ভ্যালেন্টাইনস ডে তো অনেক হল, এবার জমিয়ে পালন করুন গ্যালেন্টাইনস ডে (Galentine's Day Celebration)

ভ্যালেন্টাইনস ডে তো অনেক হল, এবার জমিয়ে পালন করুন গ্যালেন্টাইনস ডে (Galentine's Day Celebration)

ভ্যালেন্টাইনস ডে সম্পর্কে আপনি কী জানেন? আমি নিশ্চিত আমার থেকে অনেক অনে-এ-এ-ক বেশি জানেন আপনারা। সেন্ট ভ্যালেন্টাইনের কথা জানেন। ওইদিন কীভাবে প্রেমিক/প্রেমিকাকে নিয়ে ডেটে যেতে হয় জানেন। কীভাবে সাজতে হয় জানেন। শহরের কোন কোন রেস্তরাঁয় ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) স্পেশাল মেনু হবে সেটাও জানেন। আর যদি বলি ভ্যালেন্টাইনস ডে (Valentine's day) তো অনেক হল, এবার জমিয়ে পালন করুন গ্যালেন্টাইন ডে! অ্যাঁ? সেটা কী? কখনও শুনিনি! ওমা এইদিনটা আবার কবে থেকে পালন করা শুরু হল? ওইদিনে কী কী করতে হয়? এইরকম হাজার প্রশ্নবাণে আমায় জর্জরিত করবেন। রোসো বাপু। এই সকল প্রশ্নের উত্তর জানতে লেখাটি শেষ পর্যন্ত পড়ুন।


galentines-day-celebration


গ্যালেন্টাইনস ডে কি এবং কিভাবে পালন করবেন? (What Is Galentine's Day and Ways To Enjoy This Day)


গ্যালেন্টাইনস ডে (Galentine's Day) আর কিছুই নয়, স্কুল কলেজের মেয়ে বন্ধু বা বেস্ট ফ্রেন্ডের সঙ্গে জমিয়ে আড্ডা, হইহই করা ইত্যাদি। অর্থাৎ ঘুরিয়ে ভ্যালেন্টাইনস ডে কে কাঁচকলা দেখানো! আপনার চেনা পরিচিত কেউ বুঝি আপনাকে দেখিয়ে দেখিয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করছে? আপনিও তার নাকের ডগায় গ্যালেন্টাইনস ডে পালন করে দেখিয়ে দিন দেখি! কীভাবে? এইভাবে...


১| পটলাক ডিনার/ ডেসার্ট পার্টি (Potluck Dinner Party)


girls gang 3


ডেকে নিন টিনা, মিনা, রিনা, টেঁপি, বুঁচকি সব্বাইকে। জমিয়ে করুন পটলাক ডিনার পার্টি। বা মিষ্টি তৈরির প্রতিযোগিতা। এদের মধ্যে কারও বিয়ে হয়ে গিয়ে থাকে আর সে যদি এদ্দিনে গিন্নিপনায় যথেষ্ট পাকাপোক্ত হয়ে ওঠে তাহলে হয়ে যাক দুধ কা দুধ আর পানি কা পানি! মানে কে কতটা ভালো রাঁধতে পারে দেখা যাক!


২| হাতের কাছে হাতের কাজ (Make DIY Gifts)


girls gang 4


সবাই মিলে চলে যান কোনও ক্রাফট ষ্টোরে। চুপিচুপি একে অন্যকে না জানিয়ে কিনে নিন হাতের কাজের কিছু জিনিস। তারপর আবার সোজা বাড়ি। সময় দিন ধরুন এক ঘণ্টা। আর এর মধ্যেই আপনাকে তৈরি করে ফেলতে হবে দুষ্টু মিষ্টি একটা হাতের কাজ। যেটা পরে প্রিয় বন্ধুকেই উপহার দেবেন। আর তার বদলে আপনিও পেয়ে যাবেন অন্য বন্ধুর কাছ থেকে উপহার।


৩| ছোটবেলার দুষ্টুমি (Remember Your Childhood) 


girls gang 6


ছোটবেলায় যে দুষ্টুমিগুলো করতেন, যেগুলো বড় হওয়ার পর আপনার ভীষণই বোকা বোকা লাগত, সেগুলো আরেকবার করে দেখবেন নাকি? বিশ্বাস করুন দুর্দান্ত লাগবে।এই যেমন ধরুন কারও দরজায় টুক করে বেল বাজিয়ে সবাই মিলে হাসতে হাসতে লুটিয়ে পড়ে দৌড়ে পালালেন! বা ইচ্ছে করে গলা নকল করে অচেনা নম্বর থেকে একে তাকে ফোন করলেন! তাছাড়া ছোটবেলার আরও কিছু খেলা থাকে। এই যেমন ডার্ক রুম বা এমনিই খামোখা বালিশ ছোড়াছুড়ি। সব করুন আর ফিরে পান শৈশবের আনন্দ।


৪| পিএনপিসি (PNPC)


girls gang 5


মেয়েদের কাছে এর থেকে ভালো টাইম পাস আর কী হতে পারে? পিএনপিসি বা পরনিন্দা পরচর্চা, উফ! বন্ধুদের সঙ্গে পিতজা, বার্গার আর কোল্ড ড্রিঙ্কস নিয়ে জমিয়ে বসে পিএনপিসি করার আনন্দই আলাদা। বলিউডে কে কার সঙ্গে ডেটিং করছে, কে কাকে ছেড়ে চলে গেছে থেকে শুরু করে আপনার এক্স বয়ফ্রেন্ড বা স্কুলের অন্য কোনও মেয়ের গোপন প্রেম সব ফাঁস করে হাটে হাঁড়ি ভেঙে প্রাণ খুলে আড্ডা দিন। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!