্গে কোন নায়কের কেমন রসায়ন? আরে মশাই বাংলা (Bengali) ছবির (Bengali Film) খবর হাওয়ায় ওড়ে। সেইজন্যই তো টলি পাড়ার (Bengali Film Industry) টুকিটাকি খবর নিয়ে হাজির হয়েছি আমরা। দেরি কেন? বাংলা ছবির (Bengali Film) নানা খবর দিতে প্রস্তুত আমাদের এই  টালিগঞ্জ এক্সপ্রেস।


মুক্তি পেল ‘মহালয়া’র ট্রেলার


mahalaya poster


১৯৭৬ সালে আকাশবাণী কলকাতার সেই বিতর্কিত সিদ্ধান্ত। মহালয়ার দিন সকালে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কিংবদন্তী কণ্ঠ নয়। সেইদিন মহিষাসুরমর্দিনী পাঠ করবেন ময়ানায়ক উত্তমকুমার। এই ঘটনা নিয়েই সৌমিক সেনের ছবি ‘মহালয়া’। ছবির পোস্টার ইতিমধ্যেই বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সম্প্রতি মুক্তি পেল ছবির ট্রেলার। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায় এবং উত্তমকুমারের চরিত্রে যিশু সেনগুপ্ত।ছবিটি মুক্তি পাএ ১লা মার্চ। সৌমিকই ছবির গল্প লিখেছেন। প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সংস্থা এনআইডিয়াজ। দেখুন মহালয়ার ট্রেলার।

Subscribe to POPxoTV

নেতাজিই কি গুমনামী বাবা?


gumnami


আপামর বাঙালির এই প্রশ্নের উত্তর দিতেই সৃজিত মুখোপাধ্যায় নিয়ে আসতে চলেছেন তার স্বপ্নের প্রজেক্ট ‘গুমনামী বাবা।’ নাম ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।ছবির আকর্ষণীয় পোস্টার চর্চার বিষয় হলেও আপাতত সমস্যার মুখে পড়েছে ছবিটি। নেতাজির পরিবার থেকে চন্দ্র কুমার বোস দাবী করেছেন গুমনামী বাবার আসল পরিচয় কোনওদিনই জানা যায়নি। সুতরাং তিনিই নেতাজি সুভাষচন্দ্র বোস কিনা সেটা ছবিতে দেখানো উচিৎ নয়। ছবিটি নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন তিনি। এসভিএফের কর্ণধার শ্রীকান্ত মোহতার আচমকা গ্রেফতারে এমনিতেই এই সংস্থার অনেক বড় বাজেটের ছবির কাজ আটকে দেওয়া হয়েছে। ‘গুমনামী’ ও তাদের মধ্যে একটি। ফলে ছবিটির ভবিষ্যৎ নিয়ে অনেকেই শঙ্কায় আছেন। 


পয়লা বৈশাখে আসছে ‘জ্যেষ্ঠপুত্র’


rituporno g


প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ লিখেছিলেন ‘অন্য নায়ক’ বলে একটি চিত্রনাট্য। তাঁর মৃত্যুর পর ঋতুপর্ণর ভাই ইন্দ্রনীল ঘোষ পরিচালক কৌশিক গাঙ্গুলির হাটে তুলে দেন সেই চিত্রনাট্যের স্বত্ব। এতদিনে শেষ হল সেই ছবির শুটিং। মুখ্য ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, দামিনী বসু, গার্গী রায় চৌধুরী এবং সুদীপ্তা চক্রবর্তী। ‘জ্যেষ্ঠপুত্র’ দুই ভাইয়ের গল্প। যেখানে বড় ভাই একজন তারকা এবং ছোটভাই সাধারণ মানুষ। মুখ্য ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে সুরিন্দর ফিল্মস ও এনআইডিয়াজ।


দেবের পাসওয়ার্ড


dev


দেবের পাসওয়ার্ড জেনে ফেলেছি আমরা! চমকে উঠলেন নাকি? না, দেবের আক্যাউন্ট হ্যাক করিনি। আসলে দেবের আগামী ছবির নাম ‘পাসওয়ার্ড’। মূলত সাইবার জগতের নানা অপরাধ নিয়ে তৈরি হয়েছে ছবিটি। কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় এই ছবিতে দেব ছাড়াও রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম, রুক্মিণী মৈত্র, অদৃত রায় ও তৃণা সাহা। ছবিতে সাইবার ক্রাইম বিভাগের একজন অফিসারের ভূমিকায় রয়েছেন দেব। পরমব্রত এই প্রথমবার দেব ও কমলেশ্বরের সঙ্গে কাজ করছেন। তিনি এই ছবিতে নেগেটিভ চরিত্রে রয়েছেন।দেখুন পাসওয়ার্ডের ট্রেলার।   




  


Picture Courtsey: Pinterest, Facebook  


 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!